২৯ মে ২০২২ ৫:৩৮:৫০
logo
logo banner
HeadLine
ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই – প্রধানমন্ত্রী * জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন - বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী * অস্থির ভোগ্যপণ্যের বাজার, রেকর্ড দামে ১৭ পণ্য * যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকধারীর হামলা, ১৯ শিক্ষার্থীসহ নিহত ২১ * নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে - সিইসি * নদীর নামেই নামকরণ, পদ্মা সেতুর উদ্বোধন ২৫ জুন * রিজার্ভ বাড়াতে নানামুখী কৌশল সরকারের * আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব * দেশে এ পর্যন্ত ২৬ কোটি ২ লাখ ৪০ হাজার ৫৪৯ ডোজ টিকা দেয়া হয়েছে * ১৫ দেশে ছড়াল মাঙ্কিপক্স, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা * পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না - প্রধানমন্ত্রী * খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান * দেশে প্রায় ১ কোটি মানুষ হেপাটাইটিস ভাইরাসে আক্রান্ত * জনশক্তি রফতানিতে রেকর্ড, ৪ মাসে বিদেশ গেলেন সোয়া ৪ লাখ শ্রমিক * সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু *
     20,2022 Friday at 20:21:33 Share

ওষুধে তৈরি হবে করোনা প্রতিরোধ ক্ষমতা: অ্যাস্ট্রাজেনেকা

ওষুধে তৈরি হবে করোনা প্রতিরোধ ক্ষমতা: অ্যাস্ট্রাজেনেকা

এবার ওষুধের মাধ্যমে করোনায় মৃত্যু ঝুঁকি কমানোর প্রমাণ পাওয়া গেছে- এমন দাবি করেছে অ্যাস্ট্রাজেনেকা। তারা বলছে, এতে করোনার এন্টিবডি তৈরি হবে রোগীর দেহে। এটি এমন লোকদের সুরক্ষার জন্য ডিজাইন করা হয়েছে যাদের দেহে ভ্যাকসিন প্রয়োগের পরও শক্তিশালী প্রতিরোধ ক্ষমতা তৈরি হচ্ছে না। সোমবার (১১ অক্টোবর) এখবর দিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, দুটি অ্যান্টিবডির মিশ্রণে তৈরি ‘এজেড ৭৪৪২’ নামের ওষুধ প্রয়োগের ফলে হাসপাতালে ভর্তি না হওয়া গুরুতর রোগীর ৫০ শতাংশ ঝুঁকি কমে গেছে। গবেষণার প্রধান হিউ মন্টেগোমারি বলেছেন, এই ওষুধ বিধ্বংসী মহামারী মোকাবেলায় সহায়ক ভূমিকা পালন করতে পারে।

জার্নালে প্রকাশের জন্য সম্পূর্ণ পরীক্ষার ফলাফল জমা দেওয়া হবে বলে জানিয়েছে অ্যাস্ট্রাজেনেকা। ওষুধটি ১৩ দেশের ৯০০ অংশগ্রহণকারীর ওপর প্রয়োগ করে পরীক্ষা করা হয়েছে।

User Comments

  • আন্তর্জাতিক