২০ জানুয়ারি ২০২২ ১:১৯:৩৩
logo
logo banner
HeadLine
বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না : প্রধানমন্ত্রী * ১৯ জানুয়ারি ২০২২ : ২৫.১১ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ৯৫০০ জন, মৃত ১২ * ১৯ জানুয়ারি ২০২২ : ৩০.৯৮ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ৯৮৯ জন, মৃত ১ * ১৫ জানুয়ারি ২০২২ : ১৪.৩৫ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ৩৪৪৭ জন, মৃত ৭ * ১৫ জানুয়ারি ২০২২ : ১২.২৯ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ২৩৯ জন * বাড়ছে না ভাড়া, অর্ধেক যাত্রী নিয়ে চলবে বাস * ১২ জানুয়ারি ২০২২ : ১১.৬৮ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ২৯১৬ জন, মৃত ৪ * ১২ জানুয়ারি ২০২২ : ১২.৪০ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ২২২ জন * ১১ জানুয়ারি , ২০২২ : ৮.৯৭ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ২৪৫৮ জন * করোনা ইস্যুতে নতুন ১১ বিধিনিষেধ আরোপ, ১৩ জানুয়ারি থেকে কার্যকর * শিক্ষার্থী প্রমাণ হলেই টিকা পাবে ১২-১৮ বছর বয়সীরা * ১০ জানুয়ারি , ২০২২ : ৫.৮৫ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ১১৯ জন * আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস * এলডিসি উত্তরণ আজ উদযাপন * রপ্তানি বাণিজ্যের প্রসারে গবেষণা ও ব্র্যান্ডিংয়ের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর *
     02,2022 Sunday at 08:55:58 Share

১২ জানুয়ারি ২০২২ : ১১.৬৮ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ২৯১৬ জন, মৃত ৪

১২ জানুয়ারি ২০২২ : ১১.৬৮ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ২৯১৬ জন, মৃত ৪

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১১১ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৯১৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ এক হাজার ৩০৫ জন।

বুধবার (১২ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৬৫৩ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৪ হাজার ৭০৫টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৯৬৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৭ লাখ ৫০ হাজার ৩০১টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১১ দশমিক ৬৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৯০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত চারজনের মধ্যে দুইজন পুরুষ এবং দুইজন নারী সদস্য রয়েছেন। মৃত চারজনের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

মৃত চারজনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের তিনজন এবং চট্টগ্রাম বিভাগের একজন। মৃত চারজনের তিনজন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।  
 
এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৭৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৯০ হাজার ৪৭৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫৬ হাজার ৪৬৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৪ হাজার নয় জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

 

User Comments

  • জাতীয়