২৭ নভেম্বর ২০২০ ৩:১০:৫৩
logo
logo banner
HeadLine
মেধা, জ্ঞান, বুদ্ধি ও মননকে দেশের কাজে লাগাতে সরকারি কর্মচারিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর * ২৬ নভেম্বার : দেশে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৬ হাজার ছাড়িয়েছে, সুস্থ ৩,৭১,৪৫৩ জন * সব শ্রেণিতে ভর্তি এবার লটারিতে * বিদায় দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা * ২৫ নভেম্বার : দেশে শনাক্ত আরও ২১৫৬, মারা গেছেন ৩৯ জন, সুস্থ ২,৩০২ * অন্ধ্র ও তামিলনাড়ুর দিকে আগাচ্ছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় 'নিভার' * ১০ হাজার ৭শ' কোটি টাকার ৭টি প্রকল্প একনেকে অনুমোদন * ২৪ নভেম্বার : দেশে করোনা সংক্রমণ সাড়ে ৪ লাখ ছাড়িয়েছে, সুস্থ ৩,৬৬,৮৭৭ * বাধ্যতামূলক মাস্ক ব্যবহারে আরো কঠোর হতে পদক্ষেপ নিচ্ছে সরকার * ২৩ নভেম্বার : দেশে শনাক্ত আরও ২৪১৯, মারা গেছেন ২৮, সুস্থ ২১৮৩ জন * ২৫ পৌরসভার নির্বাচন ২৮ ডিসেম্বর * মূর্তি বা ভাস্কর্য মানেই শিরকের উপকরণ নয়: হাফেজ মাওলানা জিয়াউল হাসান * ২২ নভেম্বার : দেশে আজ শনাক্ত ২০৬০, মারা গেছেন ৩৮, সুস্থ ২০৭৬ জন * অক্সফোর্ডের গবেষণা : ছয় মাসের মধ্যে দ্বিতীয়বার সংক্রমণের সম্ভাবনা নেই * বসলো পদ্মাসেতুর ৩৮তম স্প্যান , দৃশ্যমান ৫৭০০ মিটার *
     21,2020 Saturday at 18:14:36 Share

অবহেলিত ও বিচ্ছিন্ন সন্দ্বীপে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র

অবহেলিত ও বিচ্ছিন্ন সন্দ্বীপে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র

মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন , অবহেলা ও  বঞ্চনার শিকার ৪ লাখ মানুষের প্রানের দ্বীপ উপজেলা ‘সন্দ্বীপে’ সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র। সন্দ্বীপের পশ্চিম উপকূলে পৌরসভার ৯  নং ওয়ার্ডে "সন্দ্বীপ বীচ রিসোর্ট জোন" নামে এ পর্যটন কেন্দ্রটি গড়ে তোলেন এলাকার তরুন উদ্যোক্তা ও ওয়ার্ড কমিশনার মাইনুদ্দিন মাহি। বিনোদন প্রেমী সন্দ্বীপের স্থানীয় বাসিন্দা ও এখানে বেড়াতে আসা দেশের ভ্রমন পিয়াঁসু মানুষের একটু শ্রান্তি ও বিনোদনের আশায় তিনি সামাজিক দায়বদ্ধতা থেকেই এ বিনোদন কেন্দ্রটি নির্মাণের প্রয়াস নেন। তিনি বলেন, “এই মিনি বিচটি আমার নিজ ভাবনা ও চিন্তা ধারায় এবং অদম্য মনোবল ও ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে.নিজেস্ব উদ্যোগে গড়ে তোলার চেষ্টা করতেছি। আমি আশা করি নানা সীমাবদ্ধতা সত্বেও এ কেন্দ্রটি মানুষের প্রশান্তি আর বিশ্রামের একটি উপযুক্ত জায়গা হিসাবে দেশব্যপী প্রসিদ্ধি লাভ করবে”। তিনি প্রত্যাশা করেন দ্বীপের মানুষের পাশাপাশি সারা বাংলাদেশের মানুষও সন্দ্বীপের প্রতি আকৃষ্ট হবে। এখানকার ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে। তাদের অবসর সময় কাটাতে নির্বিঘ্নে এখানে বেড়াতে আসবে। তিনি বিশ্বাস করেন, সবার আন্তরিক সহযোগিতা ও সবাই পাশে থাকলে তিনি এগিয়ে যেতে পারবেন।

ইতিমধ্যেই সন্দ্বীপের সাধারণ মানুষ ও বিশিষ্টজনদের মাঝে তার এ উদ্যোগ যথেষ্ট সমর্থন পেয়েছে। তিনি পেয়েছেন সবার সাধুবাদও। প্রতিদিনই সাধারণ মানুষ ছুটে আসছেন তাদের সারাদিনের কর্মব্যস্ত সময়ের ফাঁকে একটু প্রশান্তির আশায়।


সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটুও পর্যটন কেন্দ্রটি পরিদর্শন করেন। তিনি এ উদ্যোগকে সাধুবাদ ও উদ্যোক্তার ভূয়সী প্রশংসা করেন।

তিনি তাঁর প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন, “ বিকেলে গেলাম নদীর পাড়, দেখলাম মাইন উদ্দিনের অসাধারন সৃষ্টি, ভীষন ভাল লাগল। আরো ভাল লাগল প্রচুর মহিলা ও পুরুষের সমাগম দেখে। আমাদের সন্দ্বীপে বিনোদনের কোন জায়গা নেই, মাইন উদ্দিনের এই প্রয়াসকে স্বাগত জানাচ্ছি, সাথে সাথে সকলের কাছে অনুরোধ, আসুন সকলে এমন উদ্যোগকে স্বাগত জানাই, সহায়তা করি”।


আমরা সন্দ্বীপের নিউজের পক্ষ থেকেও তার উদ্যোগকে সাধুবাদ জানাই। আমরা আশা করছি দেশের অন্যান্য পর্যটন এলাকার মতো অপরূপ সৌন্দর্যে ভরপুর সন্দ্বীপও খুব শ্রীঘ্রই ভ্রমন প্রেমীদের পছন্দের তালিকায় অন্যতম স্থান হিসাবে উঠে আসবে।

User Comments

  • আরো