২০ জানুয়ারি ২০১৯ ১৫:৫:২৪
logo
logo banner
HeadLine
দুর্নীতি, জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস দূর করতে হবে: সোহরাওয়ার্দীর বিজয় সমাবেশে প্রধানমন্ত্রী * ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে সকলের সযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী * হজযাত্রীদের বিমান ভাড়া কমানোর ঘোষণায় প্রধানমন্ত্রীকে 'হাব' এর অভিনন্দন * ২৭শ' ইউনিয়নে বিনামূল্যে তিন মাস ইন্টারনেট * আজ সোহরাওয়ার্দীতে আওয়ামী লীগের বিজয় সমাবেশ * এরশাদের অবর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের * সাভারে ধর্ষণ মামলার মুল আসামির গুলিবিদ্ধ লাশ উদ্ধার * 'সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে, এখন দুর্নীতি করলে ছাড় দেওয়া হবে না' * প্রধানমন্ত্রীর নামে ৬টি ভুয়া ফেসবুক পেইজসহ ৩৬টি পেইজ চালাতেন ফারুক * কোচিং বাণিজ্য বন্ধসহ ৫ নির্দেশনা দিলেন শিক্ষামন্ত্রী * নির্বাচন নিয়ে টিআইবির প্রতিবেদন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত - তথ্যমন্ত্রী * টিআইবির প্রতিবেদন ভিত্তিহীন - সিইসি * সরকারের শুরুতেই সুশাসন প্রতিষ্ঠার কার্যক্রম শুরু * বিশ্বের বৃহত্তম দোসা বানালেন চেন্নাইয়ের একদল রাঁধুনি * কমোডের চেয়েও বেশি জীবাণু স্মার্টফোনে! * সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু * অস্থির বাজারেও চালের দাম কমছে খাতুনগঞ্জে * ২৮ জানুয়ারির মধ্যে নবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন জারি: তথ্যমন্ত্রী * মালিক-শ্রমিক-সরকার ত্রিপক্ষীয় বৈঠক, ৬ গ্রেডে বেতন বাড়ল পোশাকশ্রমিকদের * দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে লড়াই চলবে: প্রধানমন্ত্রী * সারাদেশে ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা, কাঁটাতারের বেড়া দিয়ে এলাকা আটকানোর পরিকল্পনা * গণতন্ত্রের স্বার্থে সংসদে আসা উচিত : প্রধানমন্ত্রী * নতুন সরকার ও দল শক্তিশালী করতে করণীয় নিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আজ প্রধানমন্ত্রীর বৈঠক * আগামী ৫ দিন দেশব্যাপী বইবে মৃদু থেকে মাঝারী শৈত্যপ্রবাহ থাকবে কুয়াশাও * ওরা যেন আর ফিরে না আসে - নির্বাচনে অগ্নিসন্ত্রাসীদের প্রত্যাখ্যান প্রসঙ্গে প্রধানমন্ত্রী * জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভা সদস্যদের শ্রদ্ধা * আজ জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস * পোশাক শ্রমিকদের বিক্ষোভ অব্যাহত, অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ, বিজিবি মোতায়েন * একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসছে ৩০ জানুয়ারি * সন্দ্বীপে গুলিতে শীর্ষ সন্ত্রাসী কালা মনির নিহত *
     17,2017 Tuesday at 11:43:53 Share

অবহেলিত ও বিচ্ছিন্ন সন্দ্বীপে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র

অবহেলিত ও বিচ্ছিন্ন সন্দ্বীপে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র

মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন , অবহেলা ও  বঞ্চনার শিকার ৪ লাখ মানুষের প্রানের দ্বীপ উপজেলা ‘সন্দ্বীপে’ সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে গড়ে উঠেছে মনোরম পর্যটন কেন্দ্র। সন্দ্বীপের পশ্চিম উপকূলে পৌরসভার ৯  নং ওয়ার্ডে "সন্দ্বীপ বীচ রিসোর্ট জোন" নামে এ পর্যটন কেন্দ্রটি গড়ে তোলেন এলাকার তরুন উদ্যোক্তা ও ওয়ার্ড কমিশনার মাইনুদ্দিন মাহি। বিনোদন প্রেমী সন্দ্বীপের স্থানীয় বাসিন্দা ও এখানে বেড়াতে আসা দেশের ভ্রমন পিয়াঁসু মানুষের একটু শ্রান্তি ও বিনোদনের আশায় তিনি সামাজিক দায়বদ্ধতা থেকেই এ বিনোদন কেন্দ্রটি নির্মাণের প্রয়াস নেন। তিনি বলেন, “এই মিনি বিচটি আমার নিজ ভাবনা ও চিন্তা ধারায় এবং অদম্য মনোবল ও ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে.নিজেস্ব উদ্যোগে গড়ে তোলার চেষ্টা করতেছি। আমি আশা করি নানা সীমাবদ্ধতা সত্বেও এ কেন্দ্রটি মানুষের প্রশান্তি আর বিশ্রামের একটি উপযুক্ত জায়গা হিসাবে দেশব্যপী প্রসিদ্ধি লাভ করবে”। তিনি প্রত্যাশা করেন দ্বীপের মানুষের পাশাপাশি সারা বাংলাদেশের মানুষও সন্দ্বীপের প্রতি আকৃষ্ট হবে। এখানকার ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে। তাদের অবসর সময় কাটাতে নির্বিঘ্নে এখানে বেড়াতে আসবে। তিনি বিশ্বাস করেন, সবার আন্তরিক সহযোগিতা ও সবাই পাশে থাকলে তিনি এগিয়ে যেতে পারবেন।


ইতিমধ্যেই সন্দ্বীপের সাধারণ মানুষ ও বিশিষ্টজনদের মাঝে তার এ উদ্যোগ যথেষ্ট সমর্থন পেয়েছে। তিনি পেয়েছেন সবার সাধুবাদও। প্রতিদিনই সাধারণ মানুষ ছুটে আসছেন তাদের সারাদিনের কর্মব্যস্ত সময়ের ফাঁকে একটু প্রশান্তির আশায়।



সন্দ্বীপ পৌরসভার মেয়র জাফর উল্যা টিটুও পর্যটন কেন্দ্রটি পরিদর্শন করেন। তিনি এ উদ্যোগকে সাধুবাদ ও উদ্যোক্তার ভূয়সী প্রশংসা করেন।


তিনি তাঁর প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন, “ বিকেলে গেলাম নদীর পাড়, দেখলাম মাইন উদ্দিনের অসাধারন সৃষ্টি, ভীষন ভাল লাগল। আরো ভাল লাগল প্রচুর মহিলা ও পুরুষের সমাগম দেখে। আমাদের সন্দ্বীপে বিনোদনের কোন জায়গা নেই, মাইন উদ্দিনের এই প্রয়াসকে স্বাগত জানাচ্ছি, সাথে সাথে সকলের কাছে অনুরোধ, আসুন সকলে এমন উদ্যোগকে স্বাগত জানাই, সহায়তা করি”।



আমরা সন্দ্বীপের নিউজের পক্ষ থেকেও তার উদ্যোগকে সাধুবাদ জানাই। আমরা আশা করছি দেশের অন্যান্য পর্যটন এলাকার মতো অপরূপ সৌন্দর্যে ভরপুর সন্দ্বীপও খুব শ্রীঘ্রই ভ্রমন প্রেমীদের পছন্দের তালিকায় অন্যতম স্থান হিসাবে উঠে আসবে।


User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন