৪ মার্চ ২০২১ ২২:২৬:৪৫
logo
logo banner
HeadLine
টিকা নিলেন প্রধানমন্ত্রী * গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নে অপরিহার্য : প্রধানমন্ত্রী * এইচ টি ইমামের মৃত্যু, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক * ০৩ মার্চ : দেশে নতুন শনাক্ত আরও ৬১৪, মারা গেছেন ৫ জন, সুস্থ ৯৩৬ * সন্দ্বীপের ১৩টিসহ ৩৭১ ইউপি ভোট ১১ এপ্রিল * ২ মার্চ : দেশে নতুন শনাক্ত ৫১৫, মৃত্যু ৭, সুস্থ ৮৯৪ জন * বর্তমানে দেশে ভোটার সংখ্যা ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ * জনগণের জন্য খাদ্য, বাসস্থান ও টিকার প্রাধান্য দিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী * দেশে এ পর্যন্ত করোনা টিকা নিয়েছেন সোয়া ৩২ লাখ, নিবন্ধন করেছেন ৪৪ লাখ * ০১ মার্চ : আজ নতুন শনাক্ত ৫৮৫, মৃত্যু ৮, সুস্থ ৮৭৩ জন * জনগণকে বীমায় উদ্বুদ্ধ করতে কোম্পানীগুলোর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * ২৮ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৩৮৫, মুত্যু ১১, সুস্থ ৮১৭ জন * সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষাকে বহুমাত্রিক করতে কাজ করছে : প্রধানমন্ত্রী * ৩০ মার্চ খুলছে স্কুল কলেজ * ২৭ ফেব্রুয়ারি : করোনায় নতুন শনাক্ত ৪৭০, মুত্যু ১১, সুস্থ ৭৪৩ জন *
     27,2021 Saturday at 22:03:55 Share

সন্দ্বীপ সীমানা রক্ষা আন্দোলনের আহবায়ক কমিটি গঠিত

সন্দ্বীপ সীমানা রক্ষা আন্দোলনের আহবায়ক কমিটি গঠিত

নদীগর্ভে বিলীন হওয়া প্রিয় মাতৃভুমি সন্দ্বীপের গ্রামগুলো আবারও নতুনভাবে জেগে উঠেছে। আর এ নতুন জেগে উঠা ভূমির(চর) মালিকানা ফিরে পাওয়ার ন্যায্য দাবিতে গড়ে উঠা চলমান আন্দোলনের অংশ হিসাবে হালিশহরস্থ গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ২১ ফেব্রুয়ারি এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আন্দোলনকে আরো বেগবান ও গতিশীল করার জন্য সাবেক ছাত্রনেতা রাজিবুল আহসান সুমন কে আহবায়ক ও আজমত আলী বাহাদুরকে সদস্য সচিব এবং এ আন্দোলনের পুরোধা সাইফুল হক চৌধুরী প্রকাশ বায়রন চেয়ারম্যানকে এক নম্বর সদস্য করে গতকালের সভায় সর্বসম্মতিক্রমে একটি আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

মতবিনিময় সভায় অনলাইন ও সোস্যাল এক্টিভিস্ট ফোরামের ইয়াসির আরাফাত বাপ্পী বলেন, অতীতেও অন্যসব আন্দোলন সংগ্রামে সন্দ্বীপের তরুন প্রজন্ম বিশেষকরে অনলাইন ও সোস্যাল এক্টিভিস্টরা যেভাবে অগ্রণী ভূমিকা রেখেছে সেভাবেও সন্দ্বীপের সীমানা রক্ষার আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখে চলছে এবং চলবে। তিনি সন্দ্বীপ সীমানা রক্ষার আন্দোলনকে এ পর্যায়ে নিয়ে আসার জন্য অনলাইন ও সোস্যাল এক্টিভিস্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। যাদের আন্তরিক প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমে আজকের চলমান যে আন্দোলন, তাদেরকে অবমূল্যায়নের কঠোর সমালোচনা করেন তিনি। যার যার অবস্থান থেকে তিনি সকল সন্দ্বীপবাসীকে এ আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহবান জানান। শুধু চেয়ার এবং পদপদবীর লোভে কেউ যেন এখানে না আসেন সে বিষয়ে সতর্ক করেন তিনি।

আন্দোলনকে আরও বেগবান করার জন্য চট্টগ্রামের সংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান ও মন্ত্রীদেরকে এ আন্দোলনের উপযুক্ততা অবহিত করে তাদেরকেও এতে সম্পৃক্ত করার উপর জোর দেন বক্তরা।

পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মধ্যদিয়ে মতবিনিময় সভার কার্যক্রম শুরু হয়। রাজিবুল আহসান সুমনের সভাপতিত্বে ও শওকত তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সন্দ্বীপ বিএনপির যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, ইঞ্জিনিয়ার শামছুল মাওলা মনি, জাকির হোসেন তালুকদার, আওয়ামী লীগ নেতা ইউসুফ তালুকদার, মা ও শিশু হাসপাতালের সহকারী পরিচালক মোশাররফ হোসাইন, এডভোকেট এম এ বারী, ব্যাংক কর্মকর্তা আবুল কালাম আজাদ, রওশন আরা, সন্দ্বীপ এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ইয়াসিন মামুন, আবদুল করিম ভুট্টো, খাদেমুল ইসলাম, মোশাররফ হোসেন দিদার, ফোরকান উদ্দিন রিজবী, সালাউদ্দিন বাবুসহ সন্দ্বীপের বিভিন্ন অনলাইন এক্টিভিস্ট, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এছাড়া মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আ ফ ম ফোরকান উদ্দিন, লায়ন আমজাদ হোসেন, রেজাউল করিম মহসিন, গাজী আনিসুর রহমান, মোসাদ্দেক আহমেদ, মাওলানা ওবায়েদুল্লাহ তরীক, এমদাদুল করিম সৈকত, মামুন আল রশীদ, জিয়াউল হাসান শিবলু, শিমুল সন্দ্বীপ, মোহাম্মদ ওমর ফয়সাল, কাজী জিয়া উদ্দিন সোহেল, কাজী শিহাব উদ্দিন, কামরুল হাসান, মমতাজুল ফরহাদ, মামুনুর রশীদ মামুন, শাহীন ইব্রাহিম, কাজল চন্দ্র, দেলোয়ার হোসাইন, আব্দুল কাদের, বাবর উদ্দীন সাগর, ফিরোজ খান সবুজ, মনিরুল মাওলা রিপনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
courtesy: আমাদের সন্দ্বীপ

User Comments

  • সন্দ্বীপের সুখ দুঃখ