৮ এপ্রিল ২০২০ ১৬:৫১:৫৩
logo
logo banner
HeadLine
বিশ্বনবীর মিম্বর থেকে করোনা বিষয়ে শাইখ সুদাইসের উপদেশ * করোনা সেবাদানকারীদের জন্য বিশেষ স্বাস্থ্যবীমার ঘোষণা প্রধানমন্ত্রীর * বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ মিরপুর থেকে গ্রেফতার * দেশে করোনায় নতুন শনাক্ত ৪১, মৃত ৫ * ওয়াক্তিয়া নামাজে ৫ জন, জুমায় ১০ জন শরিক হওয়া যাবে * দেশে করোনায় আরও শনাক্ত ৩৫, মৃত ৩ * ছুটি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত, ঢাকায় প্রবেশ-ত্যাগে পুলিশের নিষেধাজ্ঞা * দেশে করোনায় শনাক্ত আরও ১৮, মৃত ১ * সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণকার্য পরিচালনা করলেন সন্দ্বীপ মেয়র * ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা ঘোষনা প্রধানমন্ত্রীর * দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্তান্ত আরও ৯, মৃত্যু ২ * কোভিড-১৯ ও তার নির্ণয় পদ্ধতি * চট্টগ্রামে করোনা রোগী সনাক্ত * করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়ালো ১০ লাখ * করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা * দেশে নতুন আক্রান্ত ২, প্রতি উপজেলা হতে নমুনা সংগ্রহে প্রধানমন্ত্রীর নির্দেশনা * সামাজিক দূরত্ব এবং হোম কোয়ারেন্টিন না মানলে ব্যবস্থা, কঠোর হচ্ছে সেনাবাহিনী * সুস্থ হয়ে উঠুক আমার দেশ * করোনারোধে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত * দেশে করোনায় আক্রান্ত আরও ৩, মৃত ১ * করোনাভাইরাস: আগামী দুই সপ্তাহ আমাদের জন্য 'ক্রুসিয়াল টাইম' * বাংলাদেশের করোনা যুদ্ধে শেখ হাসিনা কী এভাবে সাফল্য পাবেন? * 'সচেনতনতা তৈরি করতে পেরেছি বলেই পরিস্থিতি নিয়ন্ত্রণে' - প্রধানমন্ত্রী * করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর চার পরামর্শ * দেশে আক্রান্ত আরও ১ জন, ৮০ বছরের বৃদ্ধসহ সুস্থ ৪ * করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী আইজিপি'র * দেশে আজ কোনও করোনা রোগী শনাক্ত হয়নি * ''আমার ঘরে আমার স্কুল'' : সংসদ টেলিভিশনে বিষয়ভিত্তিক ক্লাস * করোনা পরিস্থিস্থিতে সন্দ্বীপ পৌরসভার অসহায়দের মাঝে ত্রাণ পৌঁছে দেন মেয়র * করোনা মোকাবেলায় জীবানুমুক্তকরণ কার্যক্রম চলছে সন্দ্বীপ পৌরসভায় *
     29,2018 Tuesday at 08:36:01 Share

হাতে হেঁটে ১০ কিলোমিটার পাড়ি!

হাতে হেঁটে ১০ কিলোমিটার পাড়ি!

প্রবল ইচ্ছাশক্তির কঠিন পরীক্ষা দিয়েছেন রাশিয়ার দাগেনস্টানের ৫৩ বছর বয়সী সোলায়মান মাগোমেদয়। তিনি আশ্চর্যজনকভাবে শুধু দুই হাত দিয়ে হেঁটে ১২ ঘণ্টায় একটানা ১০ কিলোমিটার রাস্তা অতিক্রম করেছেন।


বৃহস্পতিবার (২৪ মে) রমজানে এমন একটি সাহসিকতার মিশনে জয়ী হওয়ায় তিনি নিজেকে রাশিয়ান বুক অব রেকর্ডস এবং গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের দাবি করলে সেটা ভুল হবে না।


সোলায়মান কয়েক বছরের মধ্যে বিশ্বরেকর্ড গড়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। এছাড়া দাগেনস্টানে তিনি ছোটবেলা থেকেই এই লম্বা যোগব্যায়ামে আসক্ত। পাশাপাশি পুরো জীবনই কাটাতে চান তিনি এই হাতে হাঁটা যোগব্যায়ামে।


আগে মানুষ অনেক আশ্চর্যজনক কৌশল দেখিয়েছেন। কিন্তু সোলায়মানের এই হাতে হেঁটে ১২ কিলোমিটার পাড়ি দেওয়ার মতো কিছু দেখানো হয়নি। তাই বলাই যেতে পারে আশ্চর্যজনক এ যোগব্যায়ামটি ইতিহাসে বিরল!


 

User Comments

  • আরো