১৮ আগস্ট ২০১৯ ১৩:১:১৪
logo
logo banner
HeadLine
সারাদেশে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু * ডেঙ্গুর কার্যকর ওষুধ ছিটাতে স্বাস্থ্যমন্ত্রী ও দুই মেয়রকে প্রধানমন্ত্রীর নির্দেশ , নাগরিকদেরকে তাদের বাড়িঘর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহ্বানও জানিয়েছেন তিনি * সরকারী হাসপাতেলে বিনামূল্যে, বেসরকারীতে ডেঙ্গু পরীক্ষার ফি বেঁধে দিয়েছে সরকার * ডেঙ্গু জ্বর: প্রতিরোধের উপায় * ডেঙ্গু : প্রকার, প্রতিরোধ ও চিকিৎসা * ডেঙ্গু সম্পর্কে ১০ তথ্য * টানা বৃষ্টির সম্ভাবনা, সমুদ্রবন্দরসমূহে ৩ নং সতর্ক সংকেত * মশা নিধনে দুই সিটি করপোরেশনকে চারদিন সময় দিলেন হাইকোর্ট * আমরা বিশুদ্ধ পানি চাই: হাইকোর্ট * প্রধানমন্ত্রীর চোখে অস্ত্রোপচার * ছেলেধরা সন্দেহে ১৮ জনকে গণপিটুনি, সারাদেশে আতঙ্ক * গুজব-গণপিটুনি বন্ধে পুলিশ সদর দপ্তরের বার্তা * দূত সম্মেলনে যোগ দিলেন প্রধানমন্ত্রী * রাজধানীতে ছেলেধরা সন্দেহে গনপিটুনিতে নিহতের ঘটনায় ৫০০ জনের বিরুদ্ধ্বে হত্যা মামলা * লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী * ধর্মীয় সম্প্রীতির ক্ষেত্রে বাংলাদেশ একটি উল্লেখযোগ্য নাম, সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়, : মার্কিন রাষ্ট্রদূত * রিফাত হত্যায় আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি * রোহিঙ্গাদের প্রত্যাবাসনে মিয়ানমারকে চাপ দিতে যুক্তরাষ্ট্রের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান * জিএম কাদের জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান * এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৭৩.৯৩ * অরক্ষিত রেলক্রসিং, মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯ * উন্নয়নের গতি বাড়াতে ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ * রোমাঞ্চকর ফাইনাল জিতে চ্যাম্পিয়ন ইংল্যান্ড * হুসেইন মুহম্মদ এরশাদ এর জীবনাবসান * দুর্নীতির কারণে আমাদের অর্জনগুলো যেন নষ্ট হয়ে না যায় - প্রধানমন্ত্রী * কাপ্তাইয়ে পাহাড় ধসে নিহত ২, আরো ভারী বর্ষণ-ভূমিধসের সম্ভাবনা * বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে নেতাকর্মিদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * ১০ জেলায় বন্যা পরিস্থিতি অবনতির শঙ্কা, সতর্ক অবস্থানে সরকার * আরও বৃষ্টির আশংকা, বিপদসীমার উপরে প্রধান নদ-নদীর পানি * জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় সচেতন হতে বিশ্বনেতৃবৃন্দের প্রতি আহ্বান জানালেন প্রধানমন্ত্রী *
     30,2018 Thursday at 08:21:40 Share

পাবনার সেই নারী সাংবাদিক খুনের সাথে সাবেক শশুর জড়িত থাকার অভিযোগ

পাবনার সেই নারী সাংবাদিক খুনের সাথে সাবেক শশুর জড়িত থাকার অভিযোগ

সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে নিহত নারী সাংবাদিক সুবর্ণা নদীর ময়নাতদন্ত বুধবার পাবনা জেনারেল হাসপাতালে সম্পন্ন হয়েছে। এরপর বাদ আছর এ্যাডওয়ার্ড কলেজ মাঠে জানাজা শেষে বালিয়া হালট কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে সাংবাদিক নদীর সাবেক শ্বশুর আবুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার রাতে বাড়ির সামনে কুপিয়ে নারী সাংবাদিককে হত্যার ঘটনায় সাংবাদিকসহ বিভিন্ন মহলে ক্ষোভ ও প্রতিবাদের ঝড় বইছে। বুধবার দুপুরে বিক্ষুব্ধ সাংবাদিকরা আব্দুল হামিদ সড়কে মানববন্ধনসহ সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে। অন্যথায় সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষণার হুমকি দিয়েছে।


এদিকে নিহত সাংবাদিক সুবর্ণা নদীর বোন চম্পা খাতুন দাবি করেছেন সুবর্ণার দায়ের করা নারী ও শিশু নির্যাতন আইনের মামলায় পরাজয় জেনেই তার সাবেক শ্বশুর আবুল হোসেন ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে এ হত্যাকান্ড ঘটিয়েছে। চম্পা খাতুন আরও জানান, ২০১৬ সালের ৬ জুন শিল্পপতি আবুল হোসেনের ছেলে রাজিব হোসেনের সঙ্গে ৫ লাখ ১ টাকা দেনমোহরে নদীর বিয়ে হয়। ২০১৭ সালের ৩১ মে যৌতুক দাবিতে তাকে বাড়ি থেকে বের করে দেয়া হয়। পরে তালাকনামা পাঠানো হয়। ২০১৭ সালের ৪ জুন সুবর্ণা পাবনা সদর থানায় নারী ও শিশু- যৌতুক আইনে স্বামী, শাশুড়ি ও শ্বশুরকে আসামি করে মামলা দায়ের করে। মামলা নং-৮। মামলা করার পর থেকেই শ্বশুর-শাশুড়ি ও স্বামী তাকে মামলা তুলে নিতে নানাভাবে হুমকি দেয়। এর আগে ২০১৭ সালের ২২ জুলাই পাবনা সংবাদপত্র পরিষদ কার্যালয়ে সুবর্ণা সংবাদ সম্মেলন করে স্বামী- শ্বশুরের হাত থেকে বাঁচতে আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতা কামনা করেন।


পুলিশ সূত্রে জানা গেছে, সুবর্ণা নদী শহরের রাধানগর মহল্লায় আলিয়া মাদ্রাসার গলিতে ভাড়া বাসায় মা ও একমাত্র শিশু কন্যা নিয়ে বসবাস করতেন। মঙ্গলবার রাত ১০টার দিকে প্রেসক্লাব সড়কের রানা শপিং কমপ্লেক্স থেকে তার অফিসে কাজ শেষে বাসায় ফেরার পথে বাসার সামনে আগে থেকে ওঁৎপেতে থাকা দুষ্কৃতকারীরা সুবর্ণা নদীর পেটে, মাথা ও ঘাড়ে অতর্কিত ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এ সময় তার চিৎকারে বাসা থেকে মা ও মেয়ে এবং আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সুবর্ণা নদীকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে রাতেই পাবনা প্রেসক্লাব ও পাবনা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দসহ সাংবাদিকরা হাসপাতালে ছুটে যান। পাবনার অতিরিক্ত সুপার গৌতম কুমার বিশ্বাসসহ জেলা পুলিশ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবায়দুল হক জানান, নিহত সুবর্ণা নদীর মা মোছাঃ মর্জিনা খাতুন বাদী হয়ে বুধবার ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করে পাবনা সদর থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নারী সাংবাদিক সুবর্ণা নদীর সাবেক শ্বশুর শহরের ধনাঢ্য ব্যবসায়ী আবুল হোসেনকে আটক করা হয়েছে। তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে এ হত্যাকান্ডের প্রকৃত কারণ উদ্ঘাটন করতে না পারলেও কয়েকটি ইস্যুকে সামনে নিয়ে পুলিশ মাঠে নেমেছে। তবে তদন্তের স্বার্থে এখনই তা প্রকাশ করা যাচ্ছে না। এদিকে বুধবার দুপুরে আব্দুল হামিদ সড়কে নারী সাংবাদিক সুবর্ণা আক্তার নদীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে সাংবাদিকদের বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে হত্যাকারীদের গ্রেফতারে পুলিশকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীনের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি. পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, সাধারণ সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, পাবনা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী বাবলা, সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহিদ, দৈনিক বিবৃতি সম্পাদক ইয়াছিন আলী মৃধা রতন, এনটিভির এবিএম ফজলুর রহমান, সিনসা সম্পাদক মাহবুব আলম, পাবনা টেলিভিশন ও অনলাইন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক এসএ আসাদ প্রমুখ। বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতার করে শাস্তির দাবি জানান এবং মানববন্ধন থেকে হত্যাকারীদের গ্রেফতারে পুলিশকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়। অন্যথায় বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষণার হুঁশিয়ারি জানান। আনন্দ টিভি ও একটি নিউজ পোর্টালের পাবনা প্রতিনিধি সুবর্ণা নদী আটঘরিয়া উপজেলা একদন্ত গ্রামের আয়ুব আলীর মেয়ে। তার আট বছরের একটি মেয়ে রয়েছে। জনকন্ঠ।

User Comments

  • সারাদেশ

Warning: Unknown: write failed: Disk quota exceeded (122) in Unknown on line 0

Warning: Unknown: Failed to write session data (files). Please verify that the current setting of session.save_path is correct (/tmp) in Unknown on line 0