১৮ নভেম্বর ২০১৮ ১৮:৪৪:১১
logo
logo banner
HeadLine
ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারেক প্রার্থীদের সাক্ষাতকার নেয়ায় ইসিতে আওয়ামীলীগের নালিশ, খতিয়ে দেখার আশ্বাস * ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক * ২৩০টি আসনে আওয়ামী লীগের একক প্রার্থী চূড়ান্ত, শরিকদের নিয়ে আলচনা কাল * ভোট ষড়যন্ত্র এবং নির্বাচন মনোনয়নের কাহিনী * নির্বাচনে নতুন রেকর্ড : ১২ হাজারের বেশি মনোনয়ন পত্র বিক্রি, আওয়ামী লীগের আস্থা জরিপের ওপর, বিএনপিতে এলাকা ধরে রাখা নেতার সঙ্গে নতুন আসা ও পলাতক নেতার দ্বন্দ্ব * সোমবারের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত, এক সপ্তাহের মধ্যে জোটের আসন ভাগাভাগি * অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে গণমাধ্যমের সহযোগিতা চেয়েছে ঐক্যফ্রন্ট * নভেম্বরের শেষে ঝেঁকে বসতে পারে শীত * কাল ১৪ দলের সভা * মনোনয়ন চূড়ান্ত করার মূল আলোচনা এখনো শুরু হয়নি, চলছে জরিপ রিপোর্ট বিশ্লেষন - ওবায়দুল কাদের * মুক্তি পেল 'হাসিনা: অ্যা ডটারস টেল' ডকু চলচিত্র * সন্দ্বীপে জাতীয় গ্রীডের বিদ্যুৎ সঞ্চালন শুরু * দলীয় নেতা-কর্মীদের জন্য নির্বাচন উৎসব নয়, পরীক্ষা * সফরকারী জিম্বাবুয়ের বিরুদ্ধে ২য় টেস্ট জয়ে সিরিজে সমতা * 'ষড়যন্ত্র চলছে সবাই সতর্ক থাকুন, বিদ্রোহী হলে আজীবন বহিষ্কার' - মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী * বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় 'গাজা', ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত * এক আসনেই ৫২ মনোনয়ন,৭টিতে ১টি করে, আওয়ামীলীগের মোট ফরম বিক্রি ৪০২৩ * বংগবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার মধ্য দিয়ে সন্দ্বীপের মনোনয়ন প্রত্যাশীরা একত্র হয়ে ফরম জমা দিলেন * আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার কাল * ৭ দিন পেছালো নির্বাচন, ৩০ ডিসেম্বর ভোট * অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করা সরকারের উদ্দেশ্য - প্রধানমন্ত্রী * আওয়ামীলীগের মনোনয়ন ফরম নেয়া ও জমা শেষ হচ্ছে আজ , ১৪ নভেম্বার সকালে সাক্ষাতকার * শেখ হাসিনার অধীনেই নির্বাচনে সব দল ও জোট, স্বাগত জানালেন তিনি * সাকিবকে খেলা চালিয়ে যেতে বললেন প্রধানমন্ত্রী * ৬৮ শতাংশ তরুণ ভোটার শেখ হাসিনার কর্মকাণ্ডে সন্তুষ্ট * মনোনয়ন না পেলে করণীয় নিয়ে অঙ্গীকার নিচ্ছে আওয়ামীলীগ,চলছে ফরম উৎসব, দুইদিনে ফরম কিনলেন ৩২০০ জন * ভোটে যাচ্ছে ঐক্যফ্রন্ট : বিএনপিসহ বৈঠকে সিদ্ধান্ত, আজ দুপুরে প্রেসক্লাবে আনুষ্ঠানিক সিদ্ধান্ত ঘোষণা * আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের সভা আজ * নির্বাচনে যাচ্ছে বিএনপি, ঘোষণা আজকালের মধ্যেই * বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচনী কার্যক্রম শুরু *
     30,2018 Sunday at 19:33:38 Share

নম্বর বদল না করে মোবাইল ফোন অপারেটর পরিবর্তনের সেবা চালু হচ্ছে আজ মধ্যরাতে

নম্বর বদল না করে মোবাইল ফোন অপারেটর পরিবর্তনের সেবা চালু হচ্ছে আজ মধ্যরাতে

নম্বর ঠিক রেখে অপারেটর বদল (এমএনপি) সেবা চালু হচ্ছে আজ (রবিবার, ৩০ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার পর থেকে। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক এই তথ্য নিশ্চিত করেন।
বিটিআরসির চেয়ারম্যান বলেন, ‘এই সেবা চালু হলে মোবাইল ফোন অপারেটরগুলোকে মানসম্মত সেবা দিয়ে টিকে থাকতে হবে। অপারেটর পছন্দ বা পরিবর্তনে গ্রাহক সম্পূর্ণ স্বাধীনতা ভোগ করবেন।’ তিনি উল্লেখ করেন, ‘এই সেবা গ্রহণে মোবাইল ব্যবহারকারীকে কিছু অর্থ ব্যয় করতে হবে।’
জানা গেছে, এমএনপি (মোবাইল নম্বর পোর্টেবিলিটি) সেবা নিতে যে নতুন অপারেটর পছন্দ করা হবে সেই অপারেটরের কাস্টমার কেয়ার সেন্টার বা বায়োমেট্রিক রেজিস্ট্রেশন পয়েন্টে যেতে হবে। সব কাজ শেষ করে নতুন সিম নিতে ৫ মিনিটের মতো লাগবে। তবে, এমএনপি ফিস লাগবে ৫০ টাকা (এর সঙ্গে আরও যুক্ত হবে ট্যাক্স ও সিম প্রতিস্থাপন খরচ)।
নতুন সিম চালু হতে ৭২ ঘণ্টা সময় লাগবে। তবে জরুরি সেবা মাশুল দিলে ২৪ ঘণ্টার মধ্যেও এমএনপি সিম চালু করা যাবে। একবার অপারেটর বদল করে ৯০দিন পরে আবার আগের অপারেটরে বা নতুন অপারেটরে যাওয়া যাবে। মোবাইল অপারেটরগুলো এমএনপি সেবা চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে বলে জানা গেছে।
মোবাইলফোন অপারেটর রবি জানিয়েছে, সরকারের নির্ধারিত সময় অনুযায়ী ১ অক্টোবর থেকে গ্রাহকদের জন্য এমএনপি সেবা দিতে প্রস্তুত রবি আজিয়াটা লিমিটেডের দু’টি ব্র্যান্ড রবি ও এয়ারটেল। এমএনপি সেবার মাধ্যমে গ্রাহকরা নম্বর অপরিবর্তিত রেখে অন্য অপারেটরের সেবা গ্রহণের সুযোগ পাবেন। রবি আরও জানায়, গ্রাহকরা রবির সেবা গ্রহণ করার সঙ্গে সঙ্গে যেকোনও অপারেটরে যেকোনও সময় ৫০ পয়সা কল রেটে কথা বলার সুযোগ পাবেন। এছাড়া যেকোনও ভয়েস বান্ডেল প্যাক কিনলে ৬ মাসের মেয়াদ পাবেন গ্রাহকরা।
রবি সূত্র জানায়, অন্য অপারেটর থেকে রবি বা এয়ারটেল নেটওয়ার্কে যোগ দিতে গ্রাহকদের শুধু তাদের জাতীয় পরিচয়পত্রের তথ্য নিয়ে রবি বা এয়ারটেলের কাস্টমার কেয়ার সেন্টার বা যেকোনও বায়োমেট্রিক রেজিস্ট্রেশন পয়েন্টে যোগাযোগ করতে হবে। এসব জায়গার যেকোনও একটি থেকে গ্রাহককে নেটওয়ার্ক পরিবর্তনের অনুরোধটি করতে হবে। অনুরোধ করার একঘণ্টার মধ্যে গ্রাহককে জানানো হবে তিনি এমএনপি সেবা গ্রহণ করতে পারবেন কিনা। গ্রাহক এমএনপি সেবা গ্রহণের শর্তাবলি পূরণ করলে তাকে একটি নতুন রবি বা এয়ারটেল সিম দেওয়া হবে।
বাংলালিংক সূত্রে জানা গেছে, অপারেটরটি সোমবার থেকেই এমএনপি সেবা দিতে প্রস্তুত। বাংলালিংক কাস্টমার কেয়ারে গিয়ে গ্রাহকদের নতুন সিম নিতে হবে।

User Comments

  • বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি