১৭ জানুয়ারি ২০১৯ ২:৩১:০৭
logo
logo banner
HeadLine
বিশ্বের বৃহত্তম দোসা বানালেন চেন্নাইয়ের একদল রাঁধুনি * কমোডের চেয়েও বেশি জীবাণু স্মার্টফোনে! * সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু * অস্থির বাজারেও চালের দাম কমছে খাতুনগঞ্জে * ২৮ জানুয়ারির মধ্যে নবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন জারি: তথ্যমন্ত্রী * মালিক-শ্রমিক-সরকার ত্রিপক্ষীয় বৈঠক, ৬ গ্রেডে বেতন বাড়ল পোশাকশ্রমিকদের * দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে লড়াই চলবে: প্রধানমন্ত্রী * সারাদেশে ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা, কাঁটাতারের বেড়া দিয়ে এলাকা আটকানোর পরিকল্পনা * গণতন্ত্রের স্বার্থে সংসদে আসা উচিত : প্রধানমন্ত্রী * নতুন সরকার ও দল শক্তিশালী করতে করণীয় নিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আজ প্রধানমন্ত্রীর বৈঠক * আগামী ৫ দিন দেশব্যাপী বইবে মৃদু থেকে মাঝারী শৈত্যপ্রবাহ থাকবে কুয়াশাও * ওরা যেন আর ফিরে না আসে - নির্বাচনে অগ্নিসন্ত্রাসীদের প্রত্যাখ্যান প্রসঙ্গে প্রধানমন্ত্রী * জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভা সদস্যদের শ্রদ্ধা * আজ জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস * পোশাক শ্রমিকদের বিক্ষোভ অব্যাহত, অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ, বিজিবি মোতায়েন * একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসছে ৩০ জানুয়ারি * সন্দ্বীপে গুলিতে শীর্ষ সন্ত্রাসী কালা মনির নিহত * নতুন বাংলাদেশ গড়তে দৃঢ় প্রত্যয়ী প্রধানমন্ত্রী * ৮৭ হাজার গ্রামকে উন্নয়নের মূল ধারায় আনার লক্ষ্যেই সোয়া ৫ লাখ কোটি টাকার বাজেট ঘোষনার প্রস্তুতি * শপথ নিলেন মন্ত্রিপরিষদের ৪৭ সদস্য * চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হলেন শেখ হাসিনা * বাংলাদেশ পুরো বিশ্বে সফল দেশ হিসেবে পরিচিত - হর্ষবর্ধন শ্রিংলা * ঐক্যফ্রন্ট কি মরিয়া প্রমাণ করিবে, মরে নাই? * কাল শপথ নিচ্ছেন ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও ৩ উপমন্ত্রী * বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন সৈয়দ আশরাফ * কাল শপথ, কারা আসছেন নতুন মন্ত্রীসভায়? * 'এমন জীবন তুমি করিবে গঠন, মরণে হাসিবে তুমি কাঁদিবে ভুবন' * এপির বিশ্লেষণ : নির্ভার শেখ হাসিনা, নেপথ্যে আন্তর্জাতিক সমর্থন * এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টিই বসছে বিরোধী দলে * সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যু : রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পীকার, ঐক্যফ্রন্ট ও বিএনপির শোক; লাশ আসছে কাল *
     26,2018 Friday at 07:57:06 Share

সন্দ্বীপে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, ২০ অস্ত্র ও ২০৫ ইয়াবাসহ গ্রেফতার ২

সন্দ্বীপে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, ২০ অস্ত্র ও ২০৫ ইয়াবাসহ গ্রেফতার ২

সন্দ্বীপ উপজেলার রহমতপুর ইউনিয়নে একটি  অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। ওই কারখানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।  গ্রেফতারকৃতরা হল অস্ত্র কারিগর সাইফুল (২৮) ও কারখানা মালিক কালা মনিরের স্ত্রী প্রিয়া বেগম (২১)।  গতকাল  বিকালে উপজেলার রহমতপুর ইউনিয়নের দলইপাড়া কালা মনির ওরফে কালা মইন্যার বাড়িতে পরিচালিত ওই অভিযানে অস্ত্রের পাশাপাশি ২০৫ পিচ ইয়াবাও উদ্ধার করেছে পুলিশ। কালা মইন্যা রহমতপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মৃত মো. নুর হোসেনের পালিত পুত্র।  এক সময় যুবদল করা রেঁস্তোরা শ্রমিক এই কালা মনির বর্তমানে ইউনিয়ন যুবলীগ সভাপতির দায়িত্ব পেয়েছে বলে স্থানীয় একটি সুত্র দাবী করেছে।

সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান জানান, দীর্ঘ দিন ধরে অবৈধ অস্ত্র ব্যবসায়ী মনির প্রকাশ কালা মঈন্যা এলাকায় ত্রাসের রাজত্ব চালিয়ে আসছিল। সে সন্দ্বীপ থানার তালিকাভুক্ত সন্ত্রাসী।  তাকে ধরার জন্য একাধিকবার অভিযান পরিচালিত হয়েছে,  গতকালও তার বাড়িতে অভিযান চালানো হয়, কিন্তু অভিযানের বিষয়টি টের পেয়ে সে পালিয়ে যায়। তার বাড়ি থেকে তার স্ত্রী প্রিয়া বেগম এবং তার সহযোগী ও অস্ত্র কারিগর সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। এসময় তার অস্ত্র কারখানা থেকে পাইপগান, শর্টগান ও বন্দুকসহ প্রায় ২০টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম ও ইয়াবা জব্দ করা হয়েছে। তিনি আরও বলেন, কালা মঈন্যাকে গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত থাকবে। খুব শীঘ্রই তাকেও গ্রেফতার করা হবে। মাদক ও অস্ত্র আইনে মামলার প্রস্তুতি চলছে।

জানা গেছে, কালা মনির ও সাইফুল যুবলীগ নেতা বাবলু হত্যা মামলার অন্যতম আসামি। মইন্যর বিরুদ্ধে সন্দ্বীপে করবানির হাটে আলোচিত ডাবল মার্ডারের মামলাও চলমান। এই কালা মনিরের নেতৃত্বেই একযোগে সন্দ্বীপ পৌরসভার ৫ কাউন্সিলরের বাড়িতে হামলা হয়েছিল। কালা মনিরের বিরুদ্ধে সন্দ্বীপ থানায় অস্ত্র, মাদক ও পুলিশের উপর হামলাসহ বিভিন্ন অপরাধের প্রায় ১০টির অধিক মামলা চলমান রয়েছে বলে জানান ওসি শাহাজাহান।


এর আগে কিছুদিন পুর্বেও কালা মনির গ্রেফতার হয়েছিল কালা মনির। পুলিশ সে সময় তার হেফাজতে থাকা অস্ত্রও উদ্ধার করে।  পরে জামিনে বেরিয়ে এসে পূর্বের মতো অপরাধে জড়িয়ে পড়ে  মনির।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন