২৩ মে ২০১৯ ৭:০:৩৪
logo
logo banner
HeadLine
আগামী অর্থবছরের জন্য রেকর্ড এডিপি অনুমোদন * স্বাধীনভাবে সবাই নিজ নিজ ধর্ম পালন করবেন: প্রধানমন্ত্রী * ফলের বাজার নজরদারিতে টিম গঠনে হাইকোর্টের নির্দেশ * পুনর্বিন্যাস করা হয়েছে মন্ত্রিপরিষদ: শফিউল আলম * কাল থেকে অফিস করবেন ওবায়দুল কাদের * জঙ্গি সনাক্তকরণের বিজ্ঞাপন সম্প্রীতি বাংলাদেশের নয়: পীযূষ * জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা * সুস্থ হয়ে দেশে ফিরলেন ওবায়দুল কাদের * হাইকোর্টের নির্দেশ, কোন মুক্তিযোদ্ধাকে ভুয়া বলে সম্বোধন করা যাবে না * 'গ্রুপ ২০'তে অভিষিক্ত হচ্ছে বাংলাদেশ * ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত ২৭ বাংলাদেশির পরিচয় শনাক্ত * বর্তমানে দেশে দারিদ্র্যের হার ২১ দশমিক ৮ শতাংশ * এখনো বিক্রি হচ্ছে নিষিদ্ধ সেই ৫২ পণ্য * এসিআই, তীর, রুপচাঁদা, প্রাণসহ ১৮টি কোম্পানীর ৫২টি মানহীন খাদ্যপণ্য বিক্রি বন্ধে হাইকোর্টের নির্দেশ * বঙ্গবন্ধু স্যাটেলাইট দিয়ে সম্প্রচার শুরু হচ্ছে আজ * ১৫ মে দেশে ফিরছেন ওবায়দুল কাদের * লন্ডন সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী * সৌদি আরবের প্রস্তাবিত ৩৫ বিলিয়ন ডলার বিনিয়োগ আনার প্রক্রিয়া শুরু * বিশ্বের কোথাও মুসলিমরা রোজা রাখছেন ২৩ ঘণ্টা আবার কোথাও সাড়ে ৯ ঘন্টা * খাদ্যের মান নিয়ন্ত্রণের প্রশ্নে বিএসটিআই'র কাজে হাইকোর্টের অসন্তোষ * খাদ্যে ভেজাল ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জিরো টলারেন্স, জনগণকে স্বস্তি দিতে প্রথম রমজান থেকেই অভিযান শুরু * বেসরকারী টেলিভিশনে সংবাদ প্রচারের সময় কোন বিজ্ঞাপন নয় - হাইকোর্ট * পদ্মায় বসল ১২তম স্প্যান, দৃশ্যমান ১৮শ' মিটার * চলে গেলেন সুবীর নন্দী * পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা শুরু * এস এস সি'তে পাসের হার ৮২.২০% * এসএসসির ফল আজ * প্রধানমন্ত্রীর চোখের অস্ত্রোপচার সম্পন্ন * ফণি' দুর্গতদের দ্রুত ত্রাণ দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর * ক্রমশ দুর্বল হয়ে পড়ছে ফণি, বিভিন্ন জেলায় ৫ জনের মৃত্যু, বন্দরসমূহে ৩ নং সতর্ক সংকেত *
     15,2018 Thursday at 14:17:14 Share

সফরকারী জিম্বাবুয়ের বিরুদ্ধে ২য় টেস্ট জয়ে সিরিজে সমতা

সফরকারী জিম্বাবুয়ের বিরুদ্ধে ২য় টেস্ট জয়ে সিরিজে সমতা

মেহেদি হাসান মিরাজের ঘুর্ণিতে কুপোকাত হলো জিম্বাবুয়ে। জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংসে করেছে ২২৪ রান। তাই ২১৮ রানের বড় জয় পেল বাংলাদেশ। সেই সুবাদে দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্র হলো।
বাংলাদেশের দেয়া ৪৪৩ রানের জয়ের লক্ষ্যে দুই উইকেটে ৭৬ রান নিয়ে বৃহস্পতিবার ফের ব্যাটিং শুরু করে জিম্বাবুয়ে। প্রথম সেশনে তারা দুই উইকেট হারিয়ে লড়াই করছিল জিম্বাবুয়ে। তবে দ্বিতীয় সেশনে মিরাজের ঘুর্ণিতে কুপোকাত হয়েছে সফরকারীরা।


পরপর দুই ইনিংসে সেঞ্চুরি করা ব্রেন্ডন টেলর একপ্রান্ত আগলে রাখেন। অপরপ্রান্তে চলে মিরাজ ঝড়। সেই ঝড়ে একে একে সাজঘরে ফিরতে হয় পিটার মুর, ডোনাল্ড ত্রিপানো, ব্রেন্ডন মাভুতা ও কাইল জার্ভিস। এই সেশনে পতন হওয়া পাঁচ উইকেটের অন্যজন রান আউট হন। আর টেন্ডাই চাতারা চোটের কারণে মাঠে না নামায় ওখানেই থামে জিম্বাবুয়ে। টেলর ১০৬ রানে অপরাজিত রয়েছেন।


দ্বিতীয় ইনিংসে ৩৮ রানের বিনিময়ে মিরাজ নিয়েছেন ৫ উইকেট। এছাড়া তাইজুল দুটি এবং মুস্তাফিজ একটি করে উইকেট নেন। স্পিনার তাইজুল এই ম্যাচে সাত উইকেট নিয়েছেন। তাই সবমিলিয়ে এই সিরিজে তার উইকেট সংখ্যা ১৮টি।


এর আগে মুশফিকের ডাবল সেঞ্চুরি ও মুমিনুলের ১৬১ রানে ভর করে বাংলাদেশ ৭ উইকেটে ৫২২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। পরে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করে ৩০৪ রান। প্রথম ইনিংসে ২১৮ রানের লিড থাকলেও জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ।


বুধবার সকালে ব্যাট হাতে নিজেরাই দ্বিতীয় ইনিংসে নামে তারা। এরপর ছয় উইকেটে ২২৪ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এতে জিম্বাবুয়ের সামনে জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্য নির্ধারিত হয়। সেই লক্ষ্য পূরণে বুধবার দিনের খেলা শেষে দুই উইকেটে ৭৬ রান করে জিম্বাবুয়ে।


 

User Comments

  • খেলাধুলা