১৮ ফেব্রুয়ারী ২০১৯ ১২:১৮:৩০
logo
logo banner
HeadLine
আমিরাতের সঙ্গে চার সমঝোতা স্মারক স্বাক্ষর, বিনিয়োগের নতুন দ্বার উন্মোচন * এবার বেসরকারী ব্যবস্থাপনায় হজে যেতে খরচ পড়বে প্রায় সাড়ে ৩ লাখ টাকা * কৌশলে রাজনীতিতে থাকতে চাইছে জামায়াত, পুরনো বোতলে নতুন মদ * ইয়াবাকারবারিদের আত্মসমর্পণ: সাড়ে তিন লাখ ইয়াবা ও ৩০ অস্ত্র জমা * প্রধানমন্ত্রীকে ৯৮ দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান, আন্তর্জাতিক সংস্থার অভিনন্দন * বিলুপ্তি ও ক্ষমা প্রার্থনার আহবান জানিয়ে জামায়াত ছাড়লেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক * বঙ্গবন্ধুকে মুছে ফেলে খুবই চালাকির সঙ্গে ভাষা আন্দোলনের ইতিহাস বিকৃত করা হয়েছিল * দ্রুতগতিতে চলছে ১০ মেগা প্রকল্প ও ১০০ অর্থনৈতিক অঞ্চলের নির্মাণকাজ * ভবিষ্যতে তরুণদের সুযোগ করে দিতে চাই - শেখ হাসিনা * একদিন আগেই শুরু হল বিশ্ব এজতেমা * ছয় দিনের সফরে প্রধানমন্ত্রী আজ জার্মানি যাচ্ছেন * ২৮ দিনে জমির নামজারি , সর্বোচ্চ ৫৩ দিনে নক্সা অনুমোদন, ভবন নির্মাণে বীমা বাধ্যতামুলক * ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত দেশ গড়তে চাই - প্রধানমন্ত্রী * ঠাকুরগাঁওয়ে বিজিবি গ্রামবাসী সংঘর্ষ, নিহত চার * কর্ণফুলী টানেল : চট্টগ্রাম হবে ওয়ান সিটি টু টাউন * ১১ মার্চ ডাকসু নির্বাচন * 'জয় বাংলা' মুক্তিযুদ্ধের স্লোগান, বীর বাঙালীর স্লোগান * সব হজযাত্রায় খরচ বেড়েছে * ডাকসু'র তফসিল আজ * অল্প জমি ও মাটি ছাড়া সবজি, ফুল, ফল উৎপাদনের প্রযুক্তিকে চাষী পর্যায়ে নিয়ে যান - কৃষিমন্ত্রী * আরও ১২২ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ প্রার্থীর নাম ঘোষণা * রোহিঙ্গাদের জন্য নিরাপদ বাসস্থান চায় ঢাকা * হিন্দুকুশের বরফ দ্রুত গলছে : ভেসে যাবে দশ নদীর অববাহিকা , বিপন্ন হবে ২শ' কোটি লোক * উপজেলা নির্বাচনে ৮৭ চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করল আওয়ামীলীগ, ভাইস চেয়ারম্যান প্রার্থীতা থাকবে উন্মুক্ত * জাতীয় সংসদের সংরক্ষিত আসনে আওয়ামী লীগের ঘোষনা * শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে আজ * দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবে রূপ দিতে হবে * সব ধরনের কোচিং বাণিজ্য বন্ধে সরকারের নীতিমালা বৈধ: হাইকোর্ট * সন্দ্বীপ-চট্টগ্রাম ব্রিজ নির্মাণের সম্ভাব্যতা যাচাই ও সন্দ্বীপে একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় স্থাপনের আহবান জানালেন প্রধানমন্ত্রী * ২১ গুণীজনের ২১শে পদক লাভ *
     15,2018 Thursday at 14:17:14 Share

সফরকারী জিম্বাবুয়ের বিরুদ্ধে ২য় টেস্ট জয়ে সিরিজে সমতা

সফরকারী জিম্বাবুয়ের বিরুদ্ধে ২য় টেস্ট জয়ে সিরিজে সমতা

মেহেদি হাসান মিরাজের ঘুর্ণিতে কুপোকাত হলো জিম্বাবুয়ে। জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংসে করেছে ২২৪ রান। তাই ২১৮ রানের বড় জয় পেল বাংলাদেশ। সেই সুবাদে দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্র হলো।
বাংলাদেশের দেয়া ৪৪৩ রানের জয়ের লক্ষ্যে দুই উইকেটে ৭৬ রান নিয়ে বৃহস্পতিবার ফের ব্যাটিং শুরু করে জিম্বাবুয়ে। প্রথম সেশনে তারা দুই উইকেট হারিয়ে লড়াই করছিল জিম্বাবুয়ে। তবে দ্বিতীয় সেশনে মিরাজের ঘুর্ণিতে কুপোকাত হয়েছে সফরকারীরা।


পরপর দুই ইনিংসে সেঞ্চুরি করা ব্রেন্ডন টেলর একপ্রান্ত আগলে রাখেন। অপরপ্রান্তে চলে মিরাজ ঝড়। সেই ঝড়ে একে একে সাজঘরে ফিরতে হয় পিটার মুর, ডোনাল্ড ত্রিপানো, ব্রেন্ডন মাভুতা ও কাইল জার্ভিস। এই সেশনে পতন হওয়া পাঁচ উইকেটের অন্যজন রান আউট হন। আর টেন্ডাই চাতারা চোটের কারণে মাঠে না নামায় ওখানেই থামে জিম্বাবুয়ে। টেলর ১০৬ রানে অপরাজিত রয়েছেন।


দ্বিতীয় ইনিংসে ৩৮ রানের বিনিময়ে মিরাজ নিয়েছেন ৫ উইকেট। এছাড়া তাইজুল দুটি এবং মুস্তাফিজ একটি করে উইকেট নেন। স্পিনার তাইজুল এই ম্যাচে সাত উইকেট নিয়েছেন। তাই সবমিলিয়ে এই সিরিজে তার উইকেট সংখ্যা ১৮টি।


এর আগে মুশফিকের ডাবল সেঞ্চুরি ও মুমিনুলের ১৬১ রানে ভর করে বাংলাদেশ ৭ উইকেটে ৫২২ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। পরে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করে ৩০৪ রান। প্রথম ইনিংসে ২১৮ রানের লিড থাকলেও জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ।


বুধবার সকালে ব্যাট হাতে নিজেরাই দ্বিতীয় ইনিংসে নামে তারা। এরপর ছয় উইকেটে ২২৪ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। এতে জিম্বাবুয়ের সামনে জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্য নির্ধারিত হয়। সেই লক্ষ্য পূরণে বুধবার দিনের খেলা শেষে দুই উইকেটে ৭৬ রান করে জিম্বাবুয়ে।


 

User Comments

  • খেলাধুলা