২০ আগস্ট ২০১৯ ২২:১৫:৫৩
logo
logo banner
HeadLine
২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু * ২৪ ঘণ্টায় ভর্তি ১,৬১৫ জন, কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা * জাতিসংঘ সদর দপ্তরে প্রথমবারের মতো পালিত হলো জাতীয় শোক দিবস * ডেঙ্গু দমন নিয়ে অসন্তোষ হাইকোর্ট * সারাদেশে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু * ডেঙ্গুর কার্যকর ওষুধ ছিটাতে স্বাস্থ্যমন্ত্রী ও দুই মেয়রকে প্রধানমন্ত্রীর নির্দেশ , নাগরিকদেরকে তাদের বাড়িঘর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহ্বানও জানিয়েছেন তিনি * সরকারী হাসপাতেলে বিনামূল্যে, বেসরকারীতে ডেঙ্গু পরীক্ষার ফি বেঁধে দিয়েছে সরকার * ডেঙ্গু জ্বর: প্রতিরোধের উপায় * ডেঙ্গু : প্রকার, প্রতিরোধ ও চিকিৎসা * ডেঙ্গু সম্পর্কে ১০ তথ্য * টানা বৃষ্টির সম্ভাবনা, সমুদ্রবন্দরসমূহে ৩ নং সতর্ক সংকেত * মশা নিধনে দুই সিটি করপোরেশনকে চারদিন সময় দিলেন হাইকোর্ট * আমরা বিশুদ্ধ পানি চাই: হাইকোর্ট * প্রধানমন্ত্রীর চোখে অস্ত্রোপচার * ছেলেধরা সন্দেহে ১৮ জনকে গণপিটুনি, সারাদেশে আতঙ্ক * গুজব-গণপিটুনি বন্ধে পুলিশ সদর দপ্তরের বার্তা * দূত সম্মেলনে যোগ দিলেন প্রধানমন্ত্রী * রাজধানীতে ছেলেধরা সন্দেহে গনপিটুনিতে নিহতের ঘটনায় ৫০০ জনের বিরুদ্ধ্বে হত্যা মামলা * লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী * ধর্মীয় সম্প্রীতির ক্ষেত্রে বাংলাদেশ একটি উল্লেখযোগ্য নাম, সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়, : মার্কিন রাষ্ট্রদূত * রিফাত হত্যায় আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি * রোহিঙ্গাদের প্রত্যাবাসনে মিয়ানমারকে চাপ দিতে যুক্তরাষ্ট্রের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান * জিএম কাদের জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান * এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৭৩.৯৩ * অরক্ষিত রেলক্রসিং, মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯ * উন্নয়নের গতি বাড়াতে ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ * রোমাঞ্চকর ফাইনাল জিতে চ্যাম্পিয়ন ইংল্যান্ড * হুসেইন মুহম্মদ এরশাদ এর জীবনাবসান * দুর্নীতির কারণে আমাদের অর্জনগুলো যেন নষ্ট হয়ে না যায় - প্রধানমন্ত্রী * কাপ্তাইয়ে পাহাড় ধসে নিহত ২, আরো ভারী বর্ষণ-ভূমিধসের সম্ভাবনা *
     09,2018 Sunday at 20:47:08 Share

টেস্টের পর ওয়ানডেতেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয় দিয়ে শুরু করল টাইগাররা

টেস্টের পর ওয়ানডেতেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয় দিয়ে শুরু করল টাইগাররা

টেস্টে হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজেও জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। রবিবার ক্যারিবীয়দের বিপক্ষে ৫ উইকেটে জিতেছে টাইগাররা। এতে সিরিজে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মাশরাফি বাহিনী। চলমান সফরে ক্যারিবীয়দের টেস্ট সিরিজেও হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।


মিরপুর স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করে ৯ উইকেটে ১৯৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য ১৯৬ রানের সহজ লক্ষ্যমাত্রা সামনে রেখে মাঠে নেমেও ৫ উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৩৭ রানে তামিম ইকবাল (১২) আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় মাশরাফি বাহিনী। তবে রান তোলার গড় ভালো থাকায় ম্যাচে জয় পেতে কোনো সমস্যা হয়নি। শেষ পর্যন্ত ৩৫.১ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা।


তামিমের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হন ইমরুল কায়েস। তিনি দুই অঙ্ক ছূঁতে পারেননি। দলীয় ৮৯ রানে আউট হন লিটন দাস; তিনি করেন ৪১ রান। এরপর দলীয় ১৪৬ রানে সাকিব আউট হন ৩০ রান করে। জয় থেকে ২১ রান দূরে থাকতে সবশেষ আউট হন সৌম্য সরকার (১৯)।


বাকি পথটা মাহমুদউল্লাহকে নিয়ে সহজেই পাড়ি দেন মুশফিক। মুশফিক ইনিংস সর্বোচ্চ ৫৫ ও মাহমুদউল্লাহ ১৪ রান করে অপরাজিত থাকেন। ক্যারিবীয় ব্যাটসম্যানদের মধ্যে রোস্টন চেজ নেন দুটি উইকেট। এর আগে রবিবার দুপুরে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ব্যাট করে তারা করে ৯ উইকেটে ১৯৫ রান। ম্যাচের শুরু থেকেই দাপুটে অবস্থান ছিল বাংলাদেশের বোলাররা। দলীয় ২৫ রানে কাইরন পাওয়েল আউট হন সাকিব আল হাসান এর বলে।


এরপর ড্যারেন ব্রাভো ও শাই হোপের উইকেট নিয়ে জোড়া আঘাত হানেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দলীয় ৯৩ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে শিমরন হেটমায়েরকে সাজঘরে ফেরান মেহেদি হাসান মিরাজ। পরে মাশরাফি ফেরান রোভম্যান পাওয়েলকে। এরপর রুবেলের বলে আউট হন মারলন স্যামুয়েলস। আর শেষ তিন ব্যাটসম্যান রোস্টন চেজ, কিমো পল ও দেবেন্দ্র বিষুর উইকেট নেন মুস্তাফিজ।


ক্যারিবীয় ব্যাটসম্যানদের শাই হোপ সর্বোচ্চ ৪৩ রান করেন। এছাড়া কিমো পল ৩৬, রোস্টন চেজ ৩২ ও মারলন স্যামুয়েলস ২৫ রান করে করেছেন। ৩০ রানের বিনিময়ে মাশরাফি ও ৩৫ রান খরচায় মুস্তাফিজ তিনটি করে উইকেট নেন।


এর আগে দুটি টেস্টেই বাংলাদেশ জয় পেয়েছে তিন দিনের মধ্যে। আবার ওয়ানডের একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশই গুঁড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে।

User Comments

  • খেলাধুলা