২৩ নভেম্বর ২০১৯ ৬:৫:৪০
logo
logo banner
HeadLine
১১ দফা দাবিতে ক্রিকেটারদের খেলা বর্জন * আরও ১টি সিটি কর্পোরেশন, ১টি পৌরসভা ও ৭টি থানার অনুমোদন * সুশাসন প্রতিষ্ঠায় সরকারের শুদ্ধি অভিযান * ভারতের তুলনায় বাংলাদেশের অর্থনীতি সঠিক পথে - অভিজিৎ ব্যানার্জি * হৃদরোগ ও মস্তিষ্কে রক্তক্ষরণের মূল কারণ চিনি * সবচেয়ে সুবিধাজনক অবস্থায় বাংলাদেশের অর্থনীতি * যুবলীগের বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা রবিবার, বৈঠকে থাকছেন না ওমর ফারুক চৌধুরী * পাপ পুণ্যের দানবে অসহায় মানুষ * র্যা গিংয়ের শিকার হলে নালিশ করুন, বিচার হবে : আইনমন্ত্রী * চট্টগ্রামে তিন মেট্রোরেল নির্মাণে সম্ভাব্যতা যাচাইয়ে প্রধানমন্ত্রীর নির্দেশ * আরও দু'টি মেট্রোরেল রাজধানীতে * এক বাঙালিসহ অর্থনীতিতে নোবেল পেলেন ৩ জন * বাংলাদেশ এখন দুর্যোগ ব্যবস্থাপনারও রোল মডেল : প্রধানমন্ত্রী * ছাত্র রাজনীতি কিংবা ছাত্রলীগ নয়, টার্গেট সরকার * হঠাৎ চারদিকে কেমন যেন অস্বস্তি * ইউনিয়ন পর্যন্ত নিরাপদ খাবার পানি সরবরাহে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী * রসায়নে নোবেল পেলেন ৩ বিজ্ঞানী * দেশের স্বার্থ শেখ হাসিনা বিক্রি করবে, এটা হতে পারে না * পদার্থবিজ্ঞানে নোবেল পেলেন ৩ বিজ্ঞানী * অসাম্প্রদায়িক পরিবেশ অটুট থাকবে, আশা প্রধানমন্ত্রীর * হাসিনা-মোদী বৈঠকে বাংলাদেশ-ভারত ৭ চুক্তি, ৩ প্রকল্প উদ্বোধন * পারস্পরিক স্বার্থে কাজ করতে ভারত-বাংলাদেশের ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রীর আহবান * আঞ্চলিক অর্থনীতির কেন্দ্র হতে পারে বাংলাদেশ: প্রধানমন্ত্রী * উন্নয়নের উইপোকা দমনে প্রধানমন্ত্রীর দৃঢ়প্রত্যয় ব্যক্ত * কোনো অন্যায় হলে তার ব্যবস্থা আমিই নেবো, সেটা যে-ই হোক - প্রধানমন্ত্রী * রোহিঙ্গাদের নিয়ন্ত্রণের দায়িত্ব দেয়া হয়েছে সেনাবাহিনীকে * রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্ব সম্প্রদায়কে ব্যবস্থা নিতে হবে : প্রধানমন্ত্রী * 'রাজহংস' উদ্বোধন করলেন শেখ হাসিনা * মানুষের সেবা করার ব্রত নিয়েই কাজ করে যাচ্ছি - প্রধানমন্ত্রী * জনগণের আস্থায় যেন ফাটল না ধরে, সজাগ থাকতে হবে *
     21,2018 Friday at 10:20:49 Share

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজে সমতায় ফিরল বাংলাদেশ

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজে সমতায় ফিরল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৬ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এতে তিন ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে টাইগাররা। বৃহস্পতিবার টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২১১ রান করেন সাকিব-লিটনরা। জবাবে চার বল বাকি থাকতেই ১৭৫ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।
জয়ের জন্য ২১২ রানের লক্ষ্যে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজ ভালোই খেলছিল। দলীয় ২২ রানে এভিন লুইসকে নিজের প্রথম শিকারে পরিণত করেন আবু হায়দার। এরপর হোপ ঝড় অব্যাহত ছিল। দলীয় ৫৯ রানে নিকোলাস পুরানকে (১৪) ফেরান সাকিব। দলীয় স্কোরে ৩ রান যোগ হতেই হোপের আশা ভেঙে দেন মিরাজ। আউট হওয়ার আগে হোপ ১৯ বল থেকে ছয়টি চারের মারে করেন ৩৬ রান।


এরপর চতুর্থ উইকেটে জুটি বাঁধেন রোভম্যান পাওয়েল ও শিমরন হেটমায়ার। এগারতম ওভারের দ্বিতীয় বলে দলীয় ৯৮ রানে হেটমায়ারকে ফিরিয়ে জুটি ভাঙেন সাকিব। এরপর তার বলে পরাস্ত হয়ে একে একে মাঠ ছাড়েন ড্যারেন ব্রাভো, ক্রেইগ ব্র্যাথওয়েট ও ফ্যাবিয়ান অ্যালেন।


সবশেষ রোভম্যান পাওয়েল ও কিমো পলকে সাজঘরে ফেরান মুস্তাফিজ। ওশান থমাসকে আউট ইনিংস সমাপ্তি টানেন মাহমুদউল্লাহ। পাওয়েল সর্বোচ্চ ৫০ ও শাই হোপ ৩৬ রান করেন। ২০ রান খরচায় সাকিব নেন ৫টি উইকেট।


এর আগে লিটনের লিটন, সাকিব ও মাহমুদউল্লাহ’র নৈপুণ্যে বাংলাদেশ ৪ উইকেটে ২১১ রান করে। দলের পক্ষে ৩৪ বল থেকে ছয়টি চার ও চারটি ছক্কার মারে সর্বোচ্চ ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন দাস।


মাহমুদউল্লাহ ২১ বল থেকে ৬টি চারের মারে ৪৩ রান করেন। সাকিব ২৬ বল থেকে পাঁচটি চার ও একটি ছক্কার মারে করেন ৪২ রান। এছাড়া ২২ বল থেকে ৩টি চার ও একটি ছক্কার মারে ৩২ রান করেছেন সৌম্য সরকার।


এর আগে দুই ম্যাচ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। আর ওয়ানডেতে ২-১ ব্যবধানে জয় পায় টাইগাররা।

User Comments

  • খেলাধুলা