১৮ জুলাই ২০১৯ ১০:৪৯:৫৭
logo
logo banner
HeadLine
এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৭৩.৯৩ * অরক্ষিত রেলক্রসিং, মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯ * উন্নয়নের গতি বাড়াতে ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ * রোমাঞ্চকর ফাইনাল জিতে চ্যাম্পিয়ন ইংল্যান্ড * হুসেইন মুহম্মদ এরশাদ এর জীবনাবসান * দুর্নীতির কারণে আমাদের অর্জনগুলো যেন নষ্ট হয়ে না যায় - প্রধানমন্ত্রী * কাপ্তাইয়ে পাহাড় ধসে নিহত ২, আরো ভারী বর্ষণ-ভূমিধসের সম্ভাবনা * বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে নেতাকর্মিদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * ১০ জেলায় বন্যা পরিস্থিতি অবনতির শঙ্কা, সতর্ক অবস্থানে সরকার * আরও বৃষ্টির আশংকা, বিপদসীমার উপরে প্রধান নদ-নদীর পানি * জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় সচেতন হতে বিশ্বনেতৃবৃন্দের প্রতি আহ্বান জানালেন প্রধানমন্ত্রী * গুজব ছড়ানো ইসলামে এক ভয়াবহ অপরাধ * কিছু কিছু ওসি-ডিসি নিজেদের জমিদার মনে করে: হাইকোর্ট * আরও ভারী বর্ষণের আশঙ্কা * প্রধানমন্ত্রীর চীন সফর, অর্জন অনেক বেশি * ৫ দিনের চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী, সোমবার সংবাদ সম্মেলন * ঝড়ো বাতাসের শঙ্কা, সাগরে ৩ নম্বর সতর্কতা * দ্রুত রোহিঙ্গা সংকট সমাধানে ঢাকা-বেইজিং একমত * শেখ হাসিনা - লি কেকিয়াংয়ের বৈঠক , রোহিঙ্গা ফেরাতে মিয়ানমারকে রাজি করতে চেষ্টা চালানোর আশ্বাস চীনের * চীনের কাছ থেকে অনেক কিছু শেখার আছে : বেজিংয়ে প্রবাসী বাংলাদেশীদের সংবর্ধনায় প্রধানমন্ত্রী * ২৫ বছর পর ঈশ্বরদীতে শেখ হাসিনাকে হত্যা চেষ্টা মামলার রায় : ৯ জনের ফাঁসি, ২৫ জনের যাবজ্জীবন ও ১৩ জনের ১০ বছর * টেকসই বিশ্ব গড়ে তুলতে প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব * বরগুনায় রিফাত হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত * এরশাদের অবস্থা অপরিবর্তিত: প্রেস সেক্রেটারি * ৫ দিনের সফরে কাল চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী * সন্দ্বীপ পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষনা * কোপা আমেরিকার সেমিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ ব্রাজিল * রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ ব্যর্থ - মাসুদ বিন মোমেন * সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটে ৪ যাত্রীকে পিটিয়ে নদীতে ফেল দেয়ার অভিযোগ * একটি স্বপ্ন *
     21,2018 Friday at 10:20:49 Share

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজে সমতায় ফিরল বাংলাদেশ

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজে সমতায় ফিরল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৬ রানের জয় পেয়েছে বাংলাদেশ। এতে তিন ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে টাইগাররা। বৃহস্পতিবার টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২১১ রান করেন সাকিব-লিটনরা। জবাবে চার বল বাকি থাকতেই ১৭৫ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।
জয়ের জন্য ২১২ রানের লক্ষ্যে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজ ভালোই খেলছিল। দলীয় ২২ রানে এভিন লুইসকে নিজের প্রথম শিকারে পরিণত করেন আবু হায়দার। এরপর হোপ ঝড় অব্যাহত ছিল। দলীয় ৫৯ রানে নিকোলাস পুরানকে (১৪) ফেরান সাকিব। দলীয় স্কোরে ৩ রান যোগ হতেই হোপের আশা ভেঙে দেন মিরাজ। আউট হওয়ার আগে হোপ ১৯ বল থেকে ছয়টি চারের মারে করেন ৩৬ রান।


এরপর চতুর্থ উইকেটে জুটি বাঁধেন রোভম্যান পাওয়েল ও শিমরন হেটমায়ার। এগারতম ওভারের দ্বিতীয় বলে দলীয় ৯৮ রানে হেটমায়ারকে ফিরিয়ে জুটি ভাঙেন সাকিব। এরপর তার বলে পরাস্ত হয়ে একে একে মাঠ ছাড়েন ড্যারেন ব্রাভো, ক্রেইগ ব্র্যাথওয়েট ও ফ্যাবিয়ান অ্যালেন।


সবশেষ রোভম্যান পাওয়েল ও কিমো পলকে সাজঘরে ফেরান মুস্তাফিজ। ওশান থমাসকে আউট ইনিংস সমাপ্তি টানেন মাহমুদউল্লাহ। পাওয়েল সর্বোচ্চ ৫০ ও শাই হোপ ৩৬ রান করেন। ২০ রান খরচায় সাকিব নেন ৫টি উইকেট।


এর আগে লিটনের লিটন, সাকিব ও মাহমুদউল্লাহ’র নৈপুণ্যে বাংলাদেশ ৪ উইকেটে ২১১ রান করে। দলের পক্ষে ৩৪ বল থেকে ছয়টি চার ও চারটি ছক্কার মারে সর্বোচ্চ ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন লিটন দাস।


মাহমুদউল্লাহ ২১ বল থেকে ৬টি চারের মারে ৪৩ রান করেন। সাকিব ২৬ বল থেকে পাঁচটি চার ও একটি ছক্কার মারে করেন ৪২ রান। এছাড়া ২২ বল থেকে ৩টি চার ও একটি ছক্কার মারে ৩২ রান করেছেন সৌম্য সরকার।


এর আগে দুই ম্যাচ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। আর ওয়ানডেতে ২-১ ব্যবধানে জয় পায় টাইগাররা।

User Comments

  • খেলাধুলা