১৯ মার্চ ২০১৯ ৫:৫৬:০৯
logo
logo banner
HeadLine
নিউ জিল্যান্ডে ভ্রমণ সতর্কতা জারি করেছে বাংলাদেশ * নির্বাচন শেষে ফেরার পথে বাঘাইছড়িতে গুলিতে প্রিজাইডিং অফিসারসহ নিহত ৬ * '৩০ সেকেন্ড এদিক-ওদিক হলেই আমাদের লাশ দেশে ফিরতো' * বাংলাদেশের বিপ্লব, স্বাধীনতা সংগ্রাম এবং জাতির পিতার নেতৃত্ব * যেখানে জনক তুমি মৃত্যুঞ্জয়ী * বঙ্গবন্ধুর জন্মদিনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * বাঙালির একমাত্র মহানায়ক * ক্রাইস্টচার্চে হামলায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক এবং নিন্দা, সারাদেশে নিরাপত্তা জোরদার * ক্রাইস্টচার্চে হামলায় ৩ বাংলাদেশীসহ নিহতের সংখ্যা বেড়ে ৪৯ * বিশ্বজুড়ে ফেইসবুক ব্যবহারে সমস্যা হচ্ছে * একদিনে চার রকম কথা বললেন নুর * রোহিঙ্গাদের কোথায় রাখা হবে তা বাংলাদেশের নিজস্ব বিষয় * শিক্ষার জন্য শিশুদের অতিরিক্ত চাপ দেওয়া উচিত নয়: প্রধানমন্ত্রী * ওবায়দুল কাদেরের অবস্থার আরও উন্নতি, আইসিইউ থেকে নেয়া হয়ছে কেবিনে * ডাকসু নির্বাচন : ভিপি নুর, জিএস রাব্বানী * সিইসির খন্ডিত বক্তব্য নিয়ে বিতর্ক করা উচিত নয় - মাহবুব-উল আলম হানিফ * প্রথম ধাপের উপজেলা নির্বাচন: আ.লীগ ৫৫, অন্যান্য ২৩, স্থগিত ৯ * আহমদ শফীকে নিয়ে মেননের বক্তব্য একপাঞ্জ চাইলেন কাজী ফিরোজ রশীদ * ডাকসু নির্বাচন কাল: একনজরে প্যানেল পরিচিতি * আত্মত্যাগ ছাড়া কোনো কিছু অর্জন সম্ভব না : প্রধানমন্ত্রী * লাইফটাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এম্পাওয়ারমেন্ট পদক পেলেন শেখ হাসিনা * চট্টগ্রাম ও কক্সবাজার ঘিরে উন্নয়ন মহাযজ্ঞ, খুলে যাচ্ছে বিনিয়োগের অফুরান দুয়ার * ৩৫ বিলিয়ন ডলার বিনিয়োগ চেয়ে সৌদির সাথে বিদ্যুত, জ্বালানি ও জনশক্তিসহ কয়েকটি এবং সমঝোতা স্মারক সই * কৃত্রিম সাপোর্ট ছাড়াই স্বাভাবিকভাবে কাজ করছে ওবায়দুল কাদেরের হৃদপিন্ড * ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধুর আত্মপ্রত্যয়ের স্বরূপ * ওবায়দুল কাদেরের অবস্থার কিছুটা উন্নতি, করা হবে বাইপাস সার্জারি * সংসদ সদস্যরা নিজস্ব নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন, গানম্যান চেয়েছেন ৫০ এমপি * যুদ্ধ যুদ্ধ উত্তেজনা ও আমাদের সামাজিক আচরণ * হৃদরোগে সঙ্কটাপন্ন ওবায়দুল কাদের * শাসক নয়, সেবক হিসেবে কাজ করে যাচ্ছি: প্রধানমন্ত্রী *
     12,2019 Saturday at 09:41:16 Share

নতুন সরকার ও দল শক্তিশালী করতে করণীয় নিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আজ প্রধানমন্ত্রীর বৈঠক

নতুন সরকার ও দল শক্তিশালী করতে করণীয় নিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আজ প্রধানমন্ত্রীর বৈঠক

নির্বাচনে ভূমিধস বিজয়ের পর আজ শনিবার কেন্দ্রীয় নেতাদের সঙ্গে প্রথম বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এক যৌথসভায় সভাপতিত্ব করবেন তিনি। নতুন করে গঠিত সরকারের পাশাপাশি দলকে শক্তিশালী করে গড়ে তুলতে ভবিষ্যত করণীয় নিয়ে আলোচনা হতে পারে ওই বৈঠকে।


রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বেলা ৩টায় এ যৌথ সভাটি আহ্বান করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশততম বর্ষপূর্তি উদযাপন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিজয় উদযাপন, উপজেলা নির্বাচনের প্রস্তুতি এবং মাঠে দলের নেতাকর্মীদের সক্রিয় থাকা নিয়ে আলোচনা হতে পারে বৈঠকে। এছাড়া আগামী পাঁচ বছর সরকার ও দল পরিচালনার ক্ষেত্রেও দলের নেতাকর্মীদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন দলীয় প্রধান শেখ হাসিনা।


আগামী বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে এ বছরের ১৭ মার্চ থেকে বছরব্যাপী ‘মুজিববর্ষ’ ঘোষণা করে বিভিন্ন কর্মসূচী পালন করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বর্তমান সরকার। বৈঠকে কর্মসূচী নিয়ে আলোচনা করবেন নেতারা। এ ছাড়া আগামী মার্চ থেকে শুরু হচ্ছে উপজেলা নির্বাচন। এ নির্বাচন সামনে রেখে আগে থেকেই দলের প্রস্তুতি শুরু করার বিষয়ে আলোচনা হবে। এছাড়া আগামী পাঁচ বছর সরকার থেকে দলকে আলাদা রাখতে এবং কোনমতেই যেন সরকারের মধ্যে দল বিলীন হয়ে যেতে না পারে, সেজন্য প্রথম থেকেই দলকে সারাদেশে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করাতেও নানা কর্মসূচি আসতে পারে আজকের বৈঠক থেকে।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যৌথসভায় সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে সভায় উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।


গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এটা প্রথম সভায় অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নিরঙ্কুশ বিজয় লাভ করে আওয়ামী লীগ। এই বিজয়ের মধ্য দিয়ে টানা তৃতীয়বার এবং দলের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ।


কাল পার্শ্ববর্তী জেলার নেতাদের সঙ্গে বৈঠক ॥ এদিকে আগামীকাল রবিবার বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সঙ্গে ঢাকা জেলা ও পার্শ¦বর্তী গাজীপুর, গাজীপুর মহানগর, নারায়ণগঞ্জ, নারায়ণগঞ্জ মহানগর, মুন্সীগঞ্জ ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, দলীয় জাতীয় সংসদ সদস্যগণ, সিটি কর্পোরেশনের মেয়র, জেলা পরিষদ চেয়ারম্যান, উল্লিখিত জেলাসমূহের সকল উপজেলা, থানা ও পৌর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রদের এক যৌথসভা অনুষ্ঠিত হবে। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় উৎসব পালনে ডাকা জনসভাকে সফল করতেই এই যৌথ সভার আয়োজন করা হয়েছে।

User Comments

  • রাজনীতি