২৪ আগস্ট ২০১৯ ১৭:২৫:১৪
logo
logo banner
HeadLine
আবারও ভেস্তে গেল রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া * গ্রেনেড হামলায় খালেদার মদদ ছিল,মৃত্যু ভয়ে আমি কখনই ভীত ছিলাম না, এখনও নই * নারকীয় গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী আজ, আওয়ামীলীগকে নেতৃত্বশূন্য করতেই এ হামলা * ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু * ২৪ ঘণ্টায় ভর্তি ১,৬১৫ জন, কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা * জাতিসংঘ সদর দপ্তরে প্রথমবারের মতো পালিত হলো জাতীয় শোক দিবস * ডেঙ্গু দমন নিয়ে অসন্তোষ হাইকোর্ট * সারাদেশে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু * ডেঙ্গুর কার্যকর ওষুধ ছিটাতে স্বাস্থ্যমন্ত্রী ও দুই মেয়রকে প্রধানমন্ত্রীর নির্দেশ , নাগরিকদেরকে তাদের বাড়িঘর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহ্বানও জানিয়েছেন তিনি * সরকারী হাসপাতেলে বিনামূল্যে, বেসরকারীতে ডেঙ্গু পরীক্ষার ফি বেঁধে দিয়েছে সরকার * ডেঙ্গু জ্বর: প্রতিরোধের উপায় * ডেঙ্গু : প্রকার, প্রতিরোধ ও চিকিৎসা * ডেঙ্গু সম্পর্কে ১০ তথ্য * টানা বৃষ্টির সম্ভাবনা, সমুদ্রবন্দরসমূহে ৩ নং সতর্ক সংকেত * মশা নিধনে দুই সিটি করপোরেশনকে চারদিন সময় দিলেন হাইকোর্ট * আমরা বিশুদ্ধ পানি চাই: হাইকোর্ট * প্রধানমন্ত্রীর চোখে অস্ত্রোপচার * ছেলেধরা সন্দেহে ১৮ জনকে গণপিটুনি, সারাদেশে আতঙ্ক * গুজব-গণপিটুনি বন্ধে পুলিশ সদর দপ্তরের বার্তা * দূত সম্মেলনে যোগ দিলেন প্রধানমন্ত্রী * রাজধানীতে ছেলেধরা সন্দেহে গনপিটুনিতে নিহতের ঘটনায় ৫০০ জনের বিরুদ্ধ্বে হত্যা মামলা * লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী * ধর্মীয় সম্প্রীতির ক্ষেত্রে বাংলাদেশ একটি উল্লেখযোগ্য নাম, সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়, : মার্কিন রাষ্ট্রদূত * রিফাত হত্যায় আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি * রোহিঙ্গাদের প্রত্যাবাসনে মিয়ানমারকে চাপ দিতে যুক্তরাষ্ট্রের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান * জিএম কাদের জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান * এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৭৩.৯৩ * অরক্ষিত রেলক্রসিং, মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯ * উন্নয়নের গতি বাড়াতে ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ * রোমাঞ্চকর ফাইনাল জিতে চ্যাম্পিয়ন ইংল্যান্ড *
     16,2019 Tuesday at 08:18:39 Share

চট্টগ্রামের শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর ১০ বাস উপহার

চট্টগ্রামের শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর ১০ বাস উপহার

চট্টগ্রাম মহানগরীতে অধ্যয়নরত স্কুল শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াতের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে বিআরটিসির ১০টি বাসের সমন্বয়ে চালু হতে যাচ্ছে ‘স্টুডেন্ট বাস সার্ভিস’। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এ ব্যাপারে নির্দেশনা দিয়ে একটি চিঠি চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। ফলে এখন সবার সাথে সমন্বয় করে স্কুল টাইমে কোন কোন রুটে বাসগুলো চলবে তা শীঘ্রই ঠিক করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।
চট্টগ্রামের স্কুল শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিল- নিরাপদ সড়ক ও স্কুল বাসের। অবশেষে খুদে শিক্ষার্থীদের সেই দাবি পূরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে বিআরটিসির ১০টি অত্যাধুনিক বাস বরাদ্দের নির্দেশনা দেয়া হয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে। স্কুল চলাকালীন নগরীর বিভিন্ন রুটে শিক্ষার্থীদের নিজ নিজ গন্তব্যে নিয়ে যাবে এসব বাস। প্রধানমন্ত্রীর এ মানবিক উদ্যোগের ফলে চট্টগ্রাম মহানগরীর সকল সরকারি ও বেসরকারি স্কুল শিক্ষার্থীরা নিরাপদে স্কুলে যেতে এবং স্কুল থেকে বাসায় ফিরতে পারবে বলে আজাদীকে জানিয়েছেন নগরীর বিভিন্ন স্কুলের শিক্ষক-অভিভাবকরা।


এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন জানান, চট্টগ্রামে স্কুল ছাত্ররা স্কুল বাস ও নিরাপদ সড়কের দাবিতে দীর্ঘদিন আন্দোলন করেছিল। তাদের এই দাবির প্রেক্ষিতে নিরাপদ যাতায়াতে বিআরটিসির ১০টি বাস চালুর জন্য প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মো. তোফাজ্জল হোসেন মিয়া সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবের কাছে বাস সার্ভিস চালুর জন্য একটি চিঠি দিয়েছেন। ওই চিঠির অনুলিপি আমাকে (জেলা প্রশাসক), চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে ও জেলা শিক্ষা কর্মকর্তাকে পাঠানো হয়েছে। বাসগুলো নগরীতে সমন্বয় করে চালুর উদ্যোগ নেবো। কোন কোন রুটে বাসগুলো চলবে তা সংশ্লিষ্ট সবার সাথে বসে নির্ধারণ করা হবে। এ ব্যাপারে আমরা একটি নীতিমালা করবো। বাসগুলো শুধু স্কুল সময়ের মধ্যে চলবে। স্কুল যেদিন বন্ধ থাকবে সেদিন চলবে না।


 ‘চট্টগ্রাম স্কুল বাস সার্ভিস ও হাফ ভাড়া আন্দোলনের’ নেতা নূরুল আজিম রনি বলেন, আমরা দীর্ঘদিন ধরে নগরীর সরকারি স্কুলের শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস ও সকল শিক্ষার্থীর জন্য পাবলিক বাসে ‘হাফ ভাড়া’ চালুর দাবি জানিয়ে আসছিলাম। এ নিয়ে অনেক আন্দোলন সংগ্রাম করেছি। এ বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীকেও স্মারকলিপি দিয়েছিলাম। অবশেষে আমাদের দাবির প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের জন্য ১০টি বাস চালুর নির্দেশ দিয়েছেন। জেলা প্রশাসককে পাঠানো প্রধানমন্ত্রীর দফতরের চিঠির কপিও আমারা পেয়েছি। শীঘ্রই আমরা প্রধানমন্ত্রীর উদ্যোগকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করব। আজাদী।

User Comments

  • আরো