১৯ নভেম্বর ২০১৯ ৫:৫৭:৩৯
logo
logo banner
HeadLine
সবচেয়ে সুবিধাজনক অবস্থায় বাংলাদেশের অর্থনীতি * যুবলীগের বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা রবিবার, বৈঠকে থাকছেন না ওমর ফারুক চৌধুরী * পাপ পুণ্যের দানবে অসহায় মানুষ * র্যা গিংয়ের শিকার হলে নালিশ করুন, বিচার হবে : আইনমন্ত্রী * চট্টগ্রামে তিন মেট্রোরেল নির্মাণে সম্ভাব্যতা যাচাইয়ে প্রধানমন্ত্রীর নির্দেশ * আরও দু'টি মেট্রোরেল রাজধানীতে * এক বাঙালিসহ অর্থনীতিতে নোবেল পেলেন ৩ জন * বাংলাদেশ এখন দুর্যোগ ব্যবস্থাপনারও রোল মডেল : প্রধানমন্ত্রী * ছাত্র রাজনীতি কিংবা ছাত্রলীগ নয়, টার্গেট সরকার * হঠাৎ চারদিকে কেমন যেন অস্বস্তি * ইউনিয়ন পর্যন্ত নিরাপদ খাবার পানি সরবরাহে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী * রসায়নে নোবেল পেলেন ৩ বিজ্ঞানী * দেশের স্বার্থ শেখ হাসিনা বিক্রি করবে, এটা হতে পারে না * পদার্থবিজ্ঞানে নোবেল পেলেন ৩ বিজ্ঞানী * অসাম্প্রদায়িক পরিবেশ অটুট থাকবে, আশা প্রধানমন্ত্রীর * হাসিনা-মোদী বৈঠকে বাংলাদেশ-ভারত ৭ চুক্তি, ৩ প্রকল্প উদ্বোধন * পারস্পরিক স্বার্থে কাজ করতে ভারত-বাংলাদেশের ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রীর আহবান * আঞ্চলিক অর্থনীতির কেন্দ্র হতে পারে বাংলাদেশ: প্রধানমন্ত্রী * উন্নয়নের উইপোকা দমনে প্রধানমন্ত্রীর দৃঢ়প্রত্যয় ব্যক্ত * কোনো অন্যায় হলে তার ব্যবস্থা আমিই নেবো, সেটা যে-ই হোক - প্রধানমন্ত্রী * রোহিঙ্গাদের নিয়ন্ত্রণের দায়িত্ব দেয়া হয়েছে সেনাবাহিনীকে * রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্ব সম্প্রদায়কে ব্যবস্থা নিতে হবে : প্রধানমন্ত্রী * 'রাজহংস' উদ্বোধন করলেন শেখ হাসিনা * মানুষের সেবা করার ব্রত নিয়েই কাজ করে যাচ্ছি - প্রধানমন্ত্রী * জনগণের আস্থায় যেন ফাটল না ধরে, সজাগ থাকতে হবে * কাল রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী * এসএমই খাতে ঋণ ও অন্যান্য সুবিধা বাড়ছে * আওয়ামীলীগে শুদ্ধি অভিযান, দলীয় শৃঙ্খলা ভঙ্গকারী দুই শতাধিক নেতাকে পাঠানো হচ্ছে শোকজ * আমরা কৃষিকেও গুরুত্ব দেই, আবার শিল্পকেও গুরুত্ব দেই - শেখ হাসিনা * বেপরোয়া রোহিঙ্গারা, প্রশাসনিক এ্যাকশন শুরু *
     30,2019 Thursday at 14:50:33 Share

বিশ্বকাপ ক্রিকেটের জমকালো উদ্বোধন, প্রথম ম্যাচে আজ মুখোমুখি ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপ ক্রিকেটের জমকালো উদ্বোধন, প্রথম ম্যাচে আজ মুখোমুখি ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপে ব্যাট-বলের মহারণ মাঠে গড়াবে বৃহস্পতিবার। তার আগে বুধবার হয়ে গেল দ্বাদশ আসরের জমকালো উদ্বোধন। লন্ডনের বাকিংহাম প্যালেসের সামনে মলচত্বরে হয় অনুষ্ঠান। নানা আয়োজনে তাতে বিভিন্ন দেশের সংস্কৃতি তুলে ধরা হয়।


উদ্বোধনী অনুষ্ঠান দেখার জন্য আলাদা টিকিটের ব্যবস্থা করা হয়েছিল। লন্ডনের সময় অনুযায়ী দুপুর সাড়ে তিনটায় ও বাংলাদেশ সময় রাত ১০টায় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। প্রায় ঘণ্টাদেড়েক আয়োজন চলে সেখানে।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাজার চারেক দর্শক। বিশ্বকাপের উদ্বোধন আয়োজন সরাসরি দেখানো হয় টেলিভিশনে। একঘণ্টা ২০ মিনিটের এই অনুষ্ঠানে ছিল ক্রিকেট উদযাপন, সংগীত ও সংস্কৃতির গল্পের দৃষ্টিনন্দন বিভিন্ন প্রদর্শনী।


পুরো অনুষ্ঠানে উপস্থাপনার দায়িত্বে ছিলেন ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ। শুরুতে একে একে মঞ্চে উঠিয়ে পরিচয় করে দেয়া হয় অংশগ্রহণকারী ১০ দলের অধিনায়ককে। তার আগে বাকিংহাম প্যালেসে রানী এলিজাবেথের সঙ্গে দেখা করেন সব দলের অধিনায়করা।


অনুষ্ঠান মঞ্চে প্রথমে পা রাখেন আফগানিস্তান অধিনায়ক গুলবানি নায়েব। এরপর একে একে বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাসহ অন্যরা আসেন।


ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান এক পর্যায়ে জানান, ‘শুরু করার (বিশ্বকাপ) জন্য আমাদের তর সইছে না। কালকে দিনটা (বৃহস্পতিবার, প্রথম ম্যাচ) স্পষ্টতই খুব উত্তেজনাপূর্ণ দিন। আয়োজক হতে পেরে আমরা অবিশ্বাস্যরকম গর্বিত।’


গানের পাশাপাশি ‘সিক্সটি সেকেন্ড’ ক্রিকেটের আয়োজন করা হয়। যেখানে খেলেছেন সব দেশের একজন করে সাবেক ক্রিকেটার ও তারকা অভিনয় শিল্পী।


বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করেন ক্রিকেটার আব্দুর রাজ্জাক ও অভিনেত্রী জয়া আহসান। ‘সিক্সটি সেকেন্ড’ ক্রিকেটে সর্বোচ্চ ৭৪ স্কোর গড়ে প্রথম হয় হট-ফেভারিট স্বাগতিক ইংল্যান্ড।


বাজে ফলাফল করেছে ভারত। তাদের চেয়ে সামান্য ভালো করে নবম হয়েছে বাংলাদেশ। রাজ্জাক-জয়া জুটি করে মাত্র ২২ রান। যার প্রত্যেকটি আসে রাজ্জাকের ব্যাট থেকে। জয়া মাত্র একটি বল ব্যাটে লাগাতে পেরেছেন। তবে সেটি থেকে কোনো রান আসেনি।


পাকিস্তানের সাবেক অধিনায়ক আজহার আলীর সঙ্গে খেলতে আসেন নোবেল জয়ী মালালা ইউসুফজাই। প্রতিযোগিতার শুরুটা করে আফগানিস্তান। তারা রান করে ৫২। এরপর মাহেলা জয়াবর্ধনের শ্রীলঙ্কা করে ৪৩ রান। ভিভ রিচার্ডসের ওয়েস্ট ইন্ডিজ করে ৪৭ রান।


পাকিস্তান জুটি করে ৩৮ রান। এরপর ব্রেট লির অস্ট্রেলিয়া করে ৬৯ রান। জেমস ফ্রাঙ্কলিনের নিউজিল্যান্ড ৩২ রান করেছে। অনিল কুম্বলে ও বলিউড অভিনেতা ফারহান আক্তার হতাশ করেন ভারতকে। তারা সংগ্রহ করেন মাত্র ১৯ রান। সবশেষে আসেন কেভিন পিটারসন ও ক্রিস হিউজ। ইংলিশ জুটি ৭৪ রান করে জিতে নেয় মজার এ ক্রিকেট গেম। বিশ্বকাপের থিম সং গাইতে গাইতে শেষ হয় অনুষ্ঠান পর্ব।


বিশ্বকাপের প্রথম ম্যাচ মাঠে গড়াচ্ছে আজ। ওভালে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে লড়বে স্বাগতিক ইংল্যান্ড ও সাউথ আফ্রিকা। ম্যাচ শুরু বাংলাদেশ সময় বিকাল ৩.৩০ মিনিটে।  


User Comments

  • জাতীয়