২৫ মে ২০২০ ১৩:১২:৩২
logo
logo banner
HeadLine
আজ পবিত্র ঈদুল ফিতর, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা * করোনায় মারা গেলেন এনএসআই কর্মকর্তা সন্দ্বীপের নাছির উদ্দিন * সন্দ্বীপবাসীকে পবিত্র ইদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মেয়র * ২৪ মে : দেশে আজ শনাক্ত আরও ১৫৩২, মৃত ২৮ * করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলবে সরকারি সহায়তা, জীবন-জীবিকার স্বার্থে চালু করতে হবে অর্থনৈতিক কর্মকান্ড - প্রধানমন্ত্রী * সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা * ২৩ মে : চট্টগ্রামে নতুন শনাক্ত ১৬৬ * করোনাকালীন সঙ্কটে পড়া সন্দ্বীপ পৌরসভার কর্মহীনদের বরাবরে সরকারের দেয়া ২৫০০ টাকা ছাড় শুরু * ২৩ মে : দেশে আজ শনাক্ত আরও ১৮৭৩, মৃত ২০ * বিদায় মাহে রমজান, আজ জাতীয় চাঁদ দেখা কমিটির সভা * হালদায় ১৪ বছরের সর্বোচ্চ রেকর্ড, ২৫ হাজার ৫৩৬ কেজি ডিম সংগ্রহ * ২২ মে : চট্টগ্রামে নতুন শনাক্ত ১৬১ * সন্দ্বীপ পৌরসভার জাটকা আহরণে বিরত জেলেদের মাঝে চাল বিতরণ * ২২ মে : দেশে আজ শনাক্ত আরও ১৬৯৪, মৃত ২৪ * এসএসসির ফল ৩১ মে * ঈদে বাইরে ঘোরাফেরা নয়, ঘরেই থাকুন: র্যা ব ডিজি * ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদানে দ্রুত পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ * সন্দ্বীপ পৌরসভার কর্মহীন অসহায় মানুষদের মাঝে প্রধানমন্ত্রীর ইদ উপহার বিতরণ * ২১ মে : দেশে আজ শনাক্ত আরও ১৭৭৩, মৃত ২২ * বায়তুশ শরফের পীরের জানাজা ও দাফন সম্পন্ন * দুর্বল হয়ে পড়েছে আম্পান, বন্দরসমূহে ৩ নং স্থানীয় সতর্ক সংকেত * করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন বায়তুশ শরফের পীর ছাহেব * দুর্বল হয়ে পড়ছে 'আম্পান', উপকূলীয় কিছু এলাকা ক্ষতিগ্রস্থ,নিহত অন্তত ৭ * ২০ মে : চট্টগ্রামে নতুন শনাক্ত ২৫৭ * ২০ মে : দেশে আজ শনাক্ত আরও ১৬১৭, মৃত ১৬ * পশ্চিমবংগের সাগরদ্বীপ ও সুন্দরবনকে কেন্দ্র করে উপকূলে আঘাত হানতে শুরু করেছে আম্ফান * সন্দ্বীপের উপকূলীয় এলাকায় ঘুর্ণিঝড় সতর্কতায় মেয়র টিটুর মাইকিং * ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় কন্ট্রোল রুম খুলেছে সন্দ্বীপ পৌরসভা * ঘুর্ণিঝড় আম্ফান : মংলা ও পায়রা ১০, চট্টগ্রাম ও কক্সবাজার ৯ নং মহা বিপদ সংকেত * আজ সন্ধ্যা নাগাদ সুন্দরবনের উপর দিয়ে পশ্চিমবঙ্গ-বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে আম্ফান , মংলা ও পায়রা ১০ নং বিপদ সংকেত *
     01,2019 Monday at 09:13:59 Share

এরশাদের অবস্থা অপরিবর্তিত: প্রেস সেক্রেটারি

এরশাদের অবস্থা অপরিবর্তিত: প্রেস সেক্রেটারি

রবিবার (৩০ জুন) দিবাগত রাতে নানা গুঞ্জন ছড়ালেও আজ  সোমবার (১ জুলাই) সকালের খবর, অপরিবর্তিত রয়েছে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা। গত বুধবার (২৬ জুন) থেকে ঢাকা ক্যান্টনমেন্টে  সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক এই বিশেষ দূত।


আজ সকালে এরশাদের প্রেস সেক্রেটারি ও পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় সংবাদমাধ্যমকে জানান, তার (এরশাদের) শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে অক্সিজেনের সাহায্যে শ্বাস-প্রশ্বাস নিতে চিকিসকেরা ব্যবস্থা গ্রহণ করেছেন।


জাতীয় পার্টির একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, এরশাদের শারীরিক অবস্থা গত কয়েকমাসে ক্রমান্বয়ে খারাপ হয়েছে। সর্বশেষ গত ২৬ জুন তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন থেকে তার শারীরিক অবস্থা আরও খারাপ হয়।এরশাদের ছোটভাই, জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের সেদিন জানিয়েছিলেন, ‘গত ২৪ ঘণ্টায় এইচএম এরশাদের শারীরিক অবস্থার ২৫ শতাংশ উন্নতি হয়েছে।


সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তির কয়েক মাস আগে সিঙ্গাপুর থেকে চিকিসা নিয়ে ফিরেছেন এরশাদ। পরে বিভিন্ন সময় সম্মিলিত সামরিক হাসপাতালে গিয়ে চিকিসকদের পরামর্শ নিয়েছেন।


এদিকে, এরশাদের শরীরের অবনতির খবর পেয়ে রবিবার সারা রাতই পার্টির দায়িত্বশীল নেতারা সামরিক হাসপাতালে গেছেন,দূর থেকে তাকে একটু দেখার জন্য। হাসপাতাল কর্তৃপক্ষ ভেতরে প্রবেশ করতে না দিলেও রবিবার সন্ধ্যার পর থেকেই হাসপাতাল প্রাঙ্গণে নেতাকর্মীদের ভিড় ছিল।


রবিবার রাতে জাপার প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি এ প্রতিবেদককে বলেন, ‘স্যারকে দেখতে যাচ্ছি, তবে ভেতরে প্রবেশ করতে পারবো কিনা, জানি না।


জাপার বর্তমান নেতাদের পাশাপাশি সাবেক নেতারাও  এরশাদের শারীরিক অবস্থার খোঁজখবর নিতে হাসপাতালে ছুটে যান। জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু সামরিক হাসপাতালে এরশাদের স্বাস্থ্যের খোঁজখবর নেন।


এর আগে, রবিবার (৩০ জুন) বিকালে এরশাদের ভাই জিএম কাদের সাংবাদিকদের জানান, সকাল থেকে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। ফুসফুসে পানি চলে এসেছে, ইনফেকশনও দেখা দিয়েছে। পরে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে অক্সিজেন দেওয়া হয়।


এদিন বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের অফিসে এক সংবাদ সম্মেলনে জিএম কাদের জানান, উন্নত চিকিসার জন্য এরশাদকে দেশের বাইরে নেওয়ার   প্রস্তুতি রয়েছে পরিবারের। তবে এই মুহূর্তে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিসায় আমাদের আস্থা আছে।


গত ২০ জানুয়ারি এরশাদকে চিকিসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছিল।


এর আগে ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই এরশাদ অসুস্থ হয়ে পড়েন। ১০ ডিসেম্বর চিকিসার জন্য সিঙ্গাপুরে যান। এই কারণে নির্বাচনি প্রচারণায়ও অংশ নিতে পারেননি।


সম্প্রতি এরশাদ শারীরিক অসুস্থতার কারণে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেন তার ছোট ভাই জিএম কাদেরকে।

User Comments

  • জাতীয়