১৬ জুলাই ২০২০ ২৩:৩৪:৩৫
logo
logo banner
HeadLine
বাংলাদেশিরা করোনার ভুয়া সার্টিফিকেট নিয়ে ইতালিতে যায়নি - পররাষ্ট্র মন্ত্রণালয় * সন্দ্বীপের সন্তান ও পাঠাওয়ের সহউদ্যোক্তা ফাহিম সালেহ যুক্তরাস্ট্রের ম্যানহাটনে নৃশংসভাবে খুন * করোনা : সন্দ্বীপে আজ শনাক্ত ২, মোট ৫১ * রিজেন্ট সাহেদ-মাসুদ ১০ দিনের, তরিকুল সাত দিনের রিমান্ডে * দেশের বনভূমির পরিমাণ ২৫ শতাংশে উন্নীত করার লক্ষ্য পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর * দেশ আবারো সমৃদ্ধির পথে এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী * ১৬ জুলাই : দেশে আজ শনাক্ত ২৭৩৩ , মৃত ৩৯ * ১৫ জুলাই : চট্টগ্রামে শনাক্ত আরও ৩৯৯ * সাহেদকে নিয়ে র্যা বের অভিযান, জাল নোট উদ্ধার * ঈদের আগে পরে ৯ দিন গণপরিবহন বন্ধ থাকবে * ১৫ জুলাই : দেশে আজ শনাক্ত ৩৫৩৩ , মৃত ৩৩ * ১৪ জুলাই : চট্টগ্রামে শনাক্ত আরও ১৬৭ * 'মহাপ্রতারক' সাহেদ অস্ত্রসহ দেবহাটায় গ্রেফতার, আনা হচ্ছে ঢাকায় * সদ্বীপে করোনায় এক বৃদ্ধের মৃত্যু * ঢাকাসহ ১৩ জেলার বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে * ১০ হাজার ১০২ কোটি টাকার ৮ প্রকল্প একনেকে অনুমোদন * ১৪ জুলাই : দেশে আজ শনাক্ত ৩১৬৩ , মৃত ৩৩ * ১৩ জুলাই : সন্দ্বীপের ২ জনসহ চট্টগ্রামে শনাক্ত আরও ১৬৭ * আতংক কমে যাওয়া, দ্বীতিয়বার পরীক্ষা না করা এবং ফিঃ নির্ধারণে নমুনা সংগ্রহ কমে যেতে পারে - স্বাস্থ্য অধিদপ্তর * ৩ দিনই থাকছে ইদের ছুটি, সরকারি কর্মচারিদের কর্মস্থল ত্যাগে মানা * ১৩ জুলাই : দেশে আজ শনাক্ত ৩০৯৯ , মৃত ৩৯ * মানবদেহে করোনার টিকা সফল হয়েছে, দাবি রাশিয়ার * ১২ জুলাই : চট্টগ্রামে শনাক্ত আরও ১০৭ * ডাঃ সাবরিনা বরখাস্ত, রিমান্ড চাইবে পুলিশ * ১২ জুলাই : দেশে আজ শনাক্ত ২,৬৬৬ , মৃত ৪৭ * করোনার মনগড়া রিপোর্ট দেয়ার অভিযোগে জেকেজি'র চেয়ারম্যান ডা. সাবরিনা গ্রেফতার * নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে * ১১ জুলাই : সন্দ্বীপের ৩ জনসহ চট্টগ্রামে শনাক্ত আরও ১০৫ * ১১ জুলাই : দেশে আজ শনাক্ত ২,৬৮৬ , মৃত ৩০ * ১০ জুলাই : চট্টগ্রামে শনাক্ত আজ ১৯২ *
     21,2019 Monday at 21:59:08 Share

আরও ১টি সিটি কর্পোরেশন, ১টি পৌরসভা ও ৭টি থানার অনুমোদন

আরও ১টি সিটি কর্পোরেশন, ১টি পৌরসভা ও ৭টি থানার অনুমোদন

প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) সভায় শর্ত সাপেক্ষে ফরিদপুর সিটি কর্পোরেশন (এফসিসি), সাতটি নতুন পুলিশ থানা এবং একটি পৌরসভা গঠনের অনুমোদন দেয়া হয়েছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ ২১ অক্টোবার সকালে তাঁর কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।


পরে সচিবালয়ে সাংবাকিদের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ কথা জানান।


তিনি বলেন, নিকার’র সভায় আজ ১৫টি প্রস্তাব অনুমোদিত হয়েছে। যার মধ্যে রয়েছে- শর্ত সাপেক্ষে ফরিদপুর সিটি কর্পোরেশন (এফসিসি) ঘোষণার অনুমোদন, সাতটি নতুন পুলিশ থানা এবং একটি নতুন পৌরসভা গঠন।


কুমিল্লা এবং গাজিপুর বিভাগ না হয়েই এই দু’টিকে সিটি কর্পোরেশন ঘোষণা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘এগুলো অতীতে হয়েছে। তবে, ভবিষ্যতে আর হবে না।’


তিনি বলেন, ‘বিভাগীয় সদর দপ্তর হবে সিটি কর্পোরেশন। যেহেতু ফরিদপুর এখনও বিভাগীয় শহর হয়নি সেহেতু যখন এটি বিভাগীয় শহর হবে তখন সিটি কর্পোরেশন হবে।’


যেসব পুলিশ থানা নিকার’র সভায় অনুমোদন পেয়েছে যেগুলো হচ্ছে- পদ্মা সেতুর দুইপাড়ে দুইটি থানা, উত্তর এবং দক্ষিণ থানার অনুমোদন দেওয়া হয়েছে (যেমনটি বঙ্গবন্ধু সেতুতে রয়েছে)। চুয়াডাঙ্গার দর্শনা, ঠাকুরগাঁর সদরের ভুল্লিতে একটি নতুন পুলিশ থানা, নোয়াখালীর ভাসানচরে, চট্টগ্রামের রাঙ্গুনিয়াকে বিভক্ত করে কর্ণফুলীর দক্ষিণ প্রান্তে একটি থানা এবং কক্সবাজারের ঈদগাঁওয়ে নতুন থানার প্রস্তাব করা হয়েছে। আর সিলেট জেলার বিশ্বনাথে পৌরসভা গঠনের অনুমোদন দেওয়া হয়েছে।


শফিউল আলম বলেন, বৈঠকে গোপালগঞ্জ পৌরসভা, বাগেরহাট জেলার মোংলা বন্দর পৌরসভা এবং গাজিপুরের কালিয়াকৈর পৌরসভার সীমানা সম্প্রসারণ এবং বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ থানা এবং কাজির হাট থানার প্রশাসনিক এলাকা পুননির্ধারণের অনুমোদন দেয়া হয়।


তিনি বলেন, বৈঠকে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও পৌরসভার সীমানা সংকোচন করা হয়েছে।


আলম বলেন, এটির কিছু সীমানা বেজা’র মধ্যে পড়ে যায়। নিয়ম হচ্ছে পৌরসভাতে বেজা হতে পারবে না। তাই এটাকে পৌরসভা থেকে বাদ দেওয়া হয়েছে।


তিনি বলেন, এছাড়া, কুমিল্লা আদর্শ সদর উপজেলার কিছু অংশ সিটি কর্পোরেশনের মধ্যে পড়ে যাওয়ায় এটি সিটি কর্পোরেশন থেকে আলাদা করে দেওয়া হয়েছে।


 

User Comments

  • জাতীয়