৯ এপ্রিল ২০২০ ০:২৬:২০
logo
logo banner
HeadLine
বেনজীর আহমেদ আইজিপি এবং আল-মামুন র্যা ব ডিজির দায়িত্বে * দেশে নতুন আক্রান্ত ৫৪, মৃত ৩ * বিশ্বনবীর মিম্বর থেকে করোনা বিষয়ে শাইখ সুদাইসের উপদেশ * করোনা সেবাদানকারীদের জন্য বিশেষ স্বাস্থ্যবীমার ঘোষণা প্রধানমন্ত্রীর * বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ মিরপুর থেকে গ্রেফতার * দেশে করোনায় নতুন শনাক্ত ৪১, মৃত ৫ * ওয়াক্তিয়া নামাজে ৫ জন, জুমায় ১০ জন শরিক হওয়া যাবে * দেশে করোনায় আরও শনাক্ত ৩৫, মৃত ৩ * ছুটি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত, ঢাকায় প্রবেশ-ত্যাগে পুলিশের নিষেধাজ্ঞা * দেশে করোনায় শনাক্ত আরও ১৮, মৃত ১ * সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণকার্য পরিচালনা করলেন সন্দ্বীপ মেয়র * ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা ঘোষনা প্রধানমন্ত্রীর * দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্তান্ত আরও ৯, মৃত্যু ২ * কোভিড-১৯ ও তার নির্ণয় পদ্ধতি * চট্টগ্রামে করোনা রোগী সনাক্ত * করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়ালো ১০ লাখ * করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা * দেশে নতুন আক্রান্ত ২, প্রতি উপজেলা হতে নমুনা সংগ্রহে প্রধানমন্ত্রীর নির্দেশনা * সামাজিক দূরত্ব এবং হোম কোয়ারেন্টিন না মানলে ব্যবস্থা, কঠোর হচ্ছে সেনাবাহিনী * সুস্থ হয়ে উঠুক আমার দেশ * করোনারোধে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত * দেশে করোনায় আক্রান্ত আরও ৩, মৃত ১ * করোনাভাইরাস: আগামী দুই সপ্তাহ আমাদের জন্য 'ক্রুসিয়াল টাইম' * বাংলাদেশের করোনা যুদ্ধে শেখ হাসিনা কী এভাবে সাফল্য পাবেন? * 'সচেনতনতা তৈরি করতে পেরেছি বলেই পরিস্থিতি নিয়ন্ত্রণে' - প্রধানমন্ত্রী * করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর চার পরামর্শ * দেশে আক্রান্ত আরও ১ জন, ৮০ বছরের বৃদ্ধসহ সুস্থ ৪ * করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী আইজিপি'র * দেশে আজ কোনও করোনা রোগী শনাক্ত হয়নি * ''আমার ঘরে আমার স্কুল'' : সংসদ টেলিভিশনে বিষয়ভিত্তিক ক্লাস *
     27,2019 Friday at 15:57:44 Share

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বাংলাদেশ আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির মধ্যে ৭৪ জনের নাম ঘোষণা করা হলো। বাকি সাতটি পদ যেকোনো সময়ে পূরণ করবেন দলের সভাপতি শেখ হাসিনা।


গতকাল বৃহস্পতিবার রাতে ধানমন্ডির দলীয় সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


২১ ডিসেম্বর কমিটির ৪২ নেতার নাম ঘোষণা করা হয়। আর আজ ঘোষণা করা হলো আরও ৩২ জনের। কমিটির একটি সাংগঠনিক সম্পাদক, কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য সম্পাদক, ধর্ম সম্পাদক ও তিনটি সদস্য পদে কাউকে মনোনয়ন দেওয়া হয়নি।


আজ কমিটির যে ৩২ জনের নাম ঘোষণা করা হয়েছে তাঁরা হলেন:


সাংগঠনিক সম্পাদক: আফজাল হোসেন
সাংগঠনিক সম্পাদক: শফিউল আলম নাদেল
অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক: বেগম ওয়াসিকা আয়শা খান
তথ্য গবেষণা সম্পাদক: ড. সেলিম মাহমুদ
শ্রম ও জনশক্তি: হাবিবুর রহমান সিরাজ
উপদপ্তর সম্পাদক: সায়েম খান
উপপ্রচার সম্পাদক: আমিনুল ইসলাম


সদস্য হলেন যাঁরা:
আবুল হাসনাত আব্দুল্লাহ
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া
কামরুল ইসলাম
ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন
খ ম জাহাঙ্গীর
নুরুল ইসলাম ঠান্ডু
বদরুদ্দিন কামরান
দীপংকর তালুকদার
আমিনুল আলম মিলন
আখতার জাহান
মুশফিক
রিয়াজুল কবির কাওসার
মেরিনা জামান কবিতা
পারভেজ জামান
হুসনে আরা লুৎফা ডালিয়া
সফুরা খাতুন
সানজিদা খানম
আনোয়ার হোসেন
আনিসুর রহমান
শাহাবুদ্দিন ফরাজি
ইকবাল হোসেন অপু
গোলাম রব্বানি চিনু
মারুফা আক্তার পপি
রেমন্ড আরেং ও
গ্লোরিয়া সরকার ঝর্ণা


এর আগে ২১ ডিসেম্বর নির্বাচিত ৪২ জন হলেন:



সভাপতি: শেখ হাসিনা


সভাপতিমণ্ডলীর সদস্য: এই পদে তিনজন নতুন সদস্য এসেছেন। তাঁরা হলেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান এবং শাজাহান খান। বাকিরা সবাই আগের কমিটিতে ছিলেন। কাউকে বাদ দেওয়া হয়নি। তাঁরা হলেন সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, সাহারা খাতুন, মোশাররফ হোসেন, পীযূষ কান্তি ভট্টাচার্য, নুরুল ইসলাম নাহিদ, আবদুর রাজ্জাক, মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, আবদুল মান্নান, আবদুল মতিন খসরু।


সাধারণ সম্পাদক: ওবায়দুল কাদের


যুগ্ম সাধারণ সম্পাদক: এ পদে পদোন্নতি পেয়ে নতুন যুক্ত হয়েছেন বিগত কমিটির প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক হাছান মাহমুদ ও সাবেক সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। এ পদে বহাল আছেন মাহবুব উল আলম হানিফ ও দীপু মনি।


দপ্তর সম্পাদক: আগের কমিটির সহদপ্তর সম্পাদক বিপ্লব কুমার বড়ুয়া পদোন্নতি পেয়ে দপ্তর সম্পাদক হয়েছেন।


প্রচার ও প্রকাশনা সম্পাদক: আগের কমিটির দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ এসেছেন এই পদে।


সাংগঠনিক সম্পাদক: আগের কমিটির সদস্য এস এম কামাল ও মির্জা আজম পদোন্নতি পেয়ে সাংগঠনিক সম্পাদক হয়েছেন। আগের কমিটির সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বি এম মোজাম্মেল ও আবু সাইদ আল মাহমুদ স্বপন এবারও একই পদে আছেন। গত কমিটির আরও তিন সদস্য মেজবাহ উদ্দিন সিরাজ, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল এই পদে থাকছেন, নাকি পদোন্নতি বা কমিটিতে থাকছেন, তা পরে জানা যাবে।


সম্পাদক হলেন যাঁরা
আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ স্বপদে বহাল আছেন। আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু পদোন্নতি পেয়ে এ পদে এসেছেন। আগের কমিটিতে সদস্য ছিলেন তিনি। কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক পদে বহাল আছেন ফরিদুন্নাহার লাইলী। ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক পদে বহাল আছেন সুজিত রায় নন্দী। বন ও পরিবেশবিষয়ক সম্পাদক পদে বহাল আছেন দেলোয়ার হোসেন। বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পদে বহাল আছেন ইঞ্জিনিয়ার আব্দুস সবুর। নতুন মহিলাবিষয়ক সম্পাদক হয়েছেন মেহের আফরোজ চুমকি। আগের কমিটিতে তিনি ছিলেন না। মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক পদে বহাল আছেন অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, যুব ও ক্রীড়া সম্পাদক পদে বহাল আছেন হারুন অর রশীদ। শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক পদে বহাল আছেন শামসুন নাহার চাঁপা। সংস্কৃতিবিষয়ক সম্পাদক পদে বহাল আছেন অসীম কুমার উকিল। স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক পদে ডা. রোকেয়া সুলতানা। আগের কমিটিতে একই পদে ছিলেন তিনি।

User Comments

  • আরো