২০ নভেম্বর ২০২০ ১৮:১৮:৫৩
logo
logo banner

Warning: Invalid argument supplied for foreach() in /home/xqhcnktl/public_html/sandwipnews24.com/header_menu.php on line 154
HeadLine
     19,2020 Sunday at 21:13:37 Share

মঙ্গলবার থেকে কমতে পারে তাপমাত্রা, হতে পারে বৃষ্টি

মঙ্গলবার থেকে কমতে পারে তাপমাত্রা, হতে পারে বৃষ্টি

গত তিনদিন ধরে সারাদেশে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেলেও আগামী মঙ্গলবার থেকে রাতের তাপমাত্রা কমতে পারে। রবিবার সকালে আবহাওয়াবিদ বজলুর রশিদ এ তথ্য জানান।


তিনি বলেন, গত তিন ধরে সারাদেশে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। আজ পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে। তবে সোমবার অথবা মঙ্গলবার থেকে উত্তরাঞ্চলসহ বিভিন্ন অঞ্চলে হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। ফলে রাতের তাপমাত্রা কমতে পারে। রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস শ্রীমঙ্গলে রেকর্ড করা এর আগের দিন সেখানে তাপমাত্রা ছিল ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। একই সময়ে ঢাকায় আজকের তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস।


আবহাওয়া অধিদপ্তর জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী কুয়াশা পড়তে পারে।


পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।


 

User Comments

  • জাতীয়