২৫ নভেম্বর ২০২০ ৪:৫২:৫০
logo
logo banner
HeadLine
২৪ ...ক্টোবার : আজ শনাক্ত আর'' ১০৯৪, সুস্থ ১৪৯৮, মৃত ১৯ জন * নিউইয়র্ক গভর্নরের সর্বোচ্চ সম্মান পেলেন বিশ্বের সর্বকনিষ্ঠ ...ধ্যাপক বাংলাদেশী বংশোদ্ভূত সুবর্ণ * রোহিঙ্গা সঙ্কটসহ বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় জাতিসংঘের জোরালো ভূমিকার আহ্বান প্রধানমন্ত্রীর * চলে গেলেন ব্যারিস্টার রফিক-উল হক * ২৪ ...ক্টোবার : চট্টগ্রামে নতুন শনাক্ত আর'' ৮১ * ২৩ ...ক্টোবার : মৃত্যু '' সংক্রমণ কমে বেড়েছে সুস্থতা, আজ শনাক্ত ১৫৮৬, মৃত ১৪, সুস্থ ১৫৩৩ * নিন্মচাপটি আজ বিকেলের পর স্থলভাগ ...তিক্রম করতে পারে, বন্দরসমূহে ৪ নং হুশিয়ারি সংকেত * ২৩ ...ক্টোবার : চট্টগ্রামে শনাক্ত আর'' ৯৪ জন * সাগরে নিম্নচাপ : বন্দরসমূহে ৪ নম্বর হুশিয়ারি সংকেত, বৃষ্টি চলতে পারে আর'' ২ দিন * লাইসেন্স প্রদানে ...নিয়ম দূর করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি নির্দেশ প্রধানমন্ত্রীর * ধর্ষণের ঘটনায় সালিশের উদ্যোগ বন্ধের নির্দেশ * স্কুল '' মাদ্রাসায় বার্ষিক পরীক্ষা হচ্ছে না, শিক্ষার্থীরা পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে : শিক্ষামন্ত্রী * এসআই আকবরকে পালাতে সহায়তা করায় এসআই বরখাস্ত * ১৫ সেপ্টেম্বার : চট্টগ্রামে শনাক্ত আরও ৭৬ * ১৫ সেপ্টেম্বার : শনাক্ত ১৭২৪, মৃত্যু ৪৩ জন, সুস্থ ২,৪৩৯ *
     15,2020 Tuesday at 22:01:05 Share

চিকিৎসার উদ্দ্যেশে বিদেশ যেতে খালেদা জিয়ার জামিন আবেদন

চিকিৎসার উদ্দ্যেশে বিদেশ যেতে খালেদা জিয়ার জামিন আবেদন

যুক্তরাজ্যের মতো দেশে অ্যাডভান্স ট্রিটমেন্ট চান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ কারণে অসুস্থতার নতুন যুক্তিতে তিনি জামিন আবেদন করেছেন।   

জামিন আবেদনে বলা হয়, ১২ ডিসেম্বরের পরে তার শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছে। আবেদনকারী (খালেদা জিয়া) এখন মারাত্মকভাবে (সিরিয়াসলি) অসুস্থ। অন্যের সাহায্য ছাড়া তিনি চলতে পারেন না। এমনকি অন্যের সাহায্য ছাড়া তিনি খাবার এবং ওষুধও নিতে পারেন না। 

‘সুতরাং তার বিদেশে, যেমন যুক্তরাজ্যে অ্যাডভান্স ট্রিটমেন্ট/থেরাপি (বায়োলজিক এজেন্ট) দরকার। এখন বিদেশে মডার্ন অ্যাডভান্স থেরাপি চিকিৎসার জন্য অসুস্থার নতুন যুক্তিতে জামিন প্রার্থনা করা হয়েছে।’ খবর বাংলানিউজের।

পরে তার আইনজীবী জয়নুল আবেদীন বলেন, আমাদের তো দেখা করতে দেয় না, আমরা তার (খালেদা জিয়া) আত্মীয় স্বজনের মাধ্যমে জানতে পারলাম, আগে যে অবস্থা ছিল তার থেকে আরো অবনতি হয়েছে। বিশেষ করে তার ডায়াবেটিস এখন ১৪/১৫-এর নিচে নামছে না। … এখন তিনি বসতেও পারেন না, খেতেও পারেন না, এই অবস্থা দেখছি।  

 ‘এজন্য আমরা জ্যেষ্ঠ আইনজীবীরা এবং আমাদের নীতি-নির্ধারণী ফোরাম এক সাথে বসে সিদ্ধান্ত নিয়েছি বিষয়টি নিয়ে আবার আমরা আদালতের কাছে যাবো। আজকে মোটামুটিভাবে পিটিশনটা রেডি করে এফিডেভিট করেছি। কালকে আদালতের কাছে যাবো, জামিন চাইবো।’
কোন যুক্তিতে জামিন চাওয়া হয়েছে এমন প্রশ্নে জয়নুল আবেদীন বলেন, আমাদের একটাই কারণ সেটা হলো মানবিক। খালেদা জিয়া অসুস্থ, তাকে বাঁচানো দরকার। আমাদের দেশের আদালত তো মানুষের জন্য। সে কথাগুলো বলবো।

তিনি বলেন, ‘আমরা আবেদনে লিখেছি, উনাকে জামিন দিলে চিকিৎসার জন্য দেশের বাহিরে পাঠাবো।’

 

User Comments

  • আরো