৯ এপ্রিল ২০২০ ১:১৩:১৪
logo
logo banner
HeadLine
বেনজীর আহমেদ আইজিপি এবং আল-মামুন র্যা ব ডিজির দায়িত্বে * দেশে নতুন আক্রান্ত ৫৪, মৃত ৩ * বিশ্বনবীর মিম্বর থেকে করোনা বিষয়ে শাইখ সুদাইসের উপদেশ * করোনা সেবাদানকারীদের জন্য বিশেষ স্বাস্থ্যবীমার ঘোষণা প্রধানমন্ত্রীর * বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ মিরপুর থেকে গ্রেফতার * দেশে করোনায় নতুন শনাক্ত ৪১, মৃত ৫ * ওয়াক্তিয়া নামাজে ৫ জন, জুমায় ১০ জন শরিক হওয়া যাবে * দেশে করোনায় আরও শনাক্ত ৩৫, মৃত ৩ * ছুটি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত, ঢাকায় প্রবেশ-ত্যাগে পুলিশের নিষেধাজ্ঞা * দেশে করোনায় শনাক্ত আরও ১৮, মৃত ১ * সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণকার্য পরিচালনা করলেন সন্দ্বীপ মেয়র * ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা ঘোষনা প্রধানমন্ত্রীর * দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্তান্ত আরও ৯, মৃত্যু ২ * কোভিড-১৯ ও তার নির্ণয় পদ্ধতি * চট্টগ্রামে করোনা রোগী সনাক্ত * করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়ালো ১০ লাখ * করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা * দেশে নতুন আক্রান্ত ২, প্রতি উপজেলা হতে নমুনা সংগ্রহে প্রধানমন্ত্রীর নির্দেশনা * সামাজিক দূরত্ব এবং হোম কোয়ারেন্টিন না মানলে ব্যবস্থা, কঠোর হচ্ছে সেনাবাহিনী * সুস্থ হয়ে উঠুক আমার দেশ * করোনারোধে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত * দেশে করোনায় আক্রান্ত আরও ৩, মৃত ১ * করোনাভাইরাস: আগামী দুই সপ্তাহ আমাদের জন্য 'ক্রুসিয়াল টাইম' * বাংলাদেশের করোনা যুদ্ধে শেখ হাসিনা কী এভাবে সাফল্য পাবেন? * 'সচেনতনতা তৈরি করতে পেরেছি বলেই পরিস্থিতি নিয়ন্ত্রণে' - প্রধানমন্ত্রী * করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর চার পরামর্শ * দেশে আক্রান্ত আরও ১ জন, ৮০ বছরের বৃদ্ধসহ সুস্থ ৪ * করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী আইজিপি'র * দেশে আজ কোনও করোনা রোগী শনাক্ত হয়নি * ''আমার ঘরে আমার স্কুল'' : সংসদ টেলিভিশনে বিষয়ভিত্তিক ক্লাস *
     11,2020 Wednesday at 09:38:37 Share

গুজবে বিভ্রান্তি, করোনা থেকে মুক্তির আশায় মদ খেয়ে ইরানে ২৭ জনের মৃত্যু

গুজবে বিভ্রান্তি, করোনা থেকে মুক্তির আশায় মদ খেয়ে ইরানে ২৭ জনের মৃত্যু

করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে মদপান করে ২৭ ইরানির মৃত্যু হয়েছে। এ ছাড়া হাসপাতালে ভর্তি আছেন আরও ২১৮ জন।


মিথানলের বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে এবিসি নিউজ। সোমবার ইরানের বার্তা সংস্থা মেহের জানিয়েছে, দেশটির খুজেস্তান ও আলবার্জ প্রদেশে এ ঘটনা ঘটে।


করাজ শহরের ডেপুটি প্রসিকিউটর মোহাম্মদ আঘারি বলেন, নিহতদের মধ্যে ২০ জন দক্ষিণ পশ্চিমের খুজেস্তানের বাসিন্দা। আর বাকি সাতজন উত্তরের আলবার্জ প্রদেশের বাসিন্দা।


আহওয়াজ মেডিকেল সায়েন্সের মুখপাত্র আলী এহসানপুর বলেছেন, ‘কিছু নাগরিক শুনেছিলেন যে, করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে পারে অ্যালকোহল। তাই তারা এটিকে প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে পান করেন।’


ইরানে অ্যালকোহলিক স্পিরিট, ওয়াইন এবং বিয়ার পান নিষিদ্ধ। তবুও দেশটির অনেক লোক নিয়মিত ভদকা এবং অন্যান্য মদপান করে থাকেন। তারা এগুলো গোপনে পান করে থাকেন।


সম্প্রতি ইরানে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে গুজব উঠে, অ্যালকোহল ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে পারে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন গুজব ছড়িয়ে পড়ে। ফলে অনেকে মদ পান করেন।


ইরান প্রশাসন জানায়, গুজবে অনেকেই বিভ্রান্ত হয়ে পড়েছিলেন। তাই মিথানল খেয়েছিলেন তারা। অ্যালকোহল মাত্রাতিরিক্ত পান করলে লিভারের ক্ষতি হয়। কোনও কোনও ক্ষেত্রে মৃত্যুও হয়। এছাড়া করোনা ভাইরাস থেকে অ্যালকোহল রক্ষা করে এর কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই।


চিকিৎসকরা বলছেন, করোনা ভাইরাসে রোধে অ্যালকোহলের কোনও প্রভাব নেই। তাদের কেবল চিকিৎসকদের সাধারণ পরামর্শ অনুসরণ করা উচিত।


এদিকে ইতোমধ্যে ইরানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৩৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন সাত হাজার ১৬১ জন।

User Comments

  • আরো