৩ এপ্রিল ২০২০ ৭:২৫:৪৩
logo
logo banner
HeadLine
দেশে নতুন আক্রান্ত ২, প্রতি উপজেলা হতে নমুনা সংগ্রহে প্রধানমন্ত্রীর নির্দেশনা * সামাজিক দূরত্ব এবং হোম কোয়ারেন্টিন না মানলে ব্যবস্থা, কঠোর হচ্ছে সেনাবাহিনী * সুস্থ হয়ে উঠুক আমার দেশ * করোনারোধে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত * দেশে করোনায় আক্রান্ত আরও ৩, মৃত ১ * করোনাভাইরাস: আগামী দুই সপ্তাহ আমাদের জন্য 'ক্রুসিয়াল টাইম' * বাংলাদেশের করোনা যুদ্ধে শেখ হাসিনা কী এভাবে সাফল্য পাবেন? * 'সচেনতনতা তৈরি করতে পেরেছি বলেই পরিস্থিতি নিয়ন্ত্রণে' - প্রধানমন্ত্রী * করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর চার পরামর্শ * দেশে আক্রান্ত আরও ১ জন, ৮০ বছরের বৃদ্ধসহ সুস্থ ৪ * করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী আইজিপি'র * দেশে আজ কোনও করোনা রোগী শনাক্ত হয়নি * ''আমার ঘরে আমার স্কুল'' : সংসদ টেলিভিশনে বিষয়ভিত্তিক ক্লাস * করোনা পরিস্থিস্থিতে সন্দ্বীপ পৌরসভার অসহায়দের মাঝে ত্রাণ পৌঁছে দেন মেয়র * করোনা মোকাবেলায় জীবানুমুক্তকরণ কার্যক্রম চলছে সন্দ্বীপ পৌরসভায় * 'স্পন্দন', দেশের প্রথম কৃত্রিম শ্বাসপ্রশ্বাস যন্ত্র * আজ নতুন কেউ আক্রান্ত হন নি, সুস্থ হয়েছেন ৪ জন * পুলিশকে বিনয়ী ও সহিষ্ণু হওয়ার নির্দেশ আইজিপির * আতঙ্ক না ছড়াই, সতর্ক থাকি সাহায্য করি - সেনাবাহিনীর বার্তা, * মসজিদে নামাজ সাময়িক বন্ধ রাখা যাবে : আল আজহারের ফতোয়া * প্রাণঘাতী করোনা রোধে মসজিদে মুসল্লি সীমিত রাখার অনুরোধ ইফা'র * ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনায় আক্রান্ত * দেশে নতুন করে করোনায় আক্রান্ত ৪ * করোনা সংক্রমণ রোধে সন্দ্বীপ পৌরসভার কার্যকর উদ্যোগ * কোভিড-১৯ এর উৎপত্তি ও বাহক * করোনা ভাইরাস মোকাবেলার সহজ প্রতিরোধ কঠিন করোনা বাংলাদেশ! * দেশে করোনা আক্রান্ত আরও ৫ জন * ৭১ বছর বয়সী প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত * মানুষকে রক্ষা করা সর্বোচ্চ অগ্রাধিকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা * চট্টগ্রামে করোনা সংক্রমণ পরীক্ষা শুরু *
     24,2020 Tuesday at 17:57:35 Share

৪ এপ্রলি পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচলও বন্ধ হল

৪ এপ্রলি পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচলও বন্ধ হল

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম বলেছেন, আজ এবং এখন থেকেই সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়েছে। আগামী ৪ এপ্রিল পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। তবে মালবাহী ট্রেন চলাচল করবে। তিনি আজ মঙ্গলবার দুপুরে রেলভবনে এ ঘোষণা দেন।


এরআগে আগামী বৃহস্পতিবার থেকে সব আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ করার কথা ছিল। আজ মঙ্গলবার থেকে রেলওয়ের সব লোকাল ও মেইল ট্রেন বন্ধ ঘোষণা করা হয়। সকালে রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ আলম এ তথ্য জানান।


করোনার পরিস্থিতির কথা চিন্তা করে এখন থেকে আন্তনগর ট্রেন চলাচলও বন্ধ ঘোষণা দেন রেলমন্ত্রী।


মন্ত্রী জানান, যেসব রেল বিভিন্ন বেজ স্টেশন থেকে ঢাকায় এসেছে, তারা আবার ফিরে যাওয়ার পর এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে তেল, খাদ্যসহ জরুরি পণ্য পরিবহনের জন্য সীমিত আকারে ট্রেন চলবে।


রেলের মহাপরিচালক শামসুজ্জামান বলেন, আন্তনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি তারা আগেই বন্ধ রেখেছেন। এরপরও কেউ অনলাইনে বা অনেক আগে অগ্রিম টিকিট কেটে রাখলে তা আইন অনুযায়ী ফেরত দেয়া হবে।


এর আগে সকালে সব ধরণের নৌযান ও গণপরিবহণ বন্ধের ঘোষণা দেয়া হয়। বিকেল থেকেই কার্যকর হচ্ছে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধের সিদ্ধান্ত। তবে বাকিসব গণপরিবহন বন্ধ হবে আগামী বৃহস্পতিবার থেকে।

User Comments

  • আরো