৯ এপ্রিল ২০২০ ০:৪০:৫৩
logo
logo banner
HeadLine
বেনজীর আহমেদ আইজিপি এবং আল-মামুন র্যা ব ডিজির দায়িত্বে * দেশে নতুন আক্রান্ত ৫৪, মৃত ৩ * বিশ্বনবীর মিম্বর থেকে করোনা বিষয়ে শাইখ সুদাইসের উপদেশ * করোনা সেবাদানকারীদের জন্য বিশেষ স্বাস্থ্যবীমার ঘোষণা প্রধানমন্ত্রীর * বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ মিরপুর থেকে গ্রেফতার * দেশে করোনায় নতুন শনাক্ত ৪১, মৃত ৫ * ওয়াক্তিয়া নামাজে ৫ জন, জুমায় ১০ জন শরিক হওয়া যাবে * দেশে করোনায় আরও শনাক্ত ৩৫, মৃত ৩ * ছুটি বাড়লো ১৪ এপ্রিল পর্যন্ত, ঢাকায় প্রবেশ-ত্যাগে পুলিশের নিষেধাজ্ঞা * দেশে করোনায় শনাক্ত আরও ১৮, মৃত ১ * সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণকার্য পরিচালনা করলেন সন্দ্বীপ মেয়র * ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা ঘোষনা প্রধানমন্ত্রীর * দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্তান্ত আরও ৯, মৃত্যু ২ * কোভিড-১৯ ও তার নির্ণয় পদ্ধতি * চট্টগ্রামে করোনা রোগী সনাক্ত * করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়ালো ১০ লাখ * করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা * দেশে নতুন আক্রান্ত ২, প্রতি উপজেলা হতে নমুনা সংগ্রহে প্রধানমন্ত্রীর নির্দেশনা * সামাজিক দূরত্ব এবং হোম কোয়ারেন্টিন না মানলে ব্যবস্থা, কঠোর হচ্ছে সেনাবাহিনী * সুস্থ হয়ে উঠুক আমার দেশ * করোনারোধে ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত * দেশে করোনায় আক্রান্ত আরও ৩, মৃত ১ * করোনাভাইরাস: আগামী দুই সপ্তাহ আমাদের জন্য 'ক্রুসিয়াল টাইম' * বাংলাদেশের করোনা যুদ্ধে শেখ হাসিনা কী এভাবে সাফল্য পাবেন? * 'সচেনতনতা তৈরি করতে পেরেছি বলেই পরিস্থিতি নিয়ন্ত্রণে' - প্রধানমন্ত্রী * করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর চার পরামর্শ * দেশে আক্রান্ত আরও ১ জন, ৮০ বছরের বৃদ্ধসহ সুস্থ ৪ * করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী আইজিপি'র * দেশে আজ কোনও করোনা রোগী শনাক্ত হয়নি * ''আমার ঘরে আমার স্কুল'' : সংসদ টেলিভিশনে বিষয়ভিত্তিক ক্লাস *
     27,2020 Friday at 10:01:30 Share

করোনা সংক্রমণ রোধে সন্দ্বীপ পৌরসভার কার্যকর উদ্যোগ

করোনা সংক্রমণ রোধে সন্দ্বীপ পৌরসভার কার্যকর উদ্যোগ

সন্দ্বীপ পৌরসভায় করোনা ভাইরাসের সংক্রমণরোধ ও জনসচেনতা তৈরীতে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে সন্দ্বীপ পৌরসভা। পৌর মেয়র জাফর উল্যা টিটু পৌরসভার পক্ষে এই সকল কার্যকর উদ্যোগ হাতে নিয়েছেন।


পৌর এলাকার প্রতিটি মোড়ে মোড়ে টাংগানো হয়েছে জন সচেতনতা মুলক বিভিন্ন  ব্যনার ফেস্টুন।



রাস্তার মোড়ে মোড়ে হাতধোয়ার জন্য বসানো হয়েছে পানি ভর্তি ড্রাম,দেয়া হয়েছে হাত ধোয়ার বিভিন্ন উপকরন।


এছাড়াও পৌর এলাকার নালা নর্দমা, হাট-বাজার ইত্যদি  স্থান জীবানুনাশক  স্প্রের মাধ্যমে জীবানুমুক্ত করা হয়েছে।


 


হাতধোয়ার সারঞ্জামগুলোতে স্লোগান রয়েছে “করোনা ভাইরাস প্রতিরোধে পৌরসভার নির্ধারিত স্থানে হাত ধৌত করুন”।


 


রাস্তায় চলাচলকারী পথিক, কাঁচা বাজার ও মাছ বাজারে আসা ক্রেতা বিক্রেতাগন অত্যান্ত উৎসাহ ভরে এই সকল স্থানে হাত পরিস্কার করতে দেখা গেছে।  পৌরসভার এইসকল কর্মকান্ডে তারা সন্তোষ প্রকাশ করছেন।



আপদকালীন সময়ে সাধারণ মানুষকে সহায়তার জন্য পৌরসভার সকল ওয়ার্ডে কমিটি গঠন করা হয়েছে। খোলা হয়েছে একটি কন্ট্রোল রুম। কন্ট্রোলরুমের নাম্বার ০১৭৮২৩৩০৪৮৬।

করোনা ভাইরাস প্রতিরোধে মেয়র সন্দ্বীপবাসীকে সরকার নির্দেশিত সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেছেন। খুব বেশী জরুরী প্রয়োজন ছাড়া ঘর হতে বের না হতে পরামর্শ দিয়েছে। 


এলাকার সাধারণ মানুষ মেয়রের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন