১৬ জুলাই ২০২০ ২১:৩৯:২৮
logo
logo banner
HeadLine
বাংলাদেশিরা করোনার ভুয়া সার্টিফিকেট নিয়ে ইতালিতে যায়নি - পররাষ্ট্র মন্ত্রণালয় * সন্দ্বীপের সন্তান ও পাঠাওয়ের সহউদ্যোক্তা ফাহিম সালেহ যুক্তরাস্ট্রের ম্যানহাটনে নৃশংসভাবে খুন * করোনা : সন্দ্বীপে আজ শনাক্ত ২, মোট ৫১ * রিজেন্ট সাহেদ-মাসুদ ১০ দিনের, তরিকুল সাত দিনের রিমান্ডে * দেশের বনভূমির পরিমাণ ২৫ শতাংশে উন্নীত করার লক্ষ্য পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর * দেশ আবারো সমৃদ্ধির পথে এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী * ১৬ জুলাই : দেশে আজ শনাক্ত ২৭৩৩ , মৃত ৩৯ * ১৫ জুলাই : চট্টগ্রামে শনাক্ত আরও ৩৯৯ * সাহেদকে নিয়ে র্যা বের অভিযান, জাল নোট উদ্ধার * ঈদের আগে পরে ৯ দিন গণপরিবহন বন্ধ থাকবে * ১৫ জুলাই : দেশে আজ শনাক্ত ৩৫৩৩ , মৃত ৩৩ * ১৪ জুলাই : চট্টগ্রামে শনাক্ত আরও ১৬৭ * 'মহাপ্রতারক' সাহেদ অস্ত্রসহ দেবহাটায় গ্রেফতার, আনা হচ্ছে ঢাকায় * সদ্বীপে করোনায় এক বৃদ্ধের মৃত্যু * ঢাকাসহ ১৩ জেলার বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে * ১০ হাজার ১০২ কোটি টাকার ৮ প্রকল্প একনেকে অনুমোদন * ১৪ জুলাই : দেশে আজ শনাক্ত ৩১৬৩ , মৃত ৩৩ * ১৩ জুলাই : সন্দ্বীপের ২ জনসহ চট্টগ্রামে শনাক্ত আরও ১৬৭ * আতংক কমে যাওয়া, দ্বীতিয়বার পরীক্ষা না করা এবং ফিঃ নির্ধারণে নমুনা সংগ্রহ কমে যেতে পারে - স্বাস্থ্য অধিদপ্তর * ৩ দিনই থাকছে ইদের ছুটি, সরকারি কর্মচারিদের কর্মস্থল ত্যাগে মানা * ১৩ জুলাই : দেশে আজ শনাক্ত ৩০৯৯ , মৃত ৩৯ * মানবদেহে করোনার টিকা সফল হয়েছে, দাবি রাশিয়ার * ১২ জুলাই : চট্টগ্রামে শনাক্ত আরও ১০৭ * ডাঃ সাবরিনা বরখাস্ত, রিমান্ড চাইবে পুলিশ * ১২ জুলাই : দেশে আজ শনাক্ত ২,৬৬৬ , মৃত ৪৭ * করোনার মনগড়া রিপোর্ট দেয়ার অভিযোগে জেকেজি'র চেয়ারম্যান ডা. সাবরিনা গ্রেফতার * নিম্ন আদালতের সব কোর্টে আত্মসমর্পণ করা যাবে * ১১ জুলাই : সন্দ্বীপের ৩ জনসহ চট্টগ্রামে শনাক্ত আরও ১০৫ * ১১ জুলাই : দেশে আজ শনাক্ত ২,৬৮৬ , মৃত ৩০ * ১০ জুলাই : চট্টগ্রামে শনাক্ত আজ ১৯২ *
     22,2020 Friday at 14:21:01 Share

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদানে দ্রুত পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদানে দ্রুত পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের আজ থেকেই ঘর নির্মাণ, অর্থ ও ত্রাণ সহায়তা দিতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও পরিচালকরা ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য জেলা প্রশাসকদের সাথে সমন্বয় করে কাজ শুরু করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ঈদের ছুটির সময়ও সক্রিয় থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা। আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) প্রেস উইং এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশের কথা জানানো হয়।
এতে বলা হয়, লকডাউন পরিস্থিতে সরকারি ছুটির দিনেও সবসময় খোলা ছিল প্রধানমন্ত্রীর কার্যালয়। অনলাইন ও অফলাইনে নিয়মিত ফাইল দেখেছেন প্রধানমন্ত্রী এবং সার্বিক পরিস্থিতি বিবেচনা করে প্রয়োজনীয় নির্দেশনাও দিচ্ছেন। এছাড়াও মন্ত্রিসভা, একনেক, বাজেট, ৬৪ জেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত সভা, সর্বশেষ গতকাল জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করেছেন প্রধানমন্ত্রী।
কার্যালয়ের সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া বলেন, প্রধানমন্ত্রী প্রতি মুহূর্তে তথ্য নিচ্ছেন। তাঁর নির্দেশে ঈদের ছুটির মধ্যেও অফিসের সকলে সক্রিয় থাকবেন। আজ সকাল থেকেই করোনা এবং ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষয়ক্ষতির বিষয়টি একই সাথে পর্যবেক্ষণ ও কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য সব জেলা উপজেলা কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে সকল মন্ত্রণালয় ও সংস্থার সাথে সমন্বয় করে কাজ করার জন্য।
তিনি আরো বলেন, আজ সকাল থেকেই সচিব ও পরিচালকরা বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও জেলা প্রশাসকদের সাথে সমন্বয় করে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ শুরু করেছেন। বিশেষ করে গত দুইদিন ধরেই উপকূলীয় এলাকার লোকজনদের নিরাপদে আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়া, তাদের খাবার ব্যবস্থা করা, নিরাপদ দূরত্ব বজায় রাখা, চিকিৎসা কার্যক্রম চালু রাখার জন্য ব্যস্ত সময় পার করেছেন। ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ করে ত্রাণ বিতরণের কাজ শুরু হয়েছে আজ সকাল থেকেই। একই সাথে ক্ষতিগ্রস্ত এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুৎ লাইন মেরামত কৃষি ও গবাদি পশুর ক্ষয়ক্ষতি নিরূপণ, সড়ক বাঁধ ও ঘরবাড়ির ক্ষয়ক্ষতি নিরূপণের কাজও চলছে।বাসস। 

User Comments

  • জাতীয়