২৮ জানুয়ারি ২০২১ ১৫:৩:৪১
logo
logo banner
HeadLine
বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে শেষ হল চসিক'র ভোটগ্রহণ, চলছে গণনা * করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী * চসিক নির্বাচনে ভোট গ্রহণ চলছে, বিক্ষিপ্ত সংঘর্ষে নিহত ২ * এন্টিবায়োটিকের যথেচ্ছা ব্যবহার বন্ধ করতে বৈশ্বিক পদক্ষেপ নেয়ার জন্য প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব * অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া কেউ টিকা পাবে না * আরও ৫০ লাখ করোনার টিকা ঢাকায় পৌঁছেছে * ২৫ জানুয়ারী : ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৬০২, মারা গেছেন ১৮ জন, সুস্থ ৫৬৬ জন * কাউকে জোর করে ভ্যাকসিন দেওয়া হবে না, যে নিতে চায় তাকেই দেওয়া হবে - স্বাস্থ্যমন্ত্রী * দশম ও দ্বাদশ শ্রেণীর নিয়মিত ক্লাস, অন্যান্য শ্রেণী সপ্তাহে একদিন * স্মৃতির পাতায় ঊনসত্তরের অগ্নিঝরা দিনগুলো * ২৩ জানুয়ারী : দেশে নতুন শনাক্ত ৪৩৬, মৃত্যু ২২, সুস্থ ৩৩৮ * টিকাদান শুরু ২৭ জানুয়ারি, প্রথম পাবেন একজন নার্স * সকলের জন্য নিরাপদ বাসস্থানের ব্যবস্থা করাই মুজিববর্ষের লক্ষ্য : প্রধানমন্ত্রী * মিয়ানমার রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন শুরু করতে অঙ্গীকারবদ্ধ : মিয়ানমার মন্ত্রী * 'মুজিব' বর্ষ উপলক্ষে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে বাড়ি বিতরণ কাল, ফেব্রুয়ারীতে দেয়া হবে আরও ১ লাখ *
     22,2021 Friday at 21:42:48 Share

১ আগস্ট : দেশে আজ শনাক্ত ২১৯৯ , মৃত ২১

১ আগস্ট : দেশে আজ শনাক্ত ২১৯৯ , মৃত ২১

গত ২৪ ঘণ্টায় দেশে ৮  হাজার ৮০২  টি নমুনা পরীক্ষা করে আরও ২  হাজার ১৯৯ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। শনাক্তের শতকরা হার ২৪.৯৮ এসময়ে মারা গেলেন আরও ২১ জন, শনাক্ত বিবেচনায় মৃতের হার ১.৩১ এবং সুস্থ হয়েছেন আরও ১ হাজার ১১৭ জন। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ রোগী শনাক্ত হলেন ২ লাখ ৩৯ হাজার ৮১৭ জন। মারা গেলেন ৩ হাজার ১৩২  জন। এবং সুস্থ হলেন ১ লাখ ৩৬ হাজার ২৫৩ জন।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬.৮৬।

শনিবার ০১ আগস্ট  দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, দেশে  ৮২ টি আরটিপিসিআর ল্যাবের মাধ্যমে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। 

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৮০২ টি। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৮৫ হাজার ৬১১ টি। নমুনা পরীক্ষা বিবেচনায় মোট শনাক্তের হার শতকরা ২০.২৩।

দেশে মোট বেড-১৫,২৪০ , রোগী ভর্তি আছে- ৩,৮৬১ , খালি- ১১,৩৭৯ টি।  সারা দেশে আইসিইউ- ৫৫৯, ভর্তি আছে-৩২০ খালি আছে- ২৩৯ টি।
চট্টগ্রামে বেড- ৬৬২, রোগী ভর্তি আছে-২৫৩ , খালি- ৪০৯ টি । চট্টগ্রামে আইসিইউ-৩৯, ভর্তি আছে-২২ খালি আছে-১৯ টি।
ঢাকায় বেড-৭০৭৩, রোগী ভর্তি আছে-২,০৬৪ , খালি- ৫,০০৯ টি। ঢাকা আইসিইউ-২৯৭, ভর্তি আছে-১৮৮ খালি আছে-১০৯ টি।

উল্লেখ্য, আজ দেশে করোনা সংক্রমনের ১৪৭ তম দিন।

User Comments

  • জাতীয়