১৮ জানুয়ারি ২০২২ ২৩:২৭:৩০
logo
logo banner
HeadLine
১৫ জানুয়ারি ২০২২ : ১৪.৩৫ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ৩৪৪৭ জন, মৃত ৭ * ১৫ জানুয়ারি ২০২২ : ১২.২৯ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ২৩৯ জন * বাড়ছে না ভাড়া, অর্ধেক যাত্রী নিয়ে চলবে বাস * ১২ জানুয়ারি ২০২২ : ১১.৬৮ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ২৯১৬ জন, মৃত ৪ * ১২ জানুয়ারি ২০২২ : ১২.৪০ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ২২২ জন * ১১ জানুয়ারি , ২০২২ : ৮.৯৭ শতাংশ হারে দেশে নতুন শনাক্ত ২৪৫৮ জন * করোনা ইস্যুতে নতুন ১১ বিধিনিষেধ আরোপ, ১৩ জানুয়ারি থেকে কার্যকর * শিক্ষার্থী প্রমাণ হলেই টিকা পাবে ১২-১৮ বছর বয়সীরা * ১০ জানুয়ারি , ২০২২ : ৫.৮৫ শতাংশ হারে চট্টগ্রামে নতুন শনাক্ত ১১৯ জন * আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস * এলডিসি উত্তরণ আজ উদযাপন * রপ্তানি বাণিজ্যের প্রসারে গবেষণা ও ব্র্যান্ডিংয়ের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর * ডেল্টা ধরনের তুলনায় ওমিক্রন ভ্যারিয়েন্ট কম শক্তিশালী * ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৩৮ * ২৩ ডিসেম্বর ২০২১ : ১.৯৫ শতাংশ হারে নতুন শনাক্ত ৩৮২, মৃত্যু ২, সুস্থ ৩১২ *
     23,2021 Thursday at 21:15:39 Share

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান আর নেই

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান আর নেই

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম. ছিদ্দিকুর রহমান আর নেই।
আজ, ১৮ অগাস্ট বিকাল ৫টার ঘটিকার সময় তিনি সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সে অবস্থিত তার  নিজ বাসবভনে মৃত্যুবরণ করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন৷ মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি দীর্ঘ দিন যাবত ডায়াবেটিস, হৃদরোগ ইত্যাদিতে ভুগছিলেন। মৃত্যকালে তিনি এক স্ত্রী, দুই পুত্র ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান৷

সন্দ্বীপ উপজেলার কাটগড় ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৪৬ সালে জনগ্রহন করেন তিনি। পিতা মোহাম্মদ আমিনুল হক ও মাতা হাছেনা খাতুনের আদর যত্নে বেড়ে উঠে কাটগড় উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিকুলেশন শেষে করেন তিনি। এর পর চট্টগ্রাম সিটি কলেজে পড়ার সময় বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন। দেরাদুনে ট্রেনিং শেষে এই বিএলএফ যোদ্ধা অসীম সাহসের সাথে দেশ মাতৃকাকে মুক্ত করার লক্ষ্যে শত্রুর সাথে অসংখ্য যুদ্ধে অংশ নেন।

সদালাপী,কর্তব্যনিষ্ঠ, শিক্ষানুরাগী, সমাজসেবী, ক্রিড়াসংগঠক এই মুক্তিযোদ্ধা দীর্ঘদিন যাবত সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের দায়িত্ব পালন করে আসছেন। কর্মজীবনে তিনি কন্সট্রাকশন ব্যবসায় নিয়োজিত থাকার কারণে ছিদ্দিক কন্ট্রাকটার নামেও সুপরিচিত ছিলেন। কাটগড়ের পৈতৃক বাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার পর ঊনি সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সে বাড়ী তৈরী করে সেখানে বসবাস করে আসছিলেন।আর সেখানেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আগামী কা্‌ ১৯ অগাস্ট সকাল ১১টায় উপজেলা কমপ্লেক্স প্রাংগনে জানাজা শেষে রাষ্ট্রিয় মর্যাদার মরহুমেকে তার বাসভবনের পাশে চির শায়িত করা হবে।

আমরা সন্দ্বীপ নিউজের পক্ষ হতে মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করছি।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন