১৭ এপ্রিল ২০২১ ৫:৩:৪১
logo
logo banner
HeadLine
১৬ এপ্রিল ২০২১ : মৃত বাড়ছেই, মৃত ১০১, শনাক্ত ৪৪১৭ * চলমান বিধিনিষেধে 'মুভমেন্ট পাস' ছাড়া যারা বের হতে পারবে * ১৫ এপ্রিল ২০২১ : আজ মারা গেছেন ৯৪ জন , মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো * আব্দুল মতিন খসরু আর নেই * ১৪ এপ্রিল ২০২১ : মৃত্যুর নতুন রেকর্ড ৯৬, শনাক্ত ৫১৮৫, সুস্থ ৫৩৩৩ * করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আজ থেকে দেশব্যাপী কঠোর বিধিনিষেধ শুরু * আজ পহেলা বৈশাখ * সবার আগে জীবন, বেঁচে থাকলে আবার সব গুছিয়ে নিতে পারব - প্রধানমন্ত্রী * পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা শুরু * ১৩ এপ্রিল ২০২১ : দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে * ১৪ থেকে ২১ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে * তারাবি ও ওয়াক্তিয়া নামাজের জামাতে মসজিদে ২০ জনের বেশী নয় * করোনাভাইরাসের মতো অদৃশ্যশত্রুর মোকাবেলায় শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী * হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী ৭ দিনের রিমান্ডে * ১২ এপ্রিল ২০২১ : করোনায় দৈনিক মৃত্যু বাড়ছেই, গত ২৪ঘন্টায় মৃত ৮৩ *
     12,2021 Monday at 18:49:16 Share

ফতুল্লায় মসজিদে বিষ্ফোরণ, দগ্ধ ৪০

ফতুল্লায় মসজিদে বিষ্ফোরণ, দগ্ধ ৪০

নারায়নগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাম জামে মসজিদে ভয়াবহে বিষ্ফোরণে দগ্ধ হন অন্তত ৪০ জন।

শুক্রবার রাত ৮টা ৩৮মিটিটে  এশার নামাজ চলাকালে হঠাৎ বিকট শব্দে এ বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণে কেঁপে উঠে মসজিদসহ আশেপাশের এলাকা। মুহূর্তের মধ্যে মসজিদের ভিতর থেকে ভেসে আসতে থাকে মানুষের কান্না, আর্তনাদ আর চিৎকারের আওয়াজ। আশপাশ এলাকা থেকে ছুটে যায় পাড়া প্রতিবেশীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, মসজিদের ভিতর প্রবেশ করে বিভৎস দৃশ্য দেখে তাদের জ্ঞান হারানোর অবস্থা হয়। কি করব বুঝতে পারছিলেন না তারা। অন্তত অর্ধশত মুসল্লি কেউ মেঝেতে গড়াগড়ি খাচ্ছে। বাঁচার আর্তনাদ করছে। সবার শরীর ঝলসে লাল চামড়া মাংস বের হয়ে গেছে। একে এক অন্তত ৪০ জনকে অগ্নিদগ্ধ অবস্থায় বের করেন তারা। কারও কারও চেহারা চেনার উপায়ও নেই।

মসজিদের খাদেম ফাহিম জানান, দীর্ঘদিন ধরেই মসজিদের পাশ দিয়ে যাওয়া একটি গ্যাসের পাইপ থেকে মসজিদের ভেতরে গ্যাস লিকেজ হতো। গ্যাসের দুর্গন্ধে মসজিদ ভরে যেতো। রাতে মসজিদে খুব গ্যাসের তীব্র গন্ধ বের হচ্ছিল। নামাজের শেষ সময় বিস্ফোরণ ঘটল। কে কে আহত হয়েছে আমি কাউকে চিনতে পারছিলাম না। শুধু এতটুকু মনে আছে ইমাম আব্দুল মালেক, মুয়াজ্জিন, মসজিদের সেক্রেটারি শামীম, মুসল্লি আব্দুল আজিজকে চিনতে পেরেছি। তাদের পুরো শরীর চেহারা পুড়ে গেছে।

ঘটনার পর মসজিদের মেঝে থেকে বুদবুদ করে গ্যাস বের হতে দেখা গেছে। ঘটনাস্থলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিদর্শন করেছে।

পুলিশ সুপার জায়েদুল আলম জানান, পুরো মসজিদটি এখন আইন-শৃঙ্খলা বাহীনীর নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে সিআইডি কল করা হয়েছে। তারা আলমত সংগ্রহ করবে।

এদিকে, অগ্নিদগ্ধের মাঝে ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি করানো হয়েছে। ভর্তি হওয়া ৩৭ জনের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমকে জানান, নারায়ণগঞ্জের ঘটনায় ৩৭ জন জরুরি বিভাগ থেকে চিকিৎসা নিচ্ছেন। জরুরি বিভাগের চিকিৎসকদের সঙ্গে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে থাকা অন্যান্য চিকিৎসকরাও যোগ দিয়েছেন দগ্ধদের চিকিৎসায়। প্রায় সবার শরীরের ৩৫ থেকে ৭০ শতাংশ পর্যন্ত দগ্ধ হয়েছে। 

User Comments

  • সারাদেশ