২৭ নভেম্বর ২০২০ ২:৩০:৪২
logo
logo banner
HeadLine
মেধা, জ্ঞান, বুদ্ধি ও মননকে দেশের কাজে লাগাতে সরকারি কর্মচারিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর * ২৬ নভেম্বার : দেশে করোনায় মৃতের সংখ্যা সাড়ে ৬ হাজার ছাড়িয়েছে, সুস্থ ৩,৭১,৪৫৩ জন * সব শ্রেণিতে ভর্তি এবার লটারিতে * বিদায় দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা * ২৫ নভেম্বার : দেশে শনাক্ত আরও ২১৫৬, মারা গেছেন ৩৯ জন, সুস্থ ২,৩০২ * অন্ধ্র ও তামিলনাড়ুর দিকে আগাচ্ছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় 'নিভার' * ১০ হাজার ৭শ' কোটি টাকার ৭টি প্রকল্প একনেকে অনুমোদন * ২৪ নভেম্বার : দেশে করোনা সংক্রমণ সাড়ে ৪ লাখ ছাড়িয়েছে, সুস্থ ৩,৬৬,৮৭৭ * বাধ্যতামূলক মাস্ক ব্যবহারে আরো কঠোর হতে পদক্ষেপ নিচ্ছে সরকার * ২৩ নভেম্বার : দেশে শনাক্ত আরও ২৪১৯, মারা গেছেন ২৮, সুস্থ ২১৮৩ জন * ২৫ পৌরসভার নির্বাচন ২৮ ডিসেম্বর * মূর্তি বা ভাস্কর্য মানেই শিরকের উপকরণ নয়: হাফেজ মাওলানা জিয়াউল হাসান * ২২ নভেম্বার : দেশে আজ শনাক্ত ২০৬০, মারা গেছেন ৩৮, সুস্থ ২০৭৬ জন * অক্সফোর্ডের গবেষণা : ছয় মাসের মধ্যে দ্বিতীয়বার সংক্রমণের সম্ভাবনা নেই * বসলো পদ্মাসেতুর ৩৮তম স্প্যান , দৃশ্যমান ৫৭০০ মিটার *
     21,2020 Saturday at 18:14:36 Share

আহমদ শফী অনুসারীদের এড়িয়ে হেফাজতের নতুন কমিটি ঘোষণা

আহমদ শফী অনুসারীদের এড়িয়ে হেফাজতের নতুন কমিটি ঘোষণা

হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আল্লামা আহমদ শফীর অনুসারীদের বাদ দিয়েই গঠিত হয়েছে সংগঠনের ১৫১ সদস্যের কমিটি। সাবেক মহাসচিব জুনায়েদ বাবুনগরীকে আমির এবং ঢাকা মহানগরের নেতা নূর হোসাইন কাসেমীকে করা হয়েছে নতুন মহাসচিব। হাটহাজারী মাদ্রাসায় সম্মেলনের মাধ্যমে কমিটি ঘোষণা করা হলেও সেখানে ছিলেন না আল্লামা শফীর পরিবারের কোনো সদস্য বা অনুসারী।

জানা গেছে, এই কাউন্সিলের যিনি সভাপতি ছিলেন  সেই মহিবুল্লাহ বাবুনগরীর হেফাজতে ইসলামে সদস্য পদও নেই। আহমদ শফী জীবিত থাকাকালীন তিনি হেফাজতের প্রাথমিক সদস্যপদসহ সবকিছু থেকে পদত্যগ করেছিলেন।  এরকম একজন ব্যক্তি কাউন্সিলের সভাপতিত্ব করতে পারেন না বলে দাবী করেছেন হেফাজতের একটি অংশ। ফলে তারা আজকের এই কাউন্সিলকে অবৈধ হিসাবে দেখছেন।

হেফাজতের সাবেক যুগ্ম-মহাসচিব মঈনুদ্দীন রুহীর দাবি করেন, রোববার হাটহাজারী মাদ্রাসায় হওয়া কাউন্সিলে কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পদে থাকা ৬৫ জনই উপস্থিত ছিলেন না।

হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের এ সন্মেলনকে ঘিরে গত দু’দিন ধরেই ছিল চরম উত্তেজনা। সংগঠনটির অভ্যন্তরীণ বিরোধ হওয়ায় আইন শৃঙ্খলা বাহিনীও ছিল সতর্ক অবস্থানে। তবে আল্লামী শফির অনুসারীরা পরিস্থিতি আঁচ করতে পেরে সন্মেলনস্থ না আসায় বেলা বাড়ার সাথে সাথে উত্তেজনাও কমতে থাকে। আমন্ত্রিত অতিথি ছাড়া আর কাউকেও সন্মেলন কেন্দ্রে ঢুকতে দেয়া হয় নি। রোববার (১৫ নভেম্বর) দুপুরে ঘোষণা করা হয় পূর্ণাঙ্গ কমিটি।

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী বলেন, সমস্ত ইসলামের পক্ষে কাজ করার জন্য, প্রয়োজনে রক্ত দেওয়ার জন্য যদি ডাক দেওয়ার জন্য যদি আপনাদের ডাক দেওয়া হয়, এইরকম আসবেন।

এদিকে গঠনতন্ত্র ভঙ্গ করে অনেক সিনিয়র নেতাকে কাউন্সিলে দাওয়াত না দিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেছেন সংগঠনের অপর অংশ। তারা কমিটি প্রত্যাখ্যানও করে।

আল্লামা শফির অনুসারী ও সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মাঈনুদ্দিন রুহী বলেন, আমার জানামতে এ পর্যন্ত হেফাজতের কোনো মিটিং হয় নাই। কোনো রকমের আলাপ আলোচনা হয় নাই। এ কমিটিকে মেনে নিতে পারি না। এ কমিটি অবৈধ। 

২০১০ সালে সৃষ্ট হওয়া কওমী মাদ্রাসা ভিত্তিক সংগঠনটি ভাঙনের মুখে পড়তে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। প্রতিষ্ঠাতা আমির আল্লামা আহমদ শফি ১৮ অক্টোবর মারা গেলেও তার কয়েকদিন আগে থেকেই বিরোধ শুরু হয়। মূলত জুনায়েদ বাবুনগরীর সাথে আল্লামা শফির অনুসারীদের এই বিরোধ। শফির অনুসারীরা বর্তমানে ঢাকায় থেকে শক্তি সঞ্চয়ের চেষ্টা করছে।

User Comments

  • রাজনীতি