১৩ মে ২০২১ ১৪:৫০:১৪
logo
logo banner
HeadLine
সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর * দেশের আকাশে কোথাও চাঁদ দেখা যায়নি, ঈদ শুক্রবার * ১২ মে, ২০২১ : ৭.৪৫ হারে দেশে নতুন শনাক্ত ১১৪০, মৃত ৪০, সুস্থ ২৯২৮ * মিতু হত্যায় বাবুল আকতারের ৫ দিনের রিমান্ড মঞ্জুর * শিমুলিয়া – বাংলাবাজার ফেরিতে গাদা্গাদি ও ভীড়ের চাপে ৫ জনের মৃত্যু * আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ, দেখা না গেলে শুক্রবার * আল-আকসা মসজিদে হামলার নিন্দা প্রধানমন্ত্রীর * দেশে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন প্রায় ৩৬ লাখ মানুষ * ১১ মে ২০২১ : ৮.৬৭ হারে নতুন শনাক্ত ১২৩০, মৃত ৩৩, সুস্থ ৩০৪৪ জন * করোনার ভয়াবহ সময়ে ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষ সুইসাইড সিদ্ধান্ত নিচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী * ১০ মে ২০২১ : ৮.৯৯ হারে নতুন শনাক্ত ১৫১৪, মৃত ৩৮, সুস্থ ২১১৫ জন * বাংলাদেশের পরিস্থিতি ভারতের চেয়ে ভয়াবহ হতে পারে – আশংকা বিশেষজ্ঞদের * ০৯ মে, ২০২১ : ৮.১৯ হারে দেশে নতুন শনাক্ত ১৩৮৬, মৃত ৫৬, সুস্থ ৩২২৯ জন * আপনজনদের জীবনকে হুমকির মুখে ঠেলে দেবেন না : প্রধানমন্ত্রী * অবশেষে চীনা সেই রকেটের ধ্বংসাবশেষ পড়ল ভারত মহাসাগরে *
     09,2021 Sunday at 20:15:28 Share

আহমদ শফী অনুসারীদের এড়িয়ে হেফাজতের নতুন কমিটি ঘোষণা

আহমদ শফী অনুসারীদের এড়িয়ে হেফাজতের নতুন কমিটি ঘোষণা

হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আল্লামা আহমদ শফীর অনুসারীদের বাদ দিয়েই গঠিত হয়েছে সংগঠনের ১৫১ সদস্যের কমিটি। সাবেক মহাসচিব জুনায়েদ বাবুনগরীকে আমির এবং ঢাকা মহানগরের নেতা নূর হোসাইন কাসেমীকে করা হয়েছে নতুন মহাসচিব। হাটহাজারী মাদ্রাসায় সম্মেলনের মাধ্যমে কমিটি ঘোষণা করা হলেও সেখানে ছিলেন না আল্লামা শফীর পরিবারের কোনো সদস্য বা অনুসারী।

জানা গেছে, এই কাউন্সিলের যিনি সভাপতি ছিলেন  সেই মহিবুল্লাহ বাবুনগরীর হেফাজতে ইসলামে সদস্য পদও নেই। আহমদ শফী জীবিত থাকাকালীন তিনি হেফাজতের প্রাথমিক সদস্যপদসহ সবকিছু থেকে পদত্যগ করেছিলেন।  এরকম একজন ব্যক্তি কাউন্সিলের সভাপতিত্ব করতে পারেন না বলে দাবী করেছেন হেফাজতের একটি অংশ। ফলে তারা আজকের এই কাউন্সিলকে অবৈধ হিসাবে দেখছেন।

হেফাজতের সাবেক যুগ্ম-মহাসচিব মঈনুদ্দীন রুহীর দাবি করেন, রোববার হাটহাজারী মাদ্রাসায় হওয়া কাউন্সিলে কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পদে থাকা ৬৫ জনই উপস্থিত ছিলেন না।

হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের এ সন্মেলনকে ঘিরে গত দু’দিন ধরেই ছিল চরম উত্তেজনা। সংগঠনটির অভ্যন্তরীণ বিরোধ হওয়ায় আইন শৃঙ্খলা বাহিনীও ছিল সতর্ক অবস্থানে। তবে আল্লামী শফির অনুসারীরা পরিস্থিতি আঁচ করতে পেরে সন্মেলনস্থ না আসায় বেলা বাড়ার সাথে সাথে উত্তেজনাও কমতে থাকে। আমন্ত্রিত অতিথি ছাড়া আর কাউকেও সন্মেলন কেন্দ্রে ঢুকতে দেয়া হয় নি। রোববার (১৫ নভেম্বর) দুপুরে ঘোষণা করা হয় পূর্ণাঙ্গ কমিটি।

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী বলেন, সমস্ত ইসলামের পক্ষে কাজ করার জন্য, প্রয়োজনে রক্ত দেওয়ার জন্য যদি ডাক দেওয়ার জন্য যদি আপনাদের ডাক দেওয়া হয়, এইরকম আসবেন।

এদিকে গঠনতন্ত্র ভঙ্গ করে অনেক সিনিয়র নেতাকে কাউন্সিলে দাওয়াত না দিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেছেন সংগঠনের অপর অংশ। তারা কমিটি প্রত্যাখ্যানও করে।

আল্লামা শফির অনুসারী ও সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মাঈনুদ্দিন রুহী বলেন, আমার জানামতে এ পর্যন্ত হেফাজতের কোনো মিটিং হয় নাই। কোনো রকমের আলাপ আলোচনা হয় নাই। এ কমিটিকে মেনে নিতে পারি না। এ কমিটি অবৈধ। 

২০১০ সালে সৃষ্ট হওয়া কওমী মাদ্রাসা ভিত্তিক সংগঠনটি ভাঙনের মুখে পড়তে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। প্রতিষ্ঠাতা আমির আল্লামা আহমদ শফি ১৮ অক্টোবর মারা গেলেও তার কয়েকদিন আগে থেকেই বিরোধ শুরু হয়। মূলত জুনায়েদ বাবুনগরীর সাথে আল্লামা শফির অনুসারীদের এই বিরোধ। শফির অনুসারীরা বর্তমানে ঢাকায় থেকে শক্তি সঞ্চয়ের চেষ্টা করছে।

User Comments

  • রাজনীতি