১৭ এপ্রিল ২০২১ ৪:১৮:৪৩
logo
logo banner
HeadLine
১৬ এপ্রিল ২০২১ : মৃত বাড়ছেই, মৃত ১০১, শনাক্ত ৪৪১৭ * চলমান বিধিনিষেধে 'মুভমেন্ট পাস' ছাড়া যারা বের হতে পারবে * ১৫ এপ্রিল ২০২১ : আজ মারা গেছেন ৯৪ জন , মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো * আব্দুল মতিন খসরু আর নেই * ১৪ এপ্রিল ২০২১ : মৃত্যুর নতুন রেকর্ড ৯৬, শনাক্ত ৫১৮৫, সুস্থ ৫৩৩৩ * করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আজ থেকে দেশব্যাপী কঠোর বিধিনিষেধ শুরু * আজ পহেলা বৈশাখ * সবার আগে জীবন, বেঁচে থাকলে আবার সব গুছিয়ে নিতে পারব - প্রধানমন্ত্রী * পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা শুরু * ১৩ এপ্রিল ২০২১ : দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে * ১৪ থেকে ২১ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে * তারাবি ও ওয়াক্তিয়া নামাজের জামাতে মসজিদে ২০ জনের বেশী নয় * করোনাভাইরাসের মতো অদৃশ্যশত্রুর মোকাবেলায় শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী * হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী ৭ দিনের রিমান্ডে * ১২ এপ্রিল ২০২১ : করোনায় দৈনিক মৃত্যু বাড়ছেই, গত ২৪ঘন্টায় মৃত ৮৩ *
     12,2021 Monday at 18:49:16 Share

সন্দ্বীপের ১৩টিসহ ৩৭১ ইউপি ভোট ১১ এপ্রিল

সন্দ্বীপের ১৩টিসহ ৩৭১ ইউপি ভোট ১১ এপ্রিল

প্রথম ধাপে চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, চাঁদপুর, খুলনা, বাগেরহাট, সুনামগঞ্জ, মাদারীপুর, গাজীপুর, নরসিংদী, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, বরিশাল, সাতক্ষীরা, পটুয়াখালী ও রংপুর জেলার ৩৭১টি ইউনিয়ন পরিষদে ভোট হবে ১১ এপ্রিল। একই দিন, লক্ষীপুর-২ সংসদীয় আসনের উপনির্বাচন ও  ষষ্ঠ ধাপে ১১ পৌরসভায় নির্বাচনও অনুষ্ঠিত হবে।

আজ, বুধবার (৩ মার্চ) নির্বাচন ভবনে ৭৭ তম কমিশন সভা শেষে এ তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

তিনি বলেন, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষসময় ১৮ মার্চ, মনোনয়পত্র বাছাই ১৯ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ২৪ মার্চ। আর ভোটগ্রহণ ১১ এপ্রিল। তিনি বলেন, লক্ষ্মীপুর-২ আসনে ও ১১টি পৌরসভায় ইভিএমে ভোট নেওয়া হবে। আর ৩৭১টি ইউপি‘র মধ্যে কেবল ৩০টি ইউপিতে ইভিএমে ভোট নেওয়া হবে। বাকি ইউপিগুলোতে ভোট হবে ব্যালটে।

সন্দ্বীপের ১৩টি ইউনিয়িন হলোঃ হরিশপুর, রহমতপুর, বাউরিয়া, হা্রামিয়া, মুছাপুর, মাইটভাংগা, আজিমপুর, সারিকাইত, মগধরা, সন্তোষপুর, গাছুয়া, আমানউল্যা ও দীর্ঘাপাড়।

ষষ্ঠ ধাপে যে পৌরসভাগুলোয় ভোট হবে, সেগুলো হলো- ঝালকাঠি, লাঙ্গলকোট, ভাঙ্গা, চকরিয়া, সোনাগজী, কবিরহাট, মহেশখালী, সেতাবগঞ্জ, দেবীগঞ্জ, যশোর সদর পৌরসভা ও অভয়নগরের নোয়াপাড়া পৌরসভা।

 

User Comments

  • জাতীয়