১৭ এপ্রিল ২০২১ ৪:৩৪:৫৪
logo
logo banner
HeadLine
১৬ এপ্রিল ২০২১ : মৃত বাড়ছেই, মৃত ১০১, শনাক্ত ৪৪১৭ * চলমান বিধিনিষেধে 'মুভমেন্ট পাস' ছাড়া যারা বের হতে পারবে * ১৫ এপ্রিল ২০২১ : আজ মারা গেছেন ৯৪ জন , মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো * আব্দুল মতিন খসরু আর নেই * ১৪ এপ্রিল ২০২১ : মৃত্যুর নতুন রেকর্ড ৯৬, শনাক্ত ৫১৮৫, সুস্থ ৫৩৩৩ * করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আজ থেকে দেশব্যাপী কঠোর বিধিনিষেধ শুরু * আজ পহেলা বৈশাখ * সবার আগে জীবন, বেঁচে থাকলে আবার সব গুছিয়ে নিতে পারব - প্রধানমন্ত্রী * পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা শুরু * ১৩ এপ্রিল ২০২১ : দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে * ১৪ থেকে ২১ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে * তারাবি ও ওয়াক্তিয়া নামাজের জামাতে মসজিদে ২০ জনের বেশী নয় * করোনাভাইরাসের মতো অদৃশ্যশত্রুর মোকাবেলায় শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী * হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী ৭ দিনের রিমান্ডে * ১২ এপ্রিল ২০২১ : করোনায় দৈনিক মৃত্যু বাড়ছেই, গত ২৪ঘন্টায় মৃত ৮৩ *
     12,2021 Monday at 18:49:16 Share

০৩ এপ্রিল ২০২১ : আজ শনাক্ত ৫৬৮৩ , মৃত ৫৮, সুস্থ ২৩৬৪ জন

০৩ এপ্রিল ২০২১ : আজ শনাক্ত ৫৬৮৩ , মৃত ৫৮, সুস্থ ২৩৬৪ জন

দেশে আজ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৫৮ জন মারা গেছেন এবং ৫ হাজার ৬৮৩ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে আরো ৫ হাজার ৬৮৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জনে দাঁড়িয়েছে।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৫৮ জনের মৃত্যু হয়েছে। এতে মহামারীতে দেশে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৯ হাজার ২১৩ জনে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় মোট নমুনা পরীক্ষার ২৩ দশমিক ১৫ শতাংশের দেহে প্রাণঘাতি এই ভাইরাস শনাক্ত হয়েছে। চলতি বছরের ৮ ফেব্রুয়ারীতে আক্রান্তের সংখ্যা ছিল ২ দশমিক ৩০ শতাংশ।
একই সময়ে আরো ২ হাজার ৩৬৪ ব্যক্তি সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়ে বাড়ী ফেরায় সুস্থ্য হওয়া লোকের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫ লাখ ৪৯ হাজার ৭৭৫ জনে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় দেশে সরকার অনুমোদিত ২২৭ টি ল্যাবরোটরিতে মোট ২৪ হাজার ৫৪৮ টি নমুনা পরীক্ষা করা হয়।
দেশে গত বছর ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী সনাক্ত হওয়ার পর থেকে দেখা গেছে যে, আক্রান্তদের মধ্যে ৮৭ দশমিক ২৩ শতাংশ রোগী সুস্থ্য হয়েছেন এবং ১ দশমিক ৪৬ শতাংশ রোগী মারা গেছেন।

User Comments

  • জাতীয়