১৭ এপ্রিল ২০২১ ৫:৩২:০৮
logo
logo banner
HeadLine
১৬ এপ্রিল ২০২১ : মৃত বাড়ছেই, মৃত ১০১, শনাক্ত ৪৪১৭ * চলমান বিধিনিষেধে 'মুভমেন্ট পাস' ছাড়া যারা বের হতে পারবে * ১৫ এপ্রিল ২০২১ : আজ মারা গেছেন ৯৪ জন , মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো * আব্দুল মতিন খসরু আর নেই * ১৪ এপ্রিল ২০২১ : মৃত্যুর নতুন রেকর্ড ৯৬, শনাক্ত ৫১৮৫, সুস্থ ৫৩৩৩ * করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আজ থেকে দেশব্যাপী কঠোর বিধিনিষেধ শুরু * আজ পহেলা বৈশাখ * সবার আগে জীবন, বেঁচে থাকলে আবার সব গুছিয়ে নিতে পারব - প্রধানমন্ত্রী * পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা শুরু * ১৩ এপ্রিল ২০২১ : দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে * ১৪ থেকে ২১ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে * তারাবি ও ওয়াক্তিয়া নামাজের জামাতে মসজিদে ২০ জনের বেশী নয় * করোনাভাইরাসের মতো অদৃশ্যশত্রুর মোকাবেলায় শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী * হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী ৭ দিনের রিমান্ডে * ১২ এপ্রিল ২০২১ : করোনায় দৈনিক মৃত্যু বাড়ছেই, গত ২৪ঘন্টায় মৃত ৮৩ *
     12,2021 Monday at 18:49:16 Share

কাল থেকেই সব মহানগরীতে বাস চলাচল করবে

কাল থেকেই সব মহানগরীতে বাস চলাচল করবে

করোনা ভাইরাসের মহামারি নিয়ন্ত্রণে লকডাউনের মধ্যেই ঢাকাসহ সব সিটি করপোরেশন এলাকায় সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গণপরিবহন সেবা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মঙ্গলবার ( ৬ এপ্রিল) বিকালে নিজের সরকারি বাস ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বুধবার সকাল ৬টা থেকে এটা শুরু হবে। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রামসহ সকল সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন সেবা চালু থাকবে।’

ঢাকা, চট্টগ্রাম মহানগরসহ গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, খুলনা,সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকাধিন সড়কগুলোতে অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলাচল করবে।

লকডাউন পরিস্থিতিতে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার গণপরিবহনে চলাচলের বিষয়টি শর্ত প্রতিপালন সাপেক্ষে পুনর্বিবেচনা করে অনুমোদন দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের জানান, বাসে প্রতি ট্রিপের শুরু এবং শেষে জীবাণুনাশক দিয়ে গাড়ী জীবাণুমুক্ত এবং পরিবহন সংশ্লিষ্ট ও যাত্রীদের বাধ্যতামূলক মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে হবে।

কোনভাবেই সমন্বয়কৃত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা যাবেনা বলেও স্পষ্ট জানিয়ে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দুরপাল্লায় গণপরিবহন চলাচল যথারীতি বন্ধ থাকবে বলেও জানান তিনি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

সড়ক পরিবহন মন্ত্রী করোনা সংক্রমণ বিস্তাররোধে সরকারের নির্দেশনাসমূহ যথাযথভাবে প্রতিপালনে পরিবহন মালিক শ্রমিক ও যাত্রীসাধারণের সহযোগিতা কামনা করেন।

User Comments

  • জাতীয়