১৭ এপ্রিল ২০২১ ৫:২৮:৫৫
logo
logo banner
HeadLine
১৬ এপ্রিল ২০২১ : মৃত বাড়ছেই, মৃত ১০১, শনাক্ত ৪৪১৭ * চলমান বিধিনিষেধে 'মুভমেন্ট পাস' ছাড়া যারা বের হতে পারবে * ১৫ এপ্রিল ২০২১ : আজ মারা গেছেন ৯৪ জন , মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো * আব্দুল মতিন খসরু আর নেই * ১৪ এপ্রিল ২০২১ : মৃত্যুর নতুন রেকর্ড ৯৬, শনাক্ত ৫১৮৫, সুস্থ ৫৩৩৩ * করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আজ থেকে দেশব্যাপী কঠোর বিধিনিষেধ শুরু * আজ পহেলা বৈশাখ * সবার আগে জীবন, বেঁচে থাকলে আবার সব গুছিয়ে নিতে পারব - প্রধানমন্ত্রী * পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা শুরু * ১৩ এপ্রিল ২০২১ : দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে * ১৪ থেকে ২১ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে * তারাবি ও ওয়াক্তিয়া নামাজের জামাতে মসজিদে ২০ জনের বেশী নয় * করোনাভাইরাসের মতো অদৃশ্যশত্রুর মোকাবেলায় শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী * হেফাজত নেতা আজিজুল হক ইসলামাবাদী ৭ দিনের রিমান্ডে * ১২ এপ্রিল ২০২১ : করোনায় দৈনিক মৃত্যু বাড়ছেই, গত ২৪ঘন্টায় মৃত ৮৩ *
     12,2021 Monday at 18:49:16 Share

৬ এপ্রিল ২০২১ : দেশে করোনা শনাক্ত ও মৃতে ফের রেকর্ড

৬ এপ্রিল ২০২১ : দেশে করোনা শনাক্ত ও মৃতে ফের রেকর্ড

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ শনাক্ত ও মৃতে ফের রেকর্ড সৃষ্টি হয়েছে। এ সময় শনাক্ত হয়েছে ৭২১৩ জন।  মৃত্যুবরণ করেছেন ৬৬ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৯ জন।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৬৬ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ৩৯ ও নারী ২৭ জন। গতকালের চেয়ে আজ ১৪ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ৩৬৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৫ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ৩১১ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ২১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৩৮ জন বেশি আক্রান্ত হয়েছেন। গতকাল ৩০ হাজার ২৩৯ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ০২ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৩ দশমিক ৪০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৩৮ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪৮ লাখ ৪৭ হাজার ৯৩৫ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৫১ হাজার ৬৫২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৬ লাখ ৪৫ হাজার ৮৪টি হয়েছে সরকারি এবং ১২ লাখ ২ হাজার ৮৫১টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৩৯ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৯ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৯৩২ জন। গতকালের চেয়ে আজ ৩৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৮ হাজার ৩৮৩ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৬ দশমিক ১৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৫ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৪ হাজার ৩৬০ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩১ হাজার ৯৭৯ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৩৮১টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৬৬টি ও বেসরকারি ৭১টিসহ ২৩৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ৩১১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩০ হাজার ২৩৯ জনের। গতকালের চেয়ে আজ ৪ হাজার ৭২টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

User Comments

  • জাতীয়