১৮ জুন ২০২১ ১৭:৭:৪০
logo
logo banner
HeadLine
১৭ জুন, ২০২১ : ১৫.৪৪ হারে দেশে নতুন শনাক্ত ৩৮৪০, মৃত ৬৩, সুস্থ ২৭১৪ জন * প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছে আরও সাড়ে ৫৩ হাজার পরিবার * ১৬ জুন, ২০২১ : ১৬.৬২ হারে দেশে নতুন শনাক্ত ৩৯৫৬, মৃত ৬০, সুস্থ ২৬৭৯ জন * মানবদেহে বঙ্গভ্যাক্স ট্রায়ালের নীতিগত অনুমোদন * সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত * করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ আরও একমাস বাড়লো * ১৫ জুন, ২০২১ : ১৪.২৭ হারে দেশে নতুন শনাক্ত ৩৩১৯, মৃত ৫০, সুস্থ ২২৪৩ জন * ১৪ জুন, ২০২১ : ১৪.৮০ হারে দেশে নতুন শনাক্ত ৩০৫০, মৃত ৫৪, সুস্থ ২৫৬৪ জন * আগামী সপ্তাহে ফাইজার ও সিনোফার্মের টিকা দেওয়া শুরু হচ্ছে * সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত * ১৩ জুন, ২০২১ : ১২.৯৯ হারে দেশে নতুন শনাক্ত ২৪৩৬, মৃত ৪৭, সুস্থ ২২৪২ জন * খালেদা জিয়ার জন্মতারিখ বিষয়ে তথ্য চাইলেন হাইকোর্ট * বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শাল র্্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে * ১২ জুন, ২০২১ : ১৪.১২ হারে দেশে নতুন শনাক্ত ১৬৩৭, মৃত ৩৯, সুস্থ ২১০৮ জন * চার ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন সাকিব *
     12,2021 Saturday at 19:23:38 Share

ভারতের ওড়িশা উপকূল অতিক্রম শুরু করেছে 'ইয়াস'

ভারতের ওড়িশা উপকূল অতিক্রম শুরু করেছে 'ইয়াস'

ভারতের স্থলভাগে আছড়ে পড়তে শুরু করেছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস ওড়িশার বালেশ্বরের দক্ষিণে স্থানীয় সময় সকাল ৯.১৫ থেকে আঘাত আছড়ে পড়তে শুরু করে ঘূর্ণিঝড় ইয়াস এই মুহূর্তে ঘূর্ণিঝড়ের কেন্দ্রের গতিবেগ ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার, সর্বোচ্চ ১৫৫ কিলোমিটার আরও দুই/এক ঘণ্টা ধরে এই প্রক্রিয়া চলবে উল্লেখ করেছে পশ্চিমবঙ্গের পত্রিকা আনন্দবাজার বালেশ্বর অতিক্রম করে যাবে ঘূর্ণিঝড়। তার পরে তা চলে যাবে ঝাড়খণ্ডের দিকে। এই মুহূর্তে পশ্চিমবঙ্গ উপকূলে ঘণ্টায় ৭০ থেকে ৮০ কিলোমিটার, সর্বোচ্চ ৯০ কিলোমিটার গতিবেগে ঝড় বইছে।

প্রতিবেদনে বলা হয়, এই মুহূর্তে ওড়িশার ধামরা থেকে ৪৫ কিলোমিটার পূর্ব উত্তর-পূর্ব, দিঘা থেকে ৭০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিম ও বালেশ্বর থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্বে অবস্থান করছে ইয়াসের কেন্দ্র।এই মুহূর্তে ঘূর্ণিঝড়ের অবস্থান ২১.৩ ডিগ্রি উত্তর অক্ষাংশ ও ৮৬.৯৫ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশ।

 মৌসম ভবন জানিয়েছে, গত ৬ ঘণ্টা ধরে ঘণ্টায় ১৭ কিলোমিটার গতিবেগে এগোচ্ছে ইয়াস।

 বৃহস্পতিবার দুপুর পর্যন্ত গভীর নিম্নচাপের প্রভাবে ওড়িশার বালেশ্বর, ভদ্রক, কেন্দ্রাপাড়া, জগৎসিংহপুরের মতো উপকূলবর্তী বিভিন্ন জেলায় অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। অতি ভারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা পশ্চিবঙ্গের বিভিন্ন জেলাতেও। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনার অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে।

User Comments

  • আন্তর্জাতিক