১৮ জুন ২০২১ ১৮:১৯:৪৬
logo
logo banner
HeadLine
১৭ জুন, ২০২১ : ১৫.৪৪ হারে দেশে নতুন শনাক্ত ৩৮৪০, মৃত ৬৩, সুস্থ ২৭১৪ জন * প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছে আরও সাড়ে ৫৩ হাজার পরিবার * ১৬ জুন, ২০২১ : ১৬.৬২ হারে দেশে নতুন শনাক্ত ৩৯৫৬, মৃত ৬০, সুস্থ ২৬৭৯ জন * মানবদেহে বঙ্গভ্যাক্স ট্রায়ালের নীতিগত অনুমোদন * সমুদ্রবন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত * করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধ আরও একমাস বাড়লো * ১৫ জুন, ২০২১ : ১৪.২৭ হারে দেশে নতুন শনাক্ত ৩৩১৯, মৃত ৫০, সুস্থ ২২৪৩ জন * ১৪ জুন, ২০২১ : ১৪.৮০ হারে দেশে নতুন শনাক্ত ৩০৫০, মৃত ৫৪, সুস্থ ২৫৬৪ জন * আগামী সপ্তাহে ফাইজার ও সিনোফার্মের টিকা দেওয়া শুরু হচ্ছে * সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত * ১৩ জুন, ২০২১ : ১২.৯৯ হারে দেশে নতুন শনাক্ত ২৪৩৬, মৃত ৪৭, সুস্থ ২২৪২ জন * খালেদা জিয়ার জন্মতারিখ বিষয়ে তথ্য চাইলেন হাইকোর্ট * বিমান বাহিনী প্রধানকে এয়ার মার্শাল র্্যাঙ্ক ব্যাজ পরানো হয়েছে * ১২ জুন, ২০২১ : ১৪.১২ হারে দেশে নতুন শনাক্ত ১৬৩৭, মৃত ৩৯, সুস্থ ২১০৮ জন * চার ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন সাকিব *
     12,2021 Saturday at 19:23:38 Share

০৭ জুন, ২০২১ : ১৩.৪০ হারে দেশে নতুন শনাক্ত ১৯৭০, মৃত ৩০, সুস্থ ১৯১৮ জন

০৭ জুন, ২০২১ : ১৩.৪০ হারে দেশে নতুন শনাক্ত ১৯৭০, মৃত ৩০, সুস্থ ১৯১৮ জন

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ রোগে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭০ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৮ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১৯ ও নারী ১১ জন।
গতকালের চেয়ে আজ ৮ জন কম মারা গেছেন। গতকাল ৩৮ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছে ১২ হাজার ৮৬৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। গত ৩০ মে থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২ জন এবং ষাটোর্ধ ২২ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে ২ জন করে, খুলনা বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ৪ জন এবং রংপুরে ১ জন রয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ১৬৯ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৯৭০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ৬১৩ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৬৭৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৪৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৭৩ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৭৪ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬০ লাখ ৬৭ হাজার ৪২ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ১২ হাজার ৯৬০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪৪ লাখ ২৫ হাজার ৮২৮টি হয়েছে সরকারি এবং ১৬ লাখ ৪১ হাজার ২১৪টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। গতকাল পর্যন্ত শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৪১ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৮ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৮৯৭ জন। গতকালে চেয়ে আজ ২১ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৩ হাজার ২৪০ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৫ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯২ দশমিক ৬৪ শতাংশ। গতকালের চেয়ে আজ দশমিক ০১ শতাংশ বেশি সুস্থ হয়েছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৬৬৬ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৫২৯ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ১৩৭টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ৪২৮টি ও বেসরকারি ৮২টিসহ ৫১০টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ১৬৯ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৬১৩ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫৫৬টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

User Comments

  • জাতীয়