৪ আগস্ট ২০২১ ১৮:২৮:২৫
logo
logo banner
HeadLine
শিবগঞ্জে বজ্রপাতে ১৬ বরযাত্রীর মৃত্যু * ০৪ অগাস্ট ২০২১: চট্টগ্রামে ৩৪.৮৭ হারে শনাক্ত ১২৮৫,মৃত ১৬ জন * ০৩ অগাস্ট ২০২১ :পরীক্ষা ৫৫২৮৪, শনাক্ত ১৫৭৭৬, শনাক্তের হার ২৮.৫৪, মৃত ২৩৫, সুস্থ ১৬২৯৭ * বিকালে জাপান থেকে আসছে অ্যাস্ট্রাজেনেকার আরও ৬ লাখ টিকা * জাতির পিতার স্বপ্ন পূরণই বাংলাদেশের উন্নতি : প্রধানমন্ত্রী * টিকা ছাড়া বাইরে বের হওয়া যাবে না * ১০ আগস্ট পর্যন্ত বাড়লো চলমান বিধিনিষেধ * ০৩ অগাস্ট ২০২১: চট্টগ্রামে ৩৬.৯০ হারে শনাক্ত ১২৭৩, মৃত ১০ জন * ইনসেপ্টার সাথে যৌথ উদ্যোগে টিকা উৎপাদনে খসড়া সমঝোতা স্মারক পাঠিয়েছে সিনোফার্ম * ০২ অগাস্ট ২০২১ :পরীক্ষা ৫৩৪৬২, শনাক্ত ১৫৯৮৯, শনাক্তের হার ২৯.৯১, মৃত ২৩১, সুস্থ ১৫৪৮২ * ০২ অগাস্ট ২০২১: চট্টগ্রামে ৩৫.৩৬ হারে শনাক্ত ৯৮৫, মৃত ১১ জন * বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী * ০১ অগাস্ট ২০২১ :পরীক্ষা ৪৯৫২৯, শনাক্ত ১৪৮৪৪, শনাক্তের হার ২৯.৯৭, মৃত ২৩১, সুস্থ ১৫০৫৪ * অ্যাস্ট্রাজেনেকা টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হচ্ছে কাল * বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশের অস্তিত্ব নেই *
     01,2021 Sunday at 12:25:18 Share

১৬ জুন, ২০২১ : ১৬.৬২ হারে দেশে নতুন শনাক্ত ৩৯৫৬, মৃত ৬০, সুস্থ ২৬৭৯ জন

১৬ জুন, ২০২১ : ১৬.৬২ হারে দেশে নতুন শনাক্ত ৩৯৫৬, মৃত ৬০, সুস্থ ২৬৭৯ জন

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪৬৫তম দিনে ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে আরও ৬০ জন। এ সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৯৫৬ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৯ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩৬ ও নারী ২৪ জন।
গতকালের চেয়ে আজ ১০ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৫০ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১৩ হাজার ২৮২ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ১১ জুন থেকে মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ বিদ্যমান।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ৩ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১০ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৬ জন এবং ষাটোর্ধ বয়সী ২৩ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ৮ জন করে, রাজশাহী বিভাগে ১৭ জন, খুলনা বিভাগে ১৪ জন, সিলেট বিভাগে ৬ জন, রংপুর বিভাগে ৪ জন এবং ময়মনসিংহ বিভাগে ৩ জন রয়েছেন। এদের মধ্যে ৪৬ জন সরকারি ও ৯ জন বেসরকারি হাসপাতাল এবং ৫ জন বাসায় মৃত্যুবরণ করেছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৩ হাজার ৮০৭ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৯৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৩ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৩১৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬২ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৪ দশমিক ২৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৩৫ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬২ লাখ ৪২ হাজার ৭৮৬ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ৩৭ হাজার ২৪৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪১ শতাংশ ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৯ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ২৪৩ জন। গতকালে চেয়ে আজ ৪৩৬ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৩ হাজার ৭৫২ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪২ শতাংশ। গতকাল এই হার ছিল ৯২ দশমিক ৫৩ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১১ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৯৬৭ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৩ হাজার ৯৫৩ জনের। গতকালের চেয়ে আজ ১৪টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৩ হাজার ৮০৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৩ হাজার ২৬৫ জনের। গতকালের চেয়ে আজ ৫৪২টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

User Comments

  • জাতীয়