৪ আগস্ট ২০২১ ১৭:৪৬:০৫
logo
logo banner
HeadLine
০৪ অগাস্ট ২০২১: চট্টগ্রামে ৩৪.৮৭ হারে শনাক্ত ১২৮৫,মৃত ১৬ জন * ০৩ অগাস্ট ২০২১ :পরীক্ষা ৫৫২৮৪, শনাক্ত ১৫৭৭৬, শনাক্তের হার ২৮.৫৪, মৃত ২৩৫, সুস্থ ১৬২৯৭ * বিকালে জাপান থেকে আসছে অ্যাস্ট্রাজেনেকার আরও ৬ লাখ টিকা * জাতির পিতার স্বপ্ন পূরণই বাংলাদেশের উন্নতি : প্রধানমন্ত্রী * টিকা ছাড়া বাইরে বের হওয়া যাবে না * ১০ আগস্ট পর্যন্ত বাড়লো চলমান বিধিনিষেধ * ০৩ অগাস্ট ২০২১: চট্টগ্রামে ৩৬.৯০ হারে শনাক্ত ১২৭৩, মৃত ১০ জন * ইনসেপ্টার সাথে যৌথ উদ্যোগে টিকা উৎপাদনে খসড়া সমঝোতা স্মারক পাঠিয়েছে সিনোফার্ম * ০২ অগাস্ট ২০২১ :পরীক্ষা ৫৩৪৬২, শনাক্ত ১৫৯৮৯, শনাক্তের হার ২৯.৯১, মৃত ২৩১, সুস্থ ১৫৪৮২ * ০২ অগাস্ট ২০২১: চট্টগ্রামে ৩৫.৩৬ হারে শনাক্ত ৯৮৫, মৃত ১১ জন * বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের পেছনে কারা ছিল সেটা একদিন বের হবে : প্রধানমন্ত্রী * ০১ অগাস্ট ২০২১ :পরীক্ষা ৪৯৫২৯, শনাক্ত ১৪৮৪৪, শনাক্তের হার ২৯.৯৭, মৃত ২৩১, সুস্থ ১৫০৫৪ * অ্যাস্ট্রাজেনেকা টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হচ্ছে কাল * বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশের অস্তিত্ব নেই * শোকাবহ আগস্ট *
     01,2021 Sunday at 12:24:03 Share

২১ জুলাই ২০২১: চট্টগ্রামে ২৩.৭৬ হারে শনাক্ত ৭৯০, মৃত ৪ জন

২১ জুলাই ২০২১: চট্টগ্রামে ২৩.৭৬ হারে শনাক্ত ৭৯০, মৃত ৪ জন

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৩২৫টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৭৯০ জনের। এ দিন শনাক্তের হার ২৩.৭৬ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৬১ জন এবং উপজেলার ২২৯জন। এ নিয়ে চট্টগ্রামে  মোট শনাক্ত ৭৩ হাজার ৩৮২ জন। এদিন করোনায় মারা গেছেন ৪ জন। মৃতদের মধ্যে ৩ জন নগরের ও ১ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে করোনায়  মোট মৃতের সংখ্যা ৮৬০ জন।

বুধলবার, ২১ জুলাই সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এসব তথ্য জানা্নো হয়।এইদিন চট্টগ্রামের ১০টি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৩টি নমুনা পরীক্ষা করে ৮৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১১২০টি নমুনা পরীক্ষা করে ১৩৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৬৫ টি নমুনা পরীক্ষা করে ১০৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৪৩টি নমুনা পরীক্ষা করে ১০৫ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৪৪০টি নমুনা পরীক্ষা করে ৬৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬৮৩ টি নমুনা পরীক্ষা করে ১০৯ জন,  জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল)ল্যাবে ২৫ টি নমুনা পরীক্ষা করে ১৪ জন , চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষা করে ২০ জন, এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৪৯টি নমুনা পরীক্ষা করে ৮৫ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এছাড়া এন্টিজেন টেস্টে ১৫১ টি নমুনা পরীক্ষা করে ৬৫ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এদিন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোন নমুনা পরীক্ষা করা হয় নি।

উপজেলায় নতুন করোনা আক্রান্তদের ১২ জন লোহাগাড়া, সাতকানিয়ার ৮ জন, বাঁশখালীর ২ জন, আনোয়ারার ২ জন, চন্দনাইশের ১ জন, পটিয়ার ৫ জন,বোয়ালখালী ১৩, রাঙ্গুনিয়ার ২ জন, রাউজানের ৭৪ জন, ফটিকছড়ির ৩৭ জন, হাটহাজারীর ৫০ জন, সীতাকুণ্ডের ১৩ জন, মিরসরাইয়ের ৬ জন এবং সন্দ্বীপের ৪ জন রয়েছেন।

User Comments

  • চট্টগ্রাম