২৬ সেপ্টেম্বর ২০২১ ২৩:৫৮:০৫
logo
logo banner
HeadLine
২৫ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ১৭৫১৫, শনাক্ত ৮১৮, শনাক্তের হার ৪.৫৯ শতাংশ , মৃত্যু ২৫, সুস্থ ৯৬৫ জন * জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ * কোভিড-মুক্ত বিশ্ব গড়তে জাতিসংঘে সার্বজনীন, সাশ্রয়ী টিকা দাবি প্রধানমন্ত্রীর * বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব * ২৫ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ৩ শতাংশ হারে শনাক্ত ৪৬, মৃত ৩ জন * ২৪ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ২৭১৪১, শনাক্ত ১২৩৩, শনাক্তের হার ৪.৫৪ শতাংশ , মৃত্যু ৩১, সুস্থ ১৪১৩ জন * ২৪ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ২.০২ শতাংশ হারে শনাক্ত ২৬, মৃত ৩ জন * 'অতি জরুরি' ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর * ২৩ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ২৪৮২০, শনাক্ত ১১৪৪, শনাক্তের হার ৪.৬১ শতাংশ , মৃত্যু ২৪, সুস্থ ১৬৫৩ জন * ২২ সেপ্টেম্বর পর্যন্ত দেশে টিকা দেয়া হয়েছে ৩ কোটি ৯০ লাখ ৩১ হাজার ৮৯৬ ডোজ * কোভিড-১৯ ভ্যাকসিনকে সার্বজনীন গণপণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর * ২৩ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ৩.২৭ শতাংশ হারে শনাক্ত ৫৪, মৃত ২ জন * ২২ সেপ্টেম্বর ২০২১ : পরীক্ষা ২৮৭৩৬, শনাক্ত ১৩৭৬, শনাক্তের হার ৪.৭৯ শতাংশ , মৃত্যু ৩৬, সুস্থ ১৪২৭ জন * আইসিটি,নবায়নযোগ্য জ্বালানি ও ব্লু ইকনমিতে মার্কিন বিনিয়োগ আহ্বান প্রধানমন্ত্রীর * ২২ সেপ্টেম্বর ২০২১: চট্টগ্রামে ২.৭৪ শতাংশ হারে শনাক্ত ৪৮, মৃত ১ জন *
     22,2021 Wednesday at 12:17:08 Share

০৪ অগাস্ট ২০২১: চট্টগ্রামে ৩৪.৮৭ হারে শনাক্ত ১২৮৫,মৃত ১৬ জন

০৪ অগাস্ট ২০২১: চট্টগ্রামে ৩৪.৮৭ হারে শনাক্ত ১২৮৫,মৃত ১৬ জন

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৬৭৯টি নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ২৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ দিন শনাক্তের হার ৩৪.৮৭ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৮৪৪ জন এবং উপজেলার ৪৪১ জন। এ নিয়ে চট্টগ্রামে  মোট শনাক্ত ৮৬ হাজার ৪২৯ জন। এদিন করোনায় মারা গেছেন ১৬ জন। মৃতদের মধ্যে ৬ জন নগরের ও ১০ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে করোনায়  মোট মৃতের সংখ্যা ১ হাজার ১০ জন।

বুধবার, ০৪  অগাস্ট সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের এসব তথ্য জানা্নো হয়।

এইদিন চট্টগ্রামের ১১ টি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়। শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোন নমুনা পরীক্ষা করা হয় নি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩১৯টি নমুনা পরীক্ষা করে ১৪১ জন,  বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৫৩টি নমুনা পরীক্ষা করে ২৮৩ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাব ৪৬২টি নমুনা পরীক্ষা করে ১৫৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৪৭টি নমুনা পরীক্ষা করে ১২৯ জন,  কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৯ টি নমুনা পরীক্ষা করে ২ জন, ইম্পেরিয়াল হাসপাতাল  ল্যাব ১৯৭ টি নমুনা পরীক্ষা করে ৫৯ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫০৬ টি নমুনা পরীক্ষা করে ১৩৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করে ২৯ জন , জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল)ল্যাবে ১১ টি নমুনা পরীক্ষা করে ৫ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৮৭টি নমুনা পরীক্ষা করে ৯৯ জন শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

এছাড়া এন্টিজেন টেস্টে ৭৮৭ টি নমুনা পরীক্ষা করে ২২৭ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

উপজেলায় নতুন করোনা আক্রান্তদের ২০ জন লোহাগাড়া, সাতকানিয়ার ১০ জন, বাঁশখালীর ২০ জন, আনোয়ারার ০৮ জন, চন্দনাইশের ২ জন, পটিয়ার ৩০ জন,বোয়ালখালী ৪২ জন, রাঙ্গুনিয়ার ৫৩ জন, রাউজানের ৭৮ জন, ফটিকছড়ির ১৫ জন, হাটহাজারীর ৮০ জন, সীতাকুণ্ডের ৫১ জন, মিরসরাইয়ের ১৪ জন এবং সন্দ্বীপের ১৮ জন রয়েছেন।

User Comments

  • চট্টগ্রাম