২৯ মে ২০২২ ৪:৪২:২৪
logo
logo banner
HeadLine
ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই – প্রধানমন্ত্রী * জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন - বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রী * অস্থির ভোগ্যপণ্যের বাজার, রেকর্ড দামে ১৭ পণ্য * যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুকধারীর হামলা, ১৯ শিক্ষার্থীসহ নিহত ২১ * নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে - সিইসি * নদীর নামেই নামকরণ, পদ্মা সেতুর উদ্বোধন ২৫ জুন * রিজার্ভ বাড়াতে নানামুখী কৌশল সরকারের * আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব * দেশে এ পর্যন্ত ২৬ কোটি ২ লাখ ৪০ হাজার ৫৪৯ ডোজ টিকা দেয়া হয়েছে * ১৫ দেশে ছড়াল মাঙ্কিপক্স, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্কতা * পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না - প্রধানমন্ত্রী * খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান * দেশে প্রায় ১ কোটি মানুষ হেপাটাইটিস ভাইরাসে আক্রান্ত * জনশক্তি রফতানিতে রেকর্ড, ৪ মাসে বিদেশ গেলেন সোয়া ৪ লাখ শ্রমিক * সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু *
     20,2022 Friday at 20:21:33 Share

স্কুল ড্রেসে বাইরে ঘোরাফেরা করলে ধরে নেবে পুলিশ

স্কুল ড্রেসে বাইরে ঘোরাফেরা করলে ধরে নেবে পুলিশ

উত্তরা এলাকায় স্কুল চলাকালে কোনো ছাত্র-ছাত্রী যদি স্কুল ড্রেস পরিহিত অবস্থায় বাইরে ঘোরাফেরা করে তবে তাদের ধরে সংশ্লিষ্ট থানায় নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা জোনের ডিসি বিধান ত্রিপুরা।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য দেন তিনি।

বিধান ত্রিপুরা জানান, উত্তরা জোনে ফেসবুকে বিভিন্ন গ্রুপ খুলে দ্বন্দ্বে জড়াচ্ছে কিশোরেরা। এই ফেসবুক দ্বন্দ্বের কারণেই খুন হতে হয়েছে কিশোর আদনানকে। নাইন স্টার নামে একটি গ্রুপের অনিকের সাথে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে ডিসকো ভয়েজ উত্তরা গ্রুপ। সেই দ্বন্দ্বের জেরেই খুন হয় আদনান।

তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, উত্তরা জোনে স্কুল চলাকালে কোনো ছাত্র-ছাত্রী যদি স্কুল ড্রেস পরে স্কুলের বাইরে ঘোরাফেরা করে তাহলে তাদের ধরে সংশ্লিষ্ট থানায় নিয়ে যাবে পুলিশ। ওই ছাত্রছাত্রীদের অবিভাবক ও স্কুল কতৃপক্ষের প্রতিনিধি ছাড়া অন্য কারো কাছে হস্তান্তর করা হবে না।

আদনান হত্যা মামলায় ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে রিমান্ডে রয়েছে তিনজন। পাঁচ আসামি পলাতক রয়েছে। পাঁচজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলেও জানান বিধান ত্রিপুরা।

গত ৬ জানুয়ারি উত্তরায় কিশোরদের এলাকাভিত্তিক গ্যাংয়ের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই খুন হয় আদনান কবীর নামে ওই কিশোর। নিহত আদনান উত্তরার ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী ছিলো।
 
উত্তরা এলাকায় ‘নাইন স্টার’ আর ‘ডিস্কো বয়েজ’ ছাড়াও কিশোরদের আরও বেশ কয়েকটি গ্রুপ রয়েছে। আধিপত্য বিস্তার নিয়ে প্রকাশ্যে ফেসবুক লাইভ ভিডিওতে হুমকি দেওয়া হয় আদনানকে।

User Comments

  • আরো