২৩ মে ২০২২ ৫:২০:১৬
logo
logo banner
HeadLine
পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না - প্রধানমন্ত্রী * খাদ্য, বিদ্যুৎ, আর্থিক সংকট কাটিয়ে ওঠার লক্ষ্যে সু-সমন্বিত প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান * দেশে প্রায় ১ কোটি মানুষ হেপাটাইটিস ভাইরাসে আক্রান্ত * জনশক্তি রফতানিতে রেকর্ড, ৪ মাসে বিদেশ গেলেন সোয়া ৪ লাখ শ্রমিক * সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু * ব্যক্তিগতভাবে ৬০ বিঘার বেশি জমির মালিক হওয়ার সুযোগ থাকছে না * বিশিষ্ট সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক * রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে - বাণিজ্যমন্ত্রী * বরেণ্য সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই * অ্যান্টিবায়োটিক ওষুধ চিহ্নিতকরণ সহজ করতে ওষুধের মোড়কে লাল চিহ্ন ব্যবহারের সিদ্ধান্ত * কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য - প্রধানমন্ত্রী * ২ লাখ ৪৬ হাজার কোটি টাকার নতুন এডিপি অনুমোদন * পদ্মা সেতু পারাপারে টোল নির্ধারণ * দেশের মানুষের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম : প্রধানমন্ত্রী * শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ *
     17,2022 Tuesday at 11:43:32 Share

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান আর নেই

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান আর নেই

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম. ছিদ্দিকুর রহমান আর নেই।
আজ, ১৮ অগাস্ট বিকাল ৫টার ঘটিকার সময় তিনি সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সে অবস্থিত তার  নিজ বাসবভনে মৃত্যুবরণ করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন৷ মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি দীর্ঘ দিন যাবত ডায়াবেটিস, হৃদরোগ ইত্যাদিতে ভুগছিলেন। মৃত্যকালে তিনি এক স্ত্রী, দুই পুত্র ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান৷

সন্দ্বীপ উপজেলার কাটগড় ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৪৬ সালে জনগ্রহন করেন তিনি। পিতা মোহাম্মদ আমিনুল হক ও মাতা হাছেনা খাতুনের আদর যত্নে বেড়ে উঠে কাটগড় উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিকুলেশন শেষে করেন তিনি। এর পর চট্টগ্রাম সিটি কলেজে পড়ার সময় বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন। দেরাদুনে ট্রেনিং শেষে এই বিএলএফ যোদ্ধা অসীম সাহসের সাথে দেশ মাতৃকাকে মুক্ত করার লক্ষ্যে শত্রুর সাথে অসংখ্য যুদ্ধে অংশ নেন।

সদালাপী,কর্তব্যনিষ্ঠ, শিক্ষানুরাগী, সমাজসেবী, ক্রিড়াসংগঠক এই মুক্তিযোদ্ধা দীর্ঘদিন যাবত সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের দায়িত্ব পালন করে আসছেন। কর্মজীবনে তিনি কন্সট্রাকশন ব্যবসায় নিয়োজিত থাকার কারণে ছিদ্দিক কন্ট্রাকটার নামেও সুপরিচিত ছিলেন। কাটগড়ের পৈতৃক বাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার পর ঊনি সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সে বাড়ী তৈরী করে সেখানে বসবাস করে আসছিলেন।আর সেখানেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আগামী কা্‌ ১৯ অগাস্ট সকাল ১১টায় উপজেলা কমপ্লেক্স প্রাংগনে জানাজা শেষে রাষ্ট্রিয় মর্যাদার মরহুমেকে তার বাসভবনের পাশে চির শায়িত করা হবে।

আমরা সন্দ্বীপ নিউজের পক্ষ হতে মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করছি।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন