১৫ মে ২০২১ ১৪:৩০:৫২
logo
logo banner
HeadLine
১৪ মে, ২০২১ : দেশে নতুন আক্রান্ত ৮৪৮ জন, মারা গেছেন ২৬ জন, সুস্থ হয়েছেন ৮৫২ জন * যথাযোগ্য মর্যাদায় সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন * সবাইকে বর্তমান অবস্থানে থেকেই স্বাস্থ্য নির্দেশিকা মেনে ঈদ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর * ১৩ মে, ২০২১ : দেশে ৯.৫৮ হারে নতুন শনাক্ত ১২৯০, মৃত্যু ৩১, সুস্থ ১৩৭০ জন * সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর * দেশের আকাশে কোথাও চাঁদ দেখা যায়নি, ঈদ শুক্রবার * ১২ মে, ২০২১ : ৭.৪৫ হারে দেশে নতুন শনাক্ত ১১৪০, মৃত ৪০, সুস্থ ২৯২৮ * মিতু হত্যায় বাবুল আকতারের ৫ দিনের রিমান্ড মঞ্জুর * শিমুলিয়া – বাংলাবাজার ফেরিতে গাদা্গাদি ও ভীড়ের চাপে ৫ জনের মৃত্যু * আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ, দেখা না গেলে শুক্রবার * আল-আকসা মসজিদে হামলার নিন্দা প্রধানমন্ত্রীর * দেশে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন প্রায় ৩৬ লাখ মানুষ * ১১ মে ২০২১ : ৮.৬৭ হারে নতুন শনাক্ত ১২৩০, মৃত ৩৩, সুস্থ ৩০৪৪ জন * করোনার ভয়াবহ সময়ে ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষ সুইসাইড সিদ্ধান্ত নিচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী * ১০ মে ২০২১ : ৮.৯৯ হারে নতুন শনাক্ত ১৫১৪, মৃত ৩৮, সুস্থ ২১১৫ জন *
     10,2021 Monday at 20:25:05 Share

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান আর নেই

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান আর নেই

সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম. ছিদ্দিকুর রহমান আর নেই।
আজ, ১৮ অগাস্ট বিকাল ৫টার ঘটিকার সময় তিনি সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সে অবস্থিত তার  নিজ বাসবভনে মৃত্যুবরণ করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন৷ মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি দীর্ঘ দিন যাবত ডায়াবেটিস, হৃদরোগ ইত্যাদিতে ভুগছিলেন। মৃত্যকালে তিনি এক স্ত্রী, দুই পুত্র ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান৷

সন্দ্বীপ উপজেলার কাটগড় ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৪৬ সালে জনগ্রহন করেন তিনি। পিতা মোহাম্মদ আমিনুল হক ও মাতা হাছেনা খাতুনের আদর যত্নে বেড়ে উঠে কাটগড় উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিকুলেশন শেষে করেন তিনি। এর পর চট্টগ্রাম সিটি কলেজে পড়ার সময় বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন। দেরাদুনে ট্রেনিং শেষে এই বিএলএফ যোদ্ধা অসীম সাহসের সাথে দেশ মাতৃকাকে মুক্ত করার লক্ষ্যে শত্রুর সাথে অসংখ্য যুদ্ধে অংশ নেন।

সদালাপী,কর্তব্যনিষ্ঠ, শিক্ষানুরাগী, সমাজসেবী, ক্রিড়াসংগঠক এই মুক্তিযোদ্ধা দীর্ঘদিন যাবত সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের দায়িত্ব পালন করে আসছেন। কর্মজীবনে তিনি কন্সট্রাকশন ব্যবসায় নিয়োজিত থাকার কারণে ছিদ্দিক কন্ট্রাকটার নামেও সুপরিচিত ছিলেন। কাটগড়ের পৈতৃক বাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার পর ঊনি সন্দ্বীপ উপজেলা কমপ্লেক্সে বাড়ী তৈরী করে সেখানে বসবাস করে আসছিলেন।আর সেখানেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

আগামী কা্‌ ১৯ অগাস্ট সকাল ১১টায় উপজেলা কমপ্লেক্স প্রাংগনে জানাজা শেষে রাষ্ট্রিয় মর্যাদার মরহুমেকে তার বাসভবনের পাশে চির শায়িত করা হবে।

আমরা সন্দ্বীপ নিউজের পক্ষ হতে মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করছি।

User Comments

  • সন্দ্বীপ প্রতিদিন