১৫ মে ২০২১ ১৪:৩৫:৫৪
logo
logo banner
HeadLine
১৪ মে, ২০২১ : দেশে নতুন আক্রান্ত ৮৪৮ জন, মারা গেছেন ২৬ জন, সুস্থ হয়েছেন ৮৫২ জন * যথাযোগ্য মর্যাদায় সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন * সবাইকে বর্তমান অবস্থানে থেকেই স্বাস্থ্য নির্দেশিকা মেনে ঈদ উদযাপনের আহ্বান প্রধানমন্ত্রীর * ১৩ মে, ২০২১ : দেশে ৯.৫৮ হারে নতুন শনাক্ত ১২৯০, মৃত্যু ৩১, সুস্থ ১৩৭০ জন * সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর * দেশের আকাশে কোথাও চাঁদ দেখা যায়নি, ঈদ শুক্রবার * ১২ মে, ২০২১ : ৭.৪৫ হারে দেশে নতুন শনাক্ত ১১৪০, মৃত ৪০, সুস্থ ২৯২৮ * মিতু হত্যায় বাবুল আকতারের ৫ দিনের রিমান্ড মঞ্জুর * শিমুলিয়া – বাংলাবাজার ফেরিতে গাদা্গাদি ও ভীড়ের চাপে ৫ জনের মৃত্যু * আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ, দেখা না গেলে শুক্রবার * আল-আকসা মসজিদে হামলার নিন্দা প্রধানমন্ত্রীর * দেশে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন প্রায় ৩৬ লাখ মানুষ * ১১ মে ২০২১ : ৮.৬৭ হারে নতুন শনাক্ত ১২৩০, মৃত ৩৩, সুস্থ ৩০৪৪ জন * করোনার ভয়াবহ সময়ে ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষ সুইসাইড সিদ্ধান্ত নিচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী * ১০ মে ২০২১ : ৮.৯৯ হারে নতুন শনাক্ত ১৫১৪, মৃত ৩৮, সুস্থ ২১১৫ জন *
     10,2021 Monday at 20:25:05 Share

০৩ মে ২০২১ : ৮.৯৫ হারে নতুন শনাক্ত ১৭৩৯, মারা গেছেন ৬৫ ও সুস্থ হয়েছেন ৩৮৩৪ জন

০৩ মে ২০২১ : ৮.৯৫ হারে নতুন শনাক্ত ১৭৩৯, মারা গেছেন ৬৫ ও সুস্থ হয়েছেন ৩৮৩৪ জন

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪২২তম দিনে ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৬৫ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রন্ত হয়েছেন ১ হাজার ৭৩৯ এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৩৪ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৪২ ও নারী ২৩ জন।
গতকালের চেয়ে আজ ৪ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৬৯ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১১ হাজার ৭৩৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার বিদ্যমান ছিল।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৫ জন এবং ষাটোর্ধ বয়সী ৩৬ জন রয়েছেন। এরমধ্যে ঢাকা বিভাগে ৩২ জন, চট্টগ্রাম বিভাগে ১৭ জন, রাজশাহী, বরিশাল ও রংপুর বিভাগে ২ জন করে, খুলনা বিভাগে ৪ জন এবং সিলেট বিভাগে ৬ জন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ৪৫, বেসরকারি হাসপাতালে ১৫ এবং বাসায় ৫ জন মৃত্যুবরণ করেছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৪৩১ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৭৩৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩৫৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৮ দশমিক ৯৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৯ দশমিক ৬০ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৬৫ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫৫ লাখ ১৮ হাজার ৪১০ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৬৩ হাজার ৬৮২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৪০ লাখ ৬৮ হাজার ২৬৫টি হয়েছে সরকারি এবং ১৪ লাখ ৫০ হাজার ১৪৫টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৪ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৮৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৩৪ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৬৫৭ জন। গতকালে চেয়ে আজ ১ হাজার ১৭৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৯১ হাজার ১৬২ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৫০ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ২১ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ২৯ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৪৫২ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ৪২ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ৪১০টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ৩৪৬টি ও বেসরকারি ৭৪টিসহ ৪২০টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৪৩১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ১৫৮ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ২৭৩টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

User Comments

  • জাতীয়